Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

রামনগরের তালগাছাড়িতে ফিকেল স্লাজ ট্রিটমেন্ট প্ল্যান্ট কাজের শুভ সূচনায় কারা মন্ত্রী

রামনগরের তালগাছাড়িতে ফিকেল স্লাজ ট্রিটমেন্ট প্ল্যান্ট কাজের শুভ সূচনায় কারা মন্ত্রী
পূর্ব মেদিনীপুর জেলার রামনগর বিধানসভার রামনগর -১ ব্লকের তালগাছাড়িতে ফিকেল স্লাজ ট্রিটমেন্ট প্ল্যান্ট ( ৩০ কে. এল. ডি.) কাজের শুভ সূচনায় কারা ম…

 



রামনগরের তালগাছাড়িতে ফিকেল স্লাজ ট্রিটমেন্ট প্ল্যান্ট কাজের শুভ সূচনায় কারা মন্ত্রী


পূর্ব মেদিনীপুর জেলার রামনগর বিধানসভার রামনগর -১ ব্লকের তালগাছাড়িতে ফিকেল স্লাজ ট্রিটমেন্ট প্ল্যান্ট ( ৩০ কে. এল. ডি.) কাজের শুভ সূচনায় কারা মন্ত্রী অখিল গিরি ।

এই কাজের শিলান্যাস করেছিলেন পশ্চিম বঙ্গ সরকারের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, এই কাজটি গ্রামীণ স্বচ্ছ ভারত মিশনের তহবিল থেকে ২,২৪,৯৭,০০০ টাকা খরচ করে এই কাজটি সম্পূর্ণ হবে। রূপায়নে পূর্ব মেদিনীপুর জেলা পরিষদ। এই কাজের শুভ সূচনায় উপস্থিত ছিলেন পশ্চিম বঙ্গ সরকারের কারা মন্ত্রী অখিল গিরি,রামনগর -১ সমষ্টি উন্নয়ন আধিকারিক পূজা দেবনাথ ,উপস্থিত ছিলেন রামনগর -১ পঞ্চায়েত সমিতির সভাপতি নিতাই সার, উপস্থিত ছিলেন রামনগর -১ পঞ্চায়েত সমিতির সদস্য দীপক সার, রামনগর -১ এর কর্মাধ্যক্ষ উত্তম দাস, উপস্থিত ছিলেন রামনগর -১ শিক্ষা কর্মাধ্যক্ষ কৌশিক বারিক, উপস্থিত ছিলেন তালগাছাড়ি-১ পঞ্চায়েত প্রধান রিনু রানী সাউ, রাজ গোপাল দে সহ তালগাছাড়ি-১ অঞ্চলের উপ প্রধান, পঞ্চায়েত সমিতির সদস্য, সদস্যা ও অন্যান্য নেতৃত্ববৃন্দ। 

এই প্রজেক্ট প্রথমবার রামনগর বিধানসভার রামনগর এক নম্বর ব্লকের তালগাছাড়ি-১ পঞ্চায়েতে শুরু হলো, এই প্রজেক্ট এর মাধ্যমে বাড়ি বাড়ি টয়লেটে থেকে মল,মূত্র সংগ্রহ করে এই প্রজেক্টর মাধ্যমে জল পরিশ্রুত করা হবে বাদবাকি অংশের জৈব সার প্রস্তুত করা হবে, এর জন্য একটা হেল্পলাইন নাম্বার দেওয়া হবে, যার বাড়িতে সেফটি ট্যাংক ভর্তি হয়ে যাবে ফোন করলে এখান থেকে গাড়ি গিয়ে তুলে নিয়ে আসবে।

এই প্রজেক্ট এর মাধ্যমে পরিবেশকে স্বচ্ছতা রাখার পরিকল্পনা, এই প্রজেক্ট আগামী দিনে বিভিন্ন অঞ্চলে হতে পারে, এই প্রজেক্ট এর মাধ্যমে মানুষ অনেকটা উপকৃত হবে এবং পার্সোনাল কিছু আর্থিক খরচা করে পরিষ্কার করতে হতো আর্থিক ভাবেও স্বচ্ছলতা লাভ করবে সাধারণ মানুষ।

 এই প্রজেক্ট আগামী দিনে আরো বড় হোক বিস্তার লাভ করুক এই শুভ সূচনা মাধ্যমে বার্তা দেওয়া হল।

No comments