Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

রাজ্যের নতুন ডিজি হলেন রাজীব কুমার

রাজ্যের নতুন ডিজি হলেন রাজীব কুমার
 রাজ্য পুলিসের নয়া ডিরেক্টর জেনারেল (ডিজি) হলেন ১৯৮৯ ব্যাচের আইপিএস অফিসার রাজীব কুমার। বুধবার কর্মজীবনের মেয়াদ শেষ হয়েছে মনোজ মাল্যব্যর। এদিনই রাজীবকে পরবর্তী ডিজি করা নিয়ে বিজ্ঞপ্তি জারি কর…



রাজ্যের নতুন ডিজি হলেন রাজীব কুমার


 রাজ্য পুলিসের নয়া ডিরেক্টর জেনারেল (ডিজি) হলেন ১৯৮৯ ব্যাচের আইপিএস অফিসার রাজীব কুমার। বুধবার কর্মজীবনের মেয়াদ শেষ হয়েছে মনোজ মাল্যব্যর। এদিনই রাজীবকে পরবর্তী ডিজি করা নিয়ে বিজ্ঞপ্তি জারি করেছে স্বরাষ্ট্র দপ্তর। তথ্য প্রযুক্তি দপ্তরের প্রধান সচিব পদেও বহাল রয়েছেন রাজীব। তারই পাশাপাশি তিনি রাজ্যের কার্যনির্বাহী ডিজি হিসেবেও কাজ করবেন। কেন কার্যনির্বাহী ডিজি? প্রশাসনিক মহলের মতে, ডিজি নিয়োগের ক্ষেত্রে তিন জন আইপিএস অফিসারের নামের প্যানেল পাঠাতে হয় ইউনিয়ন পাবলিক সার্ভিস কমিশনের (ইউপিএসসি) কাছে। তাঁদের মধ্যে থেকে একজনের নাম ঠিক করে পাঠায় ইউপিএসসি। এক্ষেত্রে রাজ্য এখনও কোনও নাম পাঠায়নি। সেই ক্ষেত্রে কার্যনির্বাহী ডিজি হিসেবেই কাজ করবেন একদা বিধাননগরের পুলিস কমিশনার, কলকাতা পুলিস কমিশনার এবং রাজ্য পুলিসের গোয়েন্দা প্রধান হিসেবে কাজ করা এই দুঁদে আইপিএস অফিসার। জানা গিয়েছে, বুধবার সন্ধ্যা বেলাতেই রাজীব কুমারের হাতে দায়িত্ব তুলে দিয়েছেন মনোজ মাল্যব্য। তবে অবসরের পর তাঁকে উপদেষ্টা পদে নিযুক্ত করল রাজ্য সরকার। আগামী তিন বছরের জন্য তিনি রাজ্যের পুলিস উপদেষ্টা হিসেবে কাজ করবেন। 

অন্যদিকে, বিপি গোপালিকা যে রাজ্যের পরবর্তী মুখ্যসচিব হতে চলেছেন, তা এদিন মন্ত্রিসভার বৈঠকেই জানিয়ে দিয়েছেন স্বয়ং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আগামী ৩১ ডিসেম্বর কর্মজীবন শেষ হবে বর্তমান মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদীর। সেদিনই গোপালিকা এই পদের দ্বায়িত্ব নেবেন বলেই জানা গিয়েছে। আর হরিকৃষ্ণ দ্বিবেদীকে অর্থ উপদেষ্টা এবং হিডকোর দায়িত্ব দেওয়া হবে বলেও জানা গিয়েছে। এবং বিবেক কুমারকে প্রশাসনিক ও  কর্মীবর্গ দপ্তরের সচিব করার পাশাপাশি ১৯৯৩ ব্যাচের কোনও আইএএসকে স্বরাষ্ট্র সচিব করা হবে কি না, তা নিয়ে জোর জল্পনা শুরু হয়েছে। 

No comments