Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

সোমবার পূর্ব মেদিনীপুরে মুখ্যমন্ত্রী, দেড়শো কাজের সূচনা ৩৪৬ প্রকল্পের উদ্বোধন

আজ সোমবার পূর্ব মেদিনীপুরে মুখ্যমন্ত্রী, দেড়শো কাজের সূচনা ৩৪৬ প্রকল্পের উদ্বোধন
 আজ, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় তমলুকে সরকারি সভা থেকে ৩৪৬টি প্রকল্পের উদ্বোধন করবেন। রাস্তা, পানীয় জল, আলো, স্বাস্থ্যকেন্দ্র, ব্রিজ সহ ওইস…




আজ সোমবার পূর্ব মেদিনীপুরে মুখ্যমন্ত্রী, দেড়শো কাজের সূচনা ৩৪৬ প্রকল্পের উদ্বোধন


 আজ, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় তমলুকে সরকারি সভা থেকে ৩৪৬টি প্রকল্পের উদ্বোধন করবেন। রাস্তা, পানীয় জল, আলো, স্বাস্থ্যকেন্দ্র, ব্রিজ সহ ওইসব প্রকল্প রূপায়ণে খরচ হয়েছে ৯৬০কোটি ৮৬লক্ষ টাকা। এছাড়াও মুখ্যমন্ত্রী মোট ১৪৭টি প্রকল্পের শিলান্যাস করবেন। ওইসব প্রকল্পের জন্য অর্থ বরাদ্দ হয়েছে ৪৭৪কোটি ৩৪লক্ষ টাকা। এছাড়াও মুখ্যমন্ত্রী মঞ্চ থেকে ৫০জন উপভোক্তাকে পরিষেবা দেবেন। মূলত তমলুক ও হলদিয়া মহকুমা এলাকা থেকে সরকারি ব্যবস্থাপনায় উপভোক্তা সহ ছাত্রছাত্রীদের অনুষ্ঠানে আনার উদ্যোগ নেওয়া হয়েছে। সকাল ৯টায় তাঁদের সভার সামনে অনুষ্ঠানস্থলে ঢোকানো শুরু হবে। 

সোমবারই কলকাতায় নির্বাচন কমিশনের ফুল বেঞ্চের মিটিং আছে। সেই বৈঠকে জেলাশাসক তানবীর আফজল ও পুলিস সুপার সৌম্যদীপ ভট্টাচার্য উপস্থিত থাকবেন। সেজন্য ডিএম, এসপি মুখ্যমন্ত্রীর ওই পরিষেবা প্রদান সভায় উপস্থিত থাকতে পারবেন না। নিমতৌড়িতে সভাস্থলের কাছে জেলা পুলিস লাইনের মাঠে হেলিপ্যাড করা হয়েছে। মুখ্যমন্ত্রীর কপ্টার সেখানে নামবে। তাঁর সঙ্গে আর এক মন্ত্রী ইন্দ্রনীল সেন আসবেন বলে প্রশাসন সূত্রে জানা গিয়েছে।

মুখ্যমন্ত্রীর হাত ধরে কাঁথি-১ব্লকের সাতমাইলে ৩৩/১১কেভিএ সাবস্টেশনের উদ্বোধন হবে। প্রায় ৭কোটি ৫৯লক্ষ টাকা ব্যয়ে ওই সাব স্টেশন থেকে দু’লক্ষ মানুষ উপকৃত হবেন। এছাড়া মৎস্য বিভাগের ২০টি স্কিমের উদ্বোধন রয়েছে। তারমধ্যে অধিকাংশ ওভারহেড ট্যাঙ্ক সহ রিজার্ভার আছে। এছাড়া, দেশপ্রাণের দহসোনামুই, রামনগর-২ব্লকে মান্দারমণি ও দক্ষিণ পুরুষোত্তমপুরে মাছ শুকানোর ইয়ার্ডের উদ্বোধন হবে। ৪ কোটি ৬৮ লক্ষ টাকা খরচে বাজকুলে হয়েছে খাদ্যদপ্তরের গোডাউন। সেটির উদ্বোধন হবে। ৪৬কোটি ৮৩লক্ষ টাকা খরচে তমলুক গভর্নমেন্ট মেডিক্যাল কলেজ হাসপাতালে শিশুদের অক্ষমতা বিষয়ক সমস্যার চিকিৎসা ও থেরাপি সেন্টারের উদ্বোধন হবে এদিনই।

জানা গিয়েছে, সরকারি ওই সভা থেকেই মুখ্যমন্ত্রী পূর্ব মেদিনীপুর স্বাস্থ্যজেলায় ৫০টি সুস্বাস্থ্য কেন্দ্রের উদ্বোধন করবেন। পূর্তদপ্তরের মোট ১৮টি প্রকল্প চালু করবেন। তারমধ্যে রাস্তা ও হাসপাতালের বিল্ডিং ছাড়াও সুতাহাটার পূর্ব রঘুনাথচকে নিজশ্রী স্কিমে আবাসন, মহিষাদলের ইটামগরা পঞ্চায়েতে অডিটোরিয়াম এবং শিশু উদ্যানও রয়েছে। পিএইচই দপ্তরের অধীন মোট ১৫টি জল প্রকল্প চালু করবেন। মুখ্যমন্ত্রীর হাত ধরে জেলায় ১১২টি নতুন আইসিডিএস সেন্টারের উদ্বোধন হবে। এছাড়া তমলুকে জেলাশাসক ভবন লাগোয়া চারটি প্রথম শ্রেণির আবাসনের উদ্বোধন মুখ্যমন্ত্রীর হাত ধরে হতে চলেছে। 

জেলা প্রশাসনের পক্ষ থেকে মুখ্যমন্ত্রীর পরিষেবা প্রদান সভায় সাড়ে চারশো বাসের ব্যবস্থা করা হয়েছে। মূলত তমলুক ও হলদিয়া মহকুমা থেকে উপভোক্তাদের আনা হবে। কুলবেড়িয়ায় ডিএম অফিসে ঢোকার রাস্তায় উপভোক্তাদের বাস থেকে নামানোর পর পায়রাচালিতে পার্কিং পয়েন্টে বাস রাখা হবে। সকাল সাড়ে ৭টা থেকে ৮টা মধ্যেই তমলুক শহর থেকে নিমতৌড়িতে যাতায়াত করা বাস, ট্রেকার নিষিদ্ধ হবে। হাসপাতাল মোড়ে ড্রপ গেট বানানো হবে। এছাড়াও পণ্যবাহী ভারী যানবাহন চলাচল নিষিদ্ধ থাকবে। বিভিন্ন পয়েন্টে ওইসব গাড়ি পার্কিংয়ের ব্যবস্থা করা হয়েছে বলে অতিরিক্ত পুলিস সুপার(ট্রাফিক) শ্যামলকুমার মণ্ডল জানিয়েছেন।

মুখ্যমন্ত্রীর হাত ধরেই তমলুক শহরে নদীবাহিত পরিস্রুত পানীয় জল প্রকল্পের কাজের সূচনা হবে। ১০৬ কোটি টাকা ব্যয়ে ওই প্রকল্প শহরবাসীর কাছে বিরাট পাওনা।

No comments