Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

চন্দ্রযান তৈরি করে ইন্ডিয়ান বুক অফ রেকর্ডে নাম তুললেন- সেখ সামিম

চন্দ্রযান তৈরি করে ইন্ডিয়ান বুক অফ রেকর্ডে নাম তুললেন- সেখ সামিম

 " Bhanga gara এর ছোট্ট মুকুল, Sk Samim,  যে সফলভাবে তৈরি করেছে সবচেয়ে ছোট চন্দ্রযান" পূর্ব মেদিনীপুর জেলার মহিষদলে অবস্থিত ভাঙাগড়া গ্রামে এক অদ্বিতীয় দ…

 


চন্দ্রযান তৈরি করে ইন্ডিয়ান বুক অফ রেকর্ডে নাম তুললেন- সেখ সামিম



 " Bhanga gara এর ছোট্ট মুকুল, Sk Samim,  যে সফলভাবে তৈরি করেছে সবচেয়ে ছোট চন্দ্রযান"

 পূর্ব মেদিনীপুর জেলার মহিষদলে অবস্থিত ভাঙাগড়া গ্রামে এক অদ্বিতীয় দক্ষ শিশু, সেখ সামিম, পরমানান্দাপুর জগন্নাথ ইন্সটিটিউটশানের দ্বাদশ শ্রেণীর ছাত্র,  একটি অভাবনীয় মূলক রেকর্ড তৈরির দিকে এগিয়ে এসেছে।  তার মা  সাবিনা বিবি এবং বাবা সেখ মহসিন। 

সেখ সামিম ছোট থেকেই আর্ট এবং ক্রাফটে অতি আগ্রহী ছিল।বিদ্যালয়ের  ATAL TINKERING LAB  ও এর আগে বিভিন্নধরনের দক্ষতার পরিচয় দিয়েছে। সাদা কাগজ দিয়ে 5.2 সেমি × 1.5 সেমি মাত্রার সবচেয়ে ক্ষুদ্র চন্দ্রযান মাত্র 12 মিনিট 6 সেকেন্ডে সম্পন্ন করেছে। এই অসাধারণ কাজের জন্য INDIA BOOK OF RECORDS  এ নাম নথিভুক্ত হয়েছে তার। 

সেখ সামিম তার  সাফল্যের পিছনে পারামানান্দাপুর জগন্নাথ ইন্সটিটিউশান এর প্রধান শিক্ষক  শ্রীমত রঞ্জিত  কুমার  সামন্ত ,বিদ্যালয়ের ATL in Charge ও রসায়ন বিভাগের শিক্ষক শ্রী প্রভাকর চৌরাশিয়া স্যার, রমেশ স্যার, প্রদীপ বাবুকে ধন্যবাদ জানিয়েছে। 

পুরস্কার টি ১৯ ডিসেম্বর 2023 তার কাছে পুরস্কার এসেছে। এই পুরস্কারের জন্য সে খুব  খুশি হয়েছে এবং  India Book Of Record প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন।

আমরা Sk Samim এর সাফল্যের জন্য তাকে অভিনন্দন জানিয়ে তার ভবিষ্যতে সাফল্য কামনা করি  এবং তার এই উজ্জ্বল পথযাত্রায় তাকে সাফল্য এবং শুভকামনা জানাই।

No comments