Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

রাত কাটলে উচ্চ মাধ্যমিক জরুরি নির্দেশিকা ! উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থীদের জন্য

শিবপ্রসাদ শিক্ষা কেন্দ্র ও পাঠাগার দ্বাদশ শ্রেণীর ছাত্র-ছাত্রীদের বিদায় সম্বর্ধনা

রাত কাটলে উচ্চ মাধ্যমিক জরুরি নির্দেশিকা! উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থীদের জন্যআগামী শুক্রবার অর্থাৎ ১৬ ফেব্রুয়ারি শুরু হতে চলেছে ২০২৪ সালের উচ্চ মাধ্…

 


শিবপ্রসাদ শিক্ষা কেন্দ্র ও পাঠাগার দ্বাদশ শ্রেণীর ছাত্র-ছাত্রীদের বিদায় সম্বর্ধনা



রাত কাটলে উচ্চ মাধ্যমিক জরুরি নির্দেশিকা! উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থীদের জন্য

আগামী শুক্রবার অর্থাৎ ১৬ ফেব্রুয়ারি শুরু হতে চলেছে ২০২৪ সালের উচ্চ মাধ্যমিক পরীক্ষা (Higher Secondary Exam 2024)। পরীক্ষা চলবে ২৯ ফেব্রুয়ারি পর্যন্ত। এবার পরীক্ষা এগিয়ে আসার পাশাপাশি পরীক্ষার সময়েও বদল এসেছে। এই বছর পরীক্ষা শুরু হবে সকাল ৯:৪৫ মিনিটে এবং শেষ হবে দুপুর ১টার সময়। পরীক্ষার সময় উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থীদের একটি জিনিস নিয়ে যেতেই হবে, আর তা না হলে বাতিল হয়ে যাবে পরীক্ষা।

পূর্ব মেদিনীপুর জেলার উচ্চ মাধ্যমিকে মোট পরীক্ষার্থী-৪৩৮৯২ জন

ছাত্র সংখ্যা-১৯২৫৩  ছাত্রের সংখ্যা-২৪৬৩৯ উচ্চ মাধ্যমিকের সেন্টার-৬৬  সহকারি সেন্টার-৬ মোট সেন্টার ৭২টি

পরীক্ষা শুরুর আগে চলুন দেখে নেওয়া যাক পরীক্ষার্থীদের কি কি জিনিস নিয়ে যেতে হবে আর কি কি জিনিস নিয়ে যাওয়া যাবে না

১) পরীক্ষার্থীরা চাইলে পরীক্ষা দেওয়ার জন্য পিচবোর্ড নিয়ে যেতে পারবেন। লেখার জন্য পিচবোর্ড অত্যন্ত জরুরি একটি জিনিস। তবে পিচবোর্ডে কোন কিছু যেন লেখা না থাকে এবং কোন কাগজ যেন না থাকে। এসব থাকলে পিচবোর্ড নিয়ে প্রবেশ করতে দেওয়া হবে না।

২) পরীক্ষার সময় নীল এবং কালো কালি ছাড়া অন্য কোন কালি ব্যবহার করা যাবে না। কালো কালি পয়েন্টিংয়ের জন্য আর লেখার জন্য নীল কালি ব্যবহার করা যেতে পারে। পরীক্ষায় লাল, সবুজ অথবা অন্য কোন রঙের কালির পেন ব্যবহার করা যাবে না।

৩) স্কেল, পেন্সিল, রাবার, জ্যামিতি বক্স নিয়ে যেতে হবে যাতে করে মার্জিন টানা থেকে শুরু করে কোন আঁকা অথবা পয়েন্টিং করার ক্ষেত্রে কোন অসুবিধা না হয়।

৪) পরীক্ষার সময় যাতে ঠিকমতো টাইমমেন্ট করা যায় তার জন্য হাতঘড়ি নিয়ে যাওয়া অত্যন্ত জরুরি।

৫) উচ্চ মাধ্যমিক পরীক্ষায় ক্যালকুলেটর নিয়ে পরীক্ষা কেন্দ্রে প্রবেশ করতে পারবেন পরীক্ষার্থীরা। তবে সবাই ক্যালকুলেটর নিয়ে প্রবেশ করতে পারেন না। কেবলমাত্র বাণিজ্য এবং বিজ্ঞান বিভাগের পরীক্ষার্থীরা ক্যালকুলেটর নিয়ে প্রবেশ করতে পারেন।

৬) অ্যাডমিট কার্ড এবং রেজিস্ট্রেশন আবশ্যিকভাবে পরীক্ষার্থীদের সঙ্গে করে নিয়ে যেতে হবে। এগুলি নিয়ে না গেলে পরীক্ষা কেন্দ্রে প্রবেশ করতেই দেওয়া হবে না। সুতরাং সারা বছরের প্রস্তুতি এক নিমেষে মাটি হয়ে যাবে।

তবে পরীক্ষা কেন্দ্রে মোবাইল, ইলেকট্রনিক্স গ্যাজেট, টাকা পয়সা, কোন কাগজ ইত্যাদি নিয়ে প্রবেশ করা যাবে না। এই সকল জিনিসপত্র নিয়ে প্রবেশ করলে যদি পরীক্ষার্থী ধরা পড়েন সে ক্ষেত্রে তার পরীক্ষার খাতা বাতিল করে দেওয়া হবে।

No comments