Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

অতি বর্ষণের জন্য পৌর এলাকায় কন্ট্রোলরুম খোলা হল

অতি বর্ষণের জন্য পৌর এলাকায় কন্ট্রোলরুম খোলা হলবঙ্গোপসাগরে নিম্নচাপের জেরে দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টি চলেছে শনিবার সারাদিন। রবিবারও পরিস্থিতি প্রায় একই থাকবে। উত্তরবঙ্গে বৃষ্টি বাড়বে আগামী সপ্তাহে। ফলে স্বাভাবিক জনজীবন ব্যাহত হওয…

 


অতি বর্ষণের জন্য পৌর এলাকায় কন্ট্রোলরুম খোলা হল

বঙ্গোপসাগরে নিম্নচাপের জেরে দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টি চলেছে শনিবার সারাদিন। রবিবারও পরিস্থিতি প্রায় একই থাকবে। উত্তরবঙ্গে বৃষ্টি বাড়বে আগামী সপ্তাহে। ফলে স্বাভাবিক জনজীবন ব্যাহত হওয়ার আশঙ্কা তৈরি হয়েছে। এই পরিস্থিতিতে বিপর্যয় মোকাবিলার জন্য সবাইকে প্রস্তুত থাকার নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। 

শনিবার মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী বিভিন্ন দপ্তরের কর্তা এবং জেলাশাসকদের নিয়ে ভার্চুয়াল বৈঠক করেন। ছিলেন এডিজি (আইনশৃঙ্খলা), প্রতিটি জেলার পুলিস সুপার এবং পুলিস কমিশনাররা। বৈঠক চলাকালীন বাড়ি থেকে ফোন করে সার্বিক পরিস্থিতি নিয়ে বিস্তারিত আলোচনা করেন মুখ্যমন্ত্রী।  

সূত্রের খবর, আগামী ৩ অক্টোবর পর্যন্ত ভারী বৃষ্টির কথা মাথায় রেখে একগুচ্ছ নির্দেশ দিয়েছেন তিনি। পর্যাপ্ত ত্রাণকেন্দ্র খোলার কথা বলা হয়েছে। নিচু এলাকার বসবাসকারীদের নিরাপদ স্থানে সরানোর প্রয়োজন থাকলে তা দ্রুত করতে হবে। পর্যাপ্ত ত্রিপল এবং অন্যান্য ত্রাণসামগ্রী মজুত রাখা এবং রাজ্য, জেলা ও মহকুমা স্তরে ২৪ ঘণ্টার কন্ট্রোল রুম খোলার নির্দেশও দেওয়া হয়েছে। প্রতি ১২ ঘণ্টা অন্তর মুখ্যমন্ত্রীকে রিপোর্ট পাঠাতে হবে।

অতি বর্ষার পূর্বাভাস দিয়েছেন আবহাওয়া দপ্তর আর সেজন্যই হলদিয়া পৌরসভার কন্ট্রোল রুম খোলা হয়েছে । পূর্ব মেদিনীপুর জেলা জুড়ে কন্ট্রোল খোলা হয়েছে কোন রকমে অসুবিধা হলে তৎক্ষণাৎ উদ্ধার কার্যে লাগানো হবে। হলদিয়া পৌর এলাকায় ২৯ টি ওয়ার্ডে চলছে নজরদারি। কোনরকমে বিপদ সংকেত দেখলেই সব রকমের ব্যবস্থা করা হয়েছে বলে পৌরসভার পৌর প্রশাসক সুপ্রভাত চ্যাটার্জী।

No comments