Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

ব্রেকিং!! ভবঘুরেদের মাতঙ্গিনী আবাসন মেরামত করার আর্জি - প্রদীপ

ভবঘুরেদের মাতঙ্গিনী আবাসন
ভবঘুরেদের মাতঙ্গিনী আবাসন মেরামত করার আর্জি - প্রদীপ
১০ ডিগ্রির নীচে পারদ। তীব্র ঠান্ডায় ঘরে হিটার চালিয়ে ও লেপ-কম্বল জড়িয়ে থাকাও কঠিন হয়ে পড়েছে। কিন্তু এই শীতেই হলদিয়া শিল্প শহরে খোলা আকাশের নীচে দিনরাত …

 



ভবঘুরেদের মাতঙ্গিনী আবাসন


ভবঘুরেদের মাতঙ্গিনী আবাসন মেরামত করার আর্জি - প্রদীপ


১০ ডিগ্রির নীচে পারদ। তীব্র ঠান্ডায় ঘরে হিটার চালিয়ে ও লেপ-কম্বল জড়িয়ে থাকাও কঠিন হয়ে পড়েছে। কিন্তু এই শীতেই হলদিয়া শিল্প শহরে খোলা আকাশের নীচে দিনরাত এক করে থাকছে ভবঘুরেরা। রাতের শহরে ঘুরলেই এখানে ওখানে দেখা মিলছে ভবঘুরেদের। তবে এই শীত থেকে রক্ষা পেতে অনেকেই এখানে ওখানে ছাউনির নীচে মাথা গোঁজার চেষ্টা করছে। হলদিয়া পুরসভার তরফে বছর আগে ভবঘুরেদের জন্য মাতঙ্গিনী আবাসন তৈরি হয়। বর্তমান পুরবোর্ড অবশ্য ভবঘুরেদের কথা ভাবছেন না?

ঘোটা করে উদ্বোধন হয়েছিল ভবঘুরেদের জন্য মাতঙ্গিনী আবাসন প্রায় ৫০ জন ভবঘুরে থাকতো এই আবাসনে হলদিয়া পৌরসভা এই আবাসন চালাতেন।

সূত্রের খবর,গত আমফানের সময় কিছুটা অংশ নষ্ট হয়ে যায় আবাসনের দরজা-জানলা ঠিকঠাক না থাকায় আবাসনে সকল ভবঘুরে দে পাঠিয়ে দেওয়া হয় তমলুকে একটি আবাসনে। বর্তমানে মাতঙ্গিনী আবাসন এখনো ভুতুড়ে অবস্থায় পড়ে রয়েছে। কবে মেরামত হবে এই আবাসন সে নিয়ে পৌরবাসীদের মধ্যে চর্চা শুরু হয়েছে। হলদিয়া পৌরসভার ২০ নম্বর ওয়ার্ড বিসিরায় হাসপাতালের সামনেই রয়েছে মাতঙ্গিনী আবাসন। সেই আবাসনে উদ্বোধন করেছিলেন পূর্ব মেদিনীপুর জেলার জেলা শাসক কিন্তু সেই আবাসন ভালোই চলছিল। গত আম্ফানের  ঘূর্ণিঝড়ে দরজা-জানলা কিছুটা নষ্ট হয়ে যায় । তার ফলেই ভবঘুরেদের নিরাপদ না মনে করেই কর্তৃপক্ষ তাদেরকে মাতঙ্গিনী আবাসন থেকে তমলুকে একটি আবাসনে স্থানান্তরিত করে দেয় ।

২০২২সালে ৫ই সেপ্টেম্বর হলদিয়া পৌরসভার মেয়াদ শেষ হয়েছে বর্তমানে হলদিয়া মহকুমার শাসক পৌর প্রশাসক হিসেবে কাজ করছেন। সূত্রে জানা যায় ওই আবাসনে কাজ করতে গেলে টেন্ডার দিয়ে কাজ করতে হবে। কিন্তু জনপ্রতিনিধি না থাকার জন্য এই টেন্ডার দেওয়া সম্ভব হচ্ছে না। তার ফলেই মাতঙ্গিনী আবাসন এখন ভুতুড়ে আবাসন হিসেবেই চিহ্নিত হয়ে রইল? কবে হবে পৌরসভা নির্বাচন ?সে নিয়েও এখন দ্বিধা দ্বন্দ্বে ভুগছে দলের অধিকাংশ কর্মীরা।

 বিএমএস রাজ্য সহ-সভাপতি প্রদীপ বিজলী তিনি কটাক্ষ করে বলেন লক্ষ লক্ষ টাকা খরচ করে বানানো হয়েছিল ভবঘুরেদের জন্য আবাসন। তাহলে কেনই বা আবাসন  মেরামত করা হচ্ছে না? যেখানে বছরের শুরুতেই পৌরবাসীদের জন্য কয়েকটি পার্ক লক্ষ টাকা খরচ করে তৈরি করা হয়েছে। সেই পার্ক গুলি টেন্ডার দিয়ে তো কাজ করা হয়েছে। তাহলে কেনই বা মাতঙ্গিনী আবাসন মেরামত করা হচ্ছে না? যে খানেই প্রচণ্ড শীতে ভবঘুরেদের রাস্তায় থাকতে হচ্ছে কেনই বা এই আবাসন সারানো হচ্ছে না দৃষ্টি আকর্ষণ করলেন পূর্ব মেদিনীপুর জেলাশাসক এবং হলদিয়া মহকুমার তথা পৌর প্রশাসকের।


No comments