Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

বিকট শব্দে কেঁপে বলল সৈকত শহর দিঘার বিভিন্ন এলাকা

বিকট শব্দে কেঁপে বলল সৈকত শহর দিঘার বিভিন্ন এলাকাহঠাৎই পরপর দু’বার বিস্ফোরণের মতো বিকট আওয়াজ। কেঁপে উঠল কাঁথি, দীঘা, রামনগর, এগরা সহ বিস্তীর্ণ এলাকা। কেঁপে ওঠে ঘরবাড়িও। ভূমিকম্পের তীব্রতা বেশি থাকলে যেভাবে কম্পন হয়, ঠিক তেমনটাই…

 



বিকট শব্দে কেঁপে বলল সৈকত শহর দিঘার বিভিন্ন এলাকা

হঠাৎই পরপর দু’বার বিস্ফোরণের মতো বিকট আওয়াজ। কেঁপে উঠল কাঁথি, দীঘা, রামনগর, এগরা সহ বিস্তীর্ণ এলাকা। কেঁপে ওঠে ঘরবাড়িও। ভূমিকম্পের তীব্রতা বেশি থাকলে যেভাবে কম্পন হয়, ঠিক তেমনটাই হয়। শুক্রবার বিকেল ৩টে নাগাদ এই ঘটনায় আতঙ্কিত হয়ে পড়েন সংশ্লিষ্ট এলাকার বাসিন্দারা। অনেক জায়গায় ভূমিকম্প হয়েছে ভেবে পরিবারের সদস্যরা বাড়ি থেকে বেরিয়ে আসেন। ঘটনার কিছুক্ষণের মধ্যেই বিকট আওয়াজের খবর সোশ্যাল মিডিয়ায় আগুনের মতো ছড়িয়ে পড়ে। তবে রাত পর্যন্ত এই আওয়াজের বিষয়ে সরকারিভাবে কিছু জানা যায়নি। 

জেলাশাসক তানবীর আফজল বলেন, বিষয়টি শুনেছি। আওয়াজের উৎস কী, সেব্যাপারে আমাদের কাছে কোনও খবর নেই। জেলা পুলিস সুপার সৌম্যদীপ ভট্টাচার্য বলেন, যাই ঘটে থাকুক না কেন, সেটা আমাদের এলাকার বাইরে হয়েছে। 

রামনগরের পশ্চিম করঞ্জি হাইস্কুলের শিক্ষক সুদীপ দাস বলেন, এদিন স্কুলেই ছিলাম। আচমকা এই আওয়াজে আমরা এবং স্কুলের ছাত্রছাত্রীরা আতঙ্কিত হয়ে পড়ি। সকলে কিছু সময়ের জন্য বেরিয়ে আসি। কিছুক্ষণ পর ছাত্রছাত্রীদের নিয়ে আমরা স্কুলে ঢুকি। তবে এদিন ঘটনার পরই সোশ্যাল মিডিয়া থেকে শুরু করে সর্বত্র নানা গুজব ছড়িয়ে পড়ে। কেউ বলেন, কাঁথির জুনপুট উপকূল থেকে মিসাইল ছোড়া হয়েছে। এটা তারই শব্দ। কেউ বলেন, ওড়িশার চাঁদিপুর থেকে মিসাইল ছোড়ার শব্দ। আবার কেউ বলেন, পশ্চিম মেদিনীপুরে নাকি ওএনজিসির পক্ষ থেকে খনিজ তেলের সন্ধানে বিস্ফোরণ ঘটানো হয়েছে। আবার এটাও অনেকে বলছেন, এটা ‘সনিক বুম’-এর শব্দ হতে পারে। গত কয়েকদিন ধরে ইস্টার্ন এয়ার কমান্ডের তরফে এয়ারফোর্স-এর মহড়া উপলক্ষ্যে আকাশে যুদ্ধবিমান উড়ছে। এদিন দুটি যুদ্ধবিমান হঠাৎ করে গতিবেগ বাড়িয়ে দেয়। সেই সময় বায়ুমণ্ডলের তীব্র কম্পন সৃষ্টি হয়। তার জেরে এই আওয়াজ হতে পারে। তবে কোনটা ঠিক, কিংবা আওয়াজের উৎস আলাদা কিছু কি না, তা রাত পর্যন্ত জানা যায়নি।

No comments