Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

নারায়ন স্কুলের বাৎসরিক ক্রীড়া ও সংস্কৃত প্রতিযোগিতা

ভিডিও দেখতে ক্লিক করুনhttps://youtu.be/EndhStZswPo
নারায়ন স্কুলের বাৎসরিক ক্রীড়া ও সংস্কৃত প্রতিযোগিতা
নতুন প্রজন্ম পড়াশুনোর চাপে খেলার মাঠ ভুলে যায়? আর যেটুকু সময় পায় মোবাইলেই আসক্ত হয়ে পড়ে।
সেই সকলকে ভুলে যেতে নারায়ণ স্ক…

 


ভিডিও দেখতে ক্লিক করুন

https://youtu.be/EndhStZswPo


নারায়ন স্কুলের বাৎসরিক ক্রীড়া ও সংস্কৃত প্রতিযোগিতা


নতুন প্রজন্ম পড়াশুনোর চাপে খেলার মাঠ ভুলে যায়? আর যেটুকু সময় পায় মোবাইলেই আসক্ত হয়ে পড়ে।


সেই সকলকে ভুলে যেতে নারায়ণ স্কুলের পক্ষ থেকে ক্রীড়া সাংস্কৃতিক অনুষ্ঠানের ব্যবস্থা হল হলদিয়া সৃষ্টি স্টেডিয়ামে।

 শিশু শ্রেণী থেকে দ্বাদশ শ্রেণী পর্যন্ত ছাত্রছাত্রীরা বিভিন্ন প্রতিযোগিতায় অংশগ্রহণ করলেন। হারিয়ে যাওয়া খেলা সৃষ্টির মাঠে প্রদর্শিত হয়। স্কুলের শিক্ষক শিক্ষিকারা তারও একঘেয়েমি কাটাতে স্কুলের নতুন প্রজন্মের সাথে বিভিন্ন খেলা ধুলোয় মেতে উঠলেন।


হালকা শীতের মেজাজে শিল্প শহর হলদিয়া নারায়ন স্কুল তাদের ছাত্র-ছাত্রী এবং অভিভাবক অভিভাবিকা সকলকে নিয়ে সৃষ্টির স্টেডিয়ামে প্রায় ২৮ টি আইটেম প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন। 


হলদিয়া বন বিষ্ণুপুর অবস্থিত নারায়ন স্কুল এই স্কুলের আদি প্রতিষ্ঠান সাউথ ইন্ডিয়ায়। কিন্তু সারা রাজ্য জুড়ে প্রায় ১৮ টি স্কুল রয়েছে আগামী বছরে আরো চারটি স্কুল তৈরি হবে। তার মধ্যে হলদিয়া অন্যতম স্কুলের ছাত্র-ছাত্রী সংখ্যা প্রায় ৮০০শিক্ষক অশিক্ষক কর্মচারী মিলে প্রায় ৭০ জন।

ক্রীড়া সংস্কৃতিক প্রতিযোগিতার মধ্য দিয়ে তারা তুলে সারাটা দিন আনন্দে উপভোগ করলেন।  অবিভাবকদের উপস্থিতি ছিল দেখার মত।  স্কুলের প্রিন্সিপাল সহেলী গুহ বাসু বলেন মাধ্যমিক উচ্চমাধ্যমিক তারা অন্যান্য স্কুলের থেকে এগিয়ে রয়েছে পূর্ব মেদিনীপুর জেলার নন্দীগ্রাম থেকে তমলুক সহ হলদিয়ার বিভিন্ন প্রান্ত থেকে শিশু শ্রেণী থেকে দ্বাদশ শ্রেণী পর্যন্ত ছাত্রছাত্রীরা আসেন তাদের জন্য রয়েছে বিশেষ বাসের ব্যবস্থা শিল্প ও সংস্কৃতির শহর সেই শহরের সারা রাজ্যের সাথেই নতুন পালক উন্মোচিত হয়েছিল  ২০১৮ সালে বন বিষ্ণুপুর গ্রামে নারায়ন স্কুল। এই স্কুলটি এখন পঠন-পাঠনের সাথে সাথেই শারীরিক চর্চা সাধারণ মানুষের মনে কেড়েছে হলদিয়াস সৃষ্টি স্টেডিয়াম অর্থ নির্মিত অবস্থায় রয়েছে। প্রিন্সিপাল ম্যাডাম বলেন হলদিয়ায় বহু প্রতিভা রয়েছে, এই স্টেডিয়াম টি পূর্ণাঙ্গ হয়ে উঠলে এই এলাকার বিভিন্ন স্কুলের ছাত্র-ছাত্রীরা এসে যেমন প্র্যাকটিস করতে পারবে। ঠিক তেমনি ভাবে শিল্পে যখন সারা ভারতবর্ষের নজর কেড়েছে হলদিয়া ,খেলাধুলো মান আরো নজর কাড়বে বলে ও তিনি বলেন । 

উপস্থিত ছিলেন অর্জুন পুরস্কারপ্রাপ্ত ভগিরথ সামই তিনি বলেন খেলাধুলার পরিবেশ না থাকায় ন্যাশনাল ইন্টারন্যাশনাল খেলতে যাওয়ার একটা অসুবিধা হয়। তবুও যারা বিভিন্ন প্রতিযোগিতায় ন্যাশনাল ইন্টারন্যাশনাল খেলে যারা জয়লাভ করেছেন তাদেরকে যেমন কুর্নিশ জানালেন। ঠিক তেমনি ভাবেই প্রশাসকের দৃষ্টি আকর্ষণ করলেন যাতে বাড়ঘাসীপুর সৃষ্টির স্টেডিয়াম যথাযথভাবে গড়ে তোলা যায়। দেখতে দেখতে প্রায় ২১ টা বছর অতিক্রান্ত হয়েছে, রাজনৈতিক ভাবে দল নেতা মন্ত্রী পরিবর্তন হয়েছে। সকলেই কথা দেয় কিন্তু কেউ কথা দিয়ে কথা রাখেনি। তাই যাতে স্টেডিয়ামটি পূর্ণাঙ্গ ভাবে গড়ে ওঠে তার জন্য দৃষ্টি আকর্ষণ করলেন আবাহনী ক্লাবের সম্পাদক আব্দুল সামাদ।

No comments