Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

দিল্লির চার আসনে প্রার্থীদের নাম ঘোষণা করে দিল আম আদমি পার্টি

দিল্লির চার আসনে প্রার্থীদের নাম ঘোষণা করে দিল আম আদমি পার্টিআসন্ন লোকসভা নির্বাচনের দিন ঘোষণার আগেই দিল্লির চার আসনে প্রার্থীদের নাম ঘোষণা করে দিল আম আদমি পার্টি (আপ)। সেইসঙ্গে হরিয়ানার কুরুক্ষেত্র আসনে দলের প্রার্থীর নাম জানিয়…

 



দিল্লির চার আসনে প্রার্থীদের নাম ঘোষণা করে দিল আম আদমি পার্টি

আসন্ন লোকসভা নির্বাচনের দিন ঘোষণার আগেই দিল্লির চার আসনে প্রার্থীদের নাম ঘোষণা করে দিল আম আদমি পার্টি (আপ)। সেইসঙ্গে হরিয়ানার কুরুক্ষেত্র আসনে দলের প্রার্থীর নাম জানিয়েছে অরবিন্দ কেজরিওয়ালের দল। এরমধ্যে পূর্ব দিল্লি আসনে একজন দলিতকে প্রার্থীকে মনোনয়ন দিয়েছে আপ। কংগ্রেসের সঙ্গে আসন সমঝোতা চূড়ান্ত হওয়ার পর মঙ্গলবার পাঁচটি আসনের জন্য প্রার্থীতালিকা প্রকাশ করেছে আপ। ইন্ডিয়ার দুই শরিকের সমঝোতা অনুযায়ী, দিল্লির সাতটি আসনের চারটি, হরিয়ানার একটি এবং গুজরাটের দুটি আসনে লড়বে আপ। 

এদিন আপ নেতা সন্দীপ পাঠক জানিয়েছেন, ‘আমরা পাঁচ রাজ্যে ২৯টি আসনে প্রতিদ্বন্দ্বিতা করব।’ নয়াদিল্লি আসনে প্রার্থী করা হয়েছে দলের অন্যতম শীর্ষ নেতা সোমনাথ ভারতীকে। এছাড়া, দক্ষিণ দিল্লিতে আপের প্রার্থী শাহিরাম পহেলওয়ান।  পশ্চিম দিল্লিতে মহাবল মিশ্র  ও পূর্ব দিল্লি কুলদীপ কুমারকে প্রার্থী করা হয়েছে। হরিয়ানার কুরুক্ষেত্র লোকসভা আসনে আপের হয়ে লড়বেন সুশীল গুপ্ত। 

আপ নেতা গোপাল রাই জানিয়েছেন, ‘প্রতিটি আসনেই আমাদের জিততে হবে। তাই, একাধিক বৈঠকে দীর্ঘ আলোচনা এবং অনেক হিসেব নিকেশ করেই প্রার্থীদের বেছে নেওয়া হয়েছে।’ তিনি বলেন, ‘বিজেপি সাংসদরা কোনও কাজ করেন না। জনগনের সঙ্গে তাঁদের যোগাযোগ নেইও। কিন্তু, আপ নেতা-কর্মীরা সাধারণ মানুষের সঙ্গে থাকেন। ’ পূর্ব দিল্লি আসনটি ‘সংরক্ষিত’ নয়। তবু, এই আসনের জন্য বেছে নেওয়া হয়েছে তফসিলি জাতির একজনকে প্রতিনিধিকে। রাইয়ের মতে, ‘এই সিদ্ধান্তকে ঐতিহাসিক বললে অত্যুক্তি হবে না। কারণ, দিল্লিতে এই প্রথম কোনও অসংরক্ষিত আসনে রিজার্ভ ক্যাটিগরির প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করবেন।’ বাকিটা সময়ই বলবে।

No comments