Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

৩২ তম বর্ষে ব্রাইট স্টার ক্লাবে শ্রী শ্রী কালিয়াদমন পূজা ও রক্তদান শিবির

৩২ তম বর্ষে ব্রাইট স্টার ক্লাবে শ্রী শ্রী কালিয়াদমন পূজা ও রক্তদান শিবির , পূর্ব মেদিনীপুর জেলার হলদিয়া পৌরসভার হাতিবেড়্যা মধ্যম পল্লী ব্রাইট স্টার ক্লাবের উদ্যোগে শ্রীশ্রী কালিয়া দমন পূজা এবং ক্লাবের বাৎসরিক মিলন উৎসব ২২-২৪ …

 




৩২ তম বর্ষে ব্রাইট স্টার ক্লাবে শ্রী শ্রী কালিয়াদমন পূজা ও রক্তদান শিবির , পূর্ব মেদিনীপুর জেলার হলদিয়া পৌরসভার হাতিবেড়্যা মধ্যম পল্লী ব্রাইট স্টার ক্লাবের উদ্যোগে শ্রীশ্রী কালিয়া দমন পূজা এবং ক্লাবের বাৎসরিক মিলন উৎসব ২২-২৪ শে মার্চ ।


সুসজ্জিত বর্ণাঢ্য শোভাযাত্রার মধ্য দিয়ে ক্লাবের পতাকা এবং জাতীয় পতাকা উত্তোলন হয়, উৎসবের শুভ সূচনা হয় মঙ্গল প্রদিপ প্রজ্বলনের মধ্য দিয়ে। উৎসবের উদ্বোধন করেন ডঃ সুজন কুমার বালা জাতীয় শিক্ষক রাষ্ট্রপতি পুরস্কার প্রাপ্ত লেখক ও গবেষক।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিশিষ্ট সমাজসেবী শিক্ষক অরুন কুমার করন , ছিলেন পঞ্চানন পাত্র, শ্রীবেস মন্ডল, নন্দ পালধী, জগদীশ ভৌমিক, মুক্তিপদ জানা, প্রশান্ত শাসমল, উদয় শঙ্কর পন্ডা, পবিত্র ভূঁইয়া, উপস্থিত ছিলেন পরিবেশ প্রেমী নকুল চন্দ্র ঘাঁটি, হলদিয়া বন্দর পত্রিকার সম্পাদক দুর্গাপদ মিশ্র ।


উদ্বোধনী অনুষ্ঠানে শ্রীকৃষ্ণের আবির্ভাব দোল উৎসব এবং কালিয়া দমন বিষয়ে বিস্তারিতভাবে সকলের সামনে আলোচনা করেন উদ্বোধক জাতীয় শিক্ষক ডঃ সুজন কুমার বালা। বিজ্ঞানের অগ্রগতি সামাজিক কার্যক্রম পরিবেশ বাঁচাতে গেলে পরিবেশের ভারসাম্য রক্ষা করার জন্য গাছ লাগানো খুবই দরকার এবং পশু পাখি সাপ মেরে নয় তাদের বাঁচিয়ে পরিবেশের ভারসাম্য রক্ষার আহ্বান করলেন বিজ্ঞান কর্মী নকুল চন্দ্র ঘাঁটি। মঞ্চে পত্রিকার সম্পাদক দূর্গাপদ মিশ্র তিনি বলেন বিজ্ঞান আশীর্বাদ যেমন অভিশাপ । তাই এই সমাজ ব্যবস্থায় বিজ্ঞানের হাত ধরে ধর্মের সাথে মানুষের জীবন যাপন করায় এখন শ্রেয় ভারতীয় বিজ্ঞানীরা বিভিন্ন কাজে দক্ষতা নিয়ে চন্দ্রে যেমন লোক পাঠিয়েছেন ঠিক তেমনি ভাবে নদীর নিচ থেকেও মেট্রো রেল চালানোর উদ্বোধন হয়েছে। বর্তমান সমাজে এখন ধর্মীয় উন্মাদনায় মানুষ এক ছাতার তলায় সঙ্গবদ্ধ হচ্ছে তাই বিজ্ঞান এবং ধর্ম দুটোকে নিয়েই বর্তমান সমাজের মানুষ এগিয়ে চলছে তবে ধর্ম যেন কোন রাজনৈতিক কালার পরিণত না হয় সেদিকেও নজর রাখার জন্য আহ্বান জানালেন। উদ্বোধনী অনুষ্ঠানে এলাকার বয়স্ক মানুষদের হাতে শীতবস্ত্র সাল এবং শাড়ি ও বর্ষার ছাতা এবং একটি করে ফলের গাছ তুলে দিলেন উদ্বোধনী অনুষ্ঠানের অতিথিবর্গ এবং ক্লাবের সকল সদস্যবৃন্দ।

 সূত্রে জানা যায় ২৩ শে মার্চ শনিবার থ্যালাসেমিয়া আক্রান্ত রোগীদের জন্য রক্তদান শিবির পরিচালনা করবেন বিসি রায় হাসপাতাল। সহযোগিতা করবেন পশ্চিমবঙ্গ বিজ্ঞান মঞ্চ হলদিয়া শহর আচার্য প্রফুল্ল চন্দ্র রায় বিজ্ঞান কেন্দ্র, এছাড়াও এলাকার ছেলেমেয়েদের জন্য বিভিন্ন ধরনের অ্যাথলেটিক্স প্রতিযোগিতা রয়েছে, সন্ধ্যায় আবৃত্তি প্রতিযোগিতা এবং নাট্যনুষ্ঠান নাটক আশ্রিতা পরিবেশন করবেন আর্ট এন্ড কালচার হলদিয়া এবং রাত্রি কালীন মনোজ্ঞ নৃত্যানুষ্ঠান।২৪ মার্চ রবিবার রামকৃষ্ণ সারদা মিশন আশ্রম নেত্রালয় উদ্যোগে চক্ষু পরীক্ষা শিবির এবং দুটো থেকে তিনটি বিভাগে অঙ্কন প্রতিযোগিতা দোল উৎসব আসন্ন চৈত্রের পড়ন্ত বিকেলে অঙ্কন প্রতিযোগিতা অষ্টম শ্রেণীর ঊর্ধ্বে এবারের বিষয় ফাগুন লেগেছে বনে বনে..। বিকাল পাঁচটায় ছদ্দবেশ প্রতিযোগিতা । অতিথিশিল্পীর সমন্বয়ে মনোজ্ঞ বিচিত্রা অনুষ্ঠান। জেনারেল ক্লাবের কোষাধক্ষ্য বিশ্বজিৎ মন্ডল সুদীপ গিরি ও সন্দীপ পাত্র প্রমূখ।




নিত্য নতুন খবর পেতে এই চ্যানেলটিকে সাবস্ক্রাইব করুন

WhatsApp channel link - https://whatsapp.com/channel/0029VaCqqNUGk1FyEgWxaZ2r


No comments