Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

মহিষাদল পুরাতন বাসস্ট্যান্ডে কয়েকটি বাড়ি ভাঙ্গার পুলিশ ও ব্লক প্রশাসনিক প্রস্তুতি থাকার পরেও বাড়িভাঙ্গা বন্ধ থাকল মহামান্য হাইকোর্টের বিচারকের নির্দেশক্রমে !

মহিষাদল পুরাতন বাসস্ট্যান্ডে কয়েকটি বাড়ি ভাঙ্গার পুলিশ ও ব্লক প্রশাসনিক প্রস্তুতি থাকার পরেও বাড়িভাঙ্গা বন্ধ থাকল মহামান্য হাইকোর্টের বিচারকের নির্দেশক্রমে ! বৃহস্পতিবার সকালে মহিষাদল পুরাতন বাসস্ট্যান্ডের সন্নিকটে তেরপেক্ষ্যা…

 



মহিষাদল পুরাতন বাসস্ট্যান্ডে কয়েকটি বাড়ি ভাঙ্গার পুলিশ ও ব্লক প্রশাসনিক প্রস্তুতি থাকার পরেও বাড়িভাঙ্গা বন্ধ থাকল মহামান্য হাইকোর্টের বিচারকের নির্দেশক্রমে ! 

বৃহস্পতিবার সকালে মহিষাদল পুরাতন বাসস্ট্যান্ডের সন্নিকটে তেরপেক্ষ্যা গ্রামে জেলা পরিষদের অর্থাৎ ডিস্ট্রিক বোর্ডের জায়গার উপর কয়েকটি অবৈধভাবে নির্মাণ করা দোকান ঘর ভাঙার অর্ডার থাকা সত্ত্বেও ৭ দিনের জন্য বন্ধ থাকল।

 এই দোকানঘর গুলি ভাঙার জন্য তেরপেক্ষ্যা গ্রামের বাসিন্দা সৈয়দ আজিজুল হোসেন  -শেখ সুবেদার (পিতা- হাবিব) সহ তাদের Legal Heirs মোট ৮টি পরিবারের নামে প্রথমে পূর্ব মেদিনীপুর জেলার জেলাশাসকের কাছে একটি লিখিতভাবে অভিযোগ করেছিলেন। সেই অভিযোগের ভিত্তিতে জেলাশাসক অবৈধভাবে নির্মাণ করা সরকারি জায়গার উপর দোকানঘর গুলি ভাঙ্গার নির্দেশ দিয়েছিলেন। জেলাশাসকের ভাঙার নির্দেশকে মান্যতা দেন নাই শেখ সুবেদার-এর ওয়ারিসগণ। না দেওয়ার কারণে পরবর্তীকালে জেলাশাসকের অর্ডারের কপি নিয়ে সৈয়দ আজিজুল হোসেন কলকাতা মহামান্য হাইকোর্টে একটি মামলা দায়ের করেন। 

কলকাতা মহামান্য হাইকোর্টের অ্যাপিলেট সাইডের ৯ নম্বর কোর্টের বিচারক সব্যসাচী ভট্টাচার্য পূর্ব মেদিনীপুর জেলার জেলাশাসকের অর্ডারের  মান্যতা দিয়ে পুনরায় কেসটি সমাপ্তির জন্য নির্দেশ দেন। জেলাশাসকের অর্ডারের মান্যতা দিয়ে আজকে সকালে মহিষাদল ব্লক প্রশাসন ও পুলিশ প্রশাসন যৌথভাবে সরকারি জায়গার অবৈধ নির্মাণ করা দোকানঘর গুলি ভাঙ্গার জন্য ঘটনাস্থলে যান। 

এদিন উপস্থিত ছিলেন মহিষাদল ব্লকের সমষ্টি উন্নয়ন আধিকারিক বরুনাশিষ সরকার , ডেপুটি সুপারিনটেনডেন্ট অফ পুলিশ (হলদিয়া), মহিষাদল থানার সার্কেল ইন্সপেক্টর অনিন্দ্য দে, মহিষাদল থানার ভারপ্রাপ্ত অফিসার -ইন- চার্জ নাড়ুগোপাল বিশ্বাস, ব্লক ভূমি ও ভূমি সংস্কার আধিকারিক বিপদতারণ কোনার, পি ডব্লিউ ডি দপ্তরের অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার শুভাশিস প্রামানিক, মহিষাদল ব্লকের যুগ্ম সমষ্টি উন্নয়ন আধিকারিক সত্যানন্দ সেনাপতি ও বিদ্যুৎ দপ্তরের অফিসারগণ।

 ভাঙারস্থলে জিসিবি মেশিন ও বিশাল পুলিশ বাহিনী উপস্থিত হয়। প্রাথমিকভাবে শ্রমিকদের দিয়ে বাড়ির দরজা জানালা ভাঙ্গা শুরু হয়। এমতাবস্থায় হঠাৎ কলকাতা মহামান্য হাইকোর্টের ৯ নম্বর কোটের বিচারক সব্যসাচী ভট্টাচার্য- এর এজলাস থেকে ৭ দিনের জন্য দোকানঘর গুলি ভাঙ্গা বন্ধের একটি অর্ডারের কপি জেলাশাসক, হলদিয়া মহকুমা শাসক এবং মহিষাদল সমষ্টি উন্নয়ন আধিকারিকের কাছে  এসে পৌঁছায়। সেই অর্ডার অনুযায়ী বাড়ি ভাঙ্গার প্রশাসনিক দিক থেকে সমস্ত প্রস্তুতি থাকা সত্ত্বেও বন্ধ থাকল বলে জানিয়েছেন ,মহিষাদল ব্লকের সমষ্টি উন্নয়ন আধিকারিক বরুনাশিষ সরকার। 

বাড়ি ভাঙ্গা প্রসঙ্গে অভিযোগকারীরা আঙ্গুল তুলে পাল্টা অভিযোগ দায়ের করেছেন সৈয়দ আজিজুল হোসেনের ওপর। আজিজুল রহমান মহিষাদল পুরাতন বাস স্ট্যান্ড থেকে সোজা শহীত তম্ভের দিকে যে রাস্তাটি চলে গিয়েছে তার দু'ধারে সরকারি জায়গা দখল করে বাড়ি নির্মাণ ব্যবসা-বাণিজ্য করছেন। অথচ গরিব মানুষদের উপর অযথা তাদের বাড়ি ভাঙার জন্য মামলা দায়ের করেছেন। 

শেখ সুবেদার আরও জানান, সৈয়দ আজিজুল হোসেন পিচ রাস্তা থেকে তাঁর বাড়িতে প্রবেশ করার জন্য যথেষ্ট পরিমাণে বারাম রাস্তা রয়েছে। আজিজুল হোসেন জেলা পরিষদের এবং PWD জায়গার উপর বাড়ি নির্মাণ করে ব্যবসা-বাণিজ্য করছেন। সেটিকেও ভাঙ্গার অভিযোগ তাঁরাও জানিয়েছেন পুলিশ প্রশাসনের কাছে।

No comments