Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

শিল্প শহরে নিত্য প্রয়োজনীয় জিনিস ! বাজার বন্ধে নাজেহাল

শিল্প শহরে নিত্য প্রয়োজনীয় জিনিস ! বাজার বন্ধে নাজেহাল এলাকার মানুষপূর্ব মেদিনীপুর জেলার শিল্প তালুক হলদিয়া টাউনশিপ এলাকায় বেশ কয়েকটি মার্কেট রয়েছে। শিল্পাঞ্চ থাকার ফলে বহু মানুষ হলদিয়া টাউনশিপ এলাকায় বিভিন্ন কোম্পানির আব…

 




শিল্প শহরে নিত্য প্রয়োজনীয় জিনিস ! বাজার বন্ধে নাজেহাল এলাকার মানুষ

পূর্ব মেদিনীপুর জেলার শিল্প তালুক হলদিয়া টাউনশিপ এলাকায় বেশ কয়েকটি মার্কেট রয়েছে। শিল্পাঞ্চ থাকার ফলে বহু মানুষ হলদিয়া টাউনশিপ এলাকায় বিভিন্ন কোম্পানির আবাসিক হিসেবে বসবাস করছেন তারা এই বাজারের উপরে নির্ভরশীল। সকাল ১০ টা থেকে হলদিয়া টাউনশিপ এলাকায় বাজার বন্ধ থাকার ফলে সমস্যায় পড়েছেন বলে জানা যায়। মোহনা আপনি মার্কেট, মোহনা মিনি মার্কেট, মোহনা সুপার মার্কেট, তিনটি মার্কেটিং প্রায় ৮০০ জনের অধিক দোকান রয়েছে । যারা প্রতিনিয়ত সরকারি নিয়ম মেনে ট্যাক্স ইলেকট্রিক বিল সহ সব কিছু দিয়ে যাচ্ছে। কিন্তু কিছু অস্থায়ী দোকানদার রাস্তার উপরে তারা দোকানদারি করে তার ফলে যারা স্থায়ী দোকানদাররা ব্যবসায়িক ক্ষতি হচ্ছে। প্রশাসনকে জানিও কোন কাজ হয়নি। বাধ্য হয়ে আজ ২২ শে ফেব্রুয়ারি শুক্রবার সকাল দশটা থেকে মাছ সবজি মাংস জল দুধ সবকিছুই বন্ধ রাখা সিদ্ধান্ত নিয়েছে। 

সূত্রে জানা যায়, বন্দর কর্তৃপক্ষের জায়গার উপরে যে দোকানগুলি ছিল বন্দর কর্তৃপক্ষ তাদের দোকানগুলি ভেঙ্গে দেয় । সেই দোকানগুলি এখন রাস্তা দখল করে ব্যবসা করছে স্থায়ী দোকানদাররা তাদের ব্যবসায় ক্ষতি হচ্ছে বিভিন্ন সময়ে পুলিশ প্রশাসন এসডিওকে জানিও কোন কাজ হয়নি বলে দাবি করলেন। সাংবাদিকদের মুখোমুখি হলেন হলদিয়া টাউনশিপ মোহনা মিনি মার্কেট কমিটির সম্পাদক স্বপন কুমার মাইতি। তিনি বলেন সকাল ১০ টা থেকে বন্ধ রয়েছে সমস্ত পরিষেবা। পৌর প্রশাসক ডেকেছেন আমাদের তিনটি বাজার কমিটির প্রতিনিধিরা এসেছি কি সিদ্ধান্ত দেন তবে আমরা এখনই সিদ্ধান্ত নিতে পারবো না। আমরা ফিরে গিয়ে বাজার কমিটির সকল দোকান রয়েছে তাদের সঙ্গে আলোচনা করে আমরা সিদ্ধান্তে উপনীত হব। জানা যায় পুরো প্রশাসক বন তুলে নিতে বলেছেন এবং আগামী উচ্চ মাধ্যমিকের পরীক্ষার পর তারা সিদ্ধান্ত নেবেন আগামীকাল থেকে হ্যান্ড মাইক প্রচার হবে যাতে পরীক্ষার্থীদের কোন অসুবিধা না হয় সেদিকেই মাথায় রেখেই সকল বাজার কমিটি দোকানদারদের আবেদন করেছেন। হলদিয়া পৌরসভার পৌর প্রশাসকের প্রতিনিধি হিসেবে চন্দন বেরা হলদিয়া টাউনশিপ বাজারে গেলে দোকানদার বিভিন্ন বিষয় তুলে ধরলেন। তবে কথা দিয়েছেন যত শীঘ্র সম্ভব এই সমস্যা দূরীভূত হবে।

No comments