Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

হলদিয়াতে নতুন করে কাজ হারানোর আশঙ্কা ?

হলদিয়াতে নতুন করে কাজ হারানোর আশঙ্কা
হলদিয়াতে নতুন করে কাজ হারানোর আশঙ্কা ২১ জন পূর্ব মেদিনীপুর জেলার হলদিয়া শিল্প-তালুকে নতুন করে কাজ হারানোর আশঙ্কায় ভুগছেন । হলদিয়া টাটা স্টিল কারখানার প্রায় ২১ জন সিকিউরিটি। হলদিয়া টাটা স…

 


হলদিয়াতে নতুন করে কাজ হারানোর আশঙ্কা


হলদিয়াতে নতুন করে কাজ হারানোর আশঙ্কা ২১ জন পূর্ব মেদিনীপুর জেলার হলদিয়া শিল্প-তালুকে নতুন করে কাজ হারানোর আশঙ্কায় ভুগছেন । হলদিয়া টাটা স্টিল কারখানার প্রায় ২১ জন সিকিউরিটি। হলদিয়া টাটা স্টিল কারখানার ২৪*৭ সিকিউরিটি সার্ভিস দিতেন পাতিখালী ইয়ার্ডে টাটা স্টিল কারখানায়।

 গত ২৯ শে জানুয়ারি নোটিশ জারি করেছেন টাটা স্টিল কারখানার কর্তৃপক্ষ আগামী ২৯ ফেব্রুয়ারি ২৪ ×৭ সিকিউরিটি সার্ভিসে শেষ কাজ। এরপর তাদের কাজের টেন্ডার বাতিল হয়ে যাবে। তৎক্ষণাৎ টাটা স্টিল কারখানার ২১ জন শ্রমিক টাটা স্টিল কারখানা আধিকারিক এর কাছে এছাড়া টাটা স্টিল কারখানার জেনারেল সেক্রেটারির ওয়ার্কার্স ইউনিয়ান কাছে তারা লিখিত অভিযোগ জানিয়েছিলেন। তারা গত দু'বছর ধরে ওই কারখানার সিকিউরিটির কাজ করছেন তাদের টেন্ডার শেষ হয়ে গেলে তাহলে তারা বেকার হয়ে যাবে। তাই যাতে পুনরায়  কোন সংস্থা যদি টেন্ডার পেলে ওই সকল সিকিউরিটিদের কাজে নিয়োগ করা হয়। তার জন্য আবেদন করলেন। 

প্রসঙ্গত, বিশেষ সূত্রে জানা যায় হলদিয়াতে ২০১১ সালের পর নতুন করে কোন কারখানা উদ্বোধন হয়নি। কেবলমাত্র কারখানার কাজ করার তাগিদে এক্সটেনশন হয়েছে। কিন্তু শ্রমিক ধীরে ধীরে কমছে বিভিন্ন কারখানা বন্ধ হয়ে রয়েছে। হলদিয়ার প্রবেশপথ ১১৬ জাতীয় সড়ক ভবানীপুর থানার পাশেই উড়াল ইন্ডিয়ার কারখানা। হলদিয়াতে ঢুকলেই দেখা যায় হলদিয়ার হৃৎপিণ্ড জরাজীর্ণ অবস্থায় দাঁড়িয়ে রয়েছে। কর্মসংস্থান হয়নি, দিনে দিনে শ্রমিকদের কাজ কমে যাচ্ছে। আর সেজন্যই হলদিয়ার বহু শ্রমিক তাদের বাইরে রাজ্যে বিদেশে কাজের জন্য পরিযায়ী হয়ে চলে যাচ্ছে। যদিও রাজ্য সরকার পরিচয় শ্রমিকদের জন্য নথিভূক্তকরণ করার চেষ্টা করছে কিন্তু নতুন করে শিল্প না হলে প্রতিবছর বিভিন্ন কারিগরি শিক্ষা থেকে ইঞ্জিনিয়ার বেরোচ্ছে তারা কাজ কোথায় পাবে। রাজ্য সরকার নতুন প্রজন্মে শিক্ষার ব্যবস্থা সাথে নতুন করে কলকারখানা না খুললে নতুন প্রজন্ম হতাশায় ভুগবে।


No comments