Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

ডেঙ্গু কর্মীদের পোশাক দিলেন হলদিয়া পৌরসভা

ডেঙ্গু কর্মীদের পোশাক দিলেন হলদিয়া পৌরসভা পূর্ব মেদিনীপর জেলার শিল্প শহর হলদিয়া ২৯ টি ওয়ার্ড নিয়ে গঠিত হয়েছে হলদিয়া পৌরসভা। পৌরসভা এলাকায় ডেঙ্গু বাড়তে না পারে তার জন্য হলদিয়া পৌরসভা স্বাস্থ্য দপ্তর নজর রেখেছেন। যদিও হলদি…

 




ডেঙ্গু কর্মীদের পোশাক দিলেন হলদিয়া পৌরসভা পূর্ব মেদিনীপর জেলার শিল্প শহর হলদিয়া ২৯ টি ওয়ার্ড নিয়ে গঠিত হয়েছে হলদিয়া পৌরসভা।

 পৌরসভা এলাকায় ডেঙ্গু বাড়তে না পারে তার জন্য হলদিয়া পৌরসভা স্বাস্থ্য দপ্তর নজর রেখেছেন। যদিও হলদিয়া পৌরসভা এলাকায় ২২ জন ডেঙ্গিতে আক্রান্ত হয়েছেন পরীক্ষায় ধরা পড়েছে। সূত্রে জানা যায় এই ২২ জন বিভিন্ন ওয়ার্ডে রয়েছেন তারা কলিকাতা বা ভিন রাজ্যে পড়াশোনা করার জন্য অথবা চাকরির জন্য গিয়েছিলেন। সেখানে আক্রান্ত হয়েছেন তারা ফিরে এসেছেন হলদিয়াতে। তাদের চিকিৎসা চলছে প্রতিনিয়ত বাড়ি বাড়ি যাওয়া এবং ডেঙ্গির লাভার খোঁজার জন্য টিম আকারে প্রত্যেক বাড়ি বাড়ি সমীক্ষা করছেন স্বাস্থ্য কর্মীরা। কিছু কিছু জায়গায় স্বাস্থ্য কর্মীদের যেতে দেওয়া হয় না বাড়ির লোক বাধা সৃষ্টি করে।।

কারণ যে ধরনের হলদিয়া শিল্প এলাকায় চুরি বদমাশি বেড়েছে আর তারই জন্য সাধারণ মানুষ বিশ্বাস করে তাদের এলাকায় প্রবেশ করতে দেয় না। সেজন্যই পশ্চিমবঙ্গ সরকার স্বাস্থ্য দপ্তর এবং পূর্ব মেদিনীপুর জেলার স্বাস্থ্য দপ্তর হলদিয়া পৌরসভা সহযোগিতায় ডেঙ্গু কর্মীদের বিশেষ জ্যাকেট দেওয়া হলো এবং আইডেন্টি কার্ড তাদের হাতে তুলে দেওয়া হয়েছে। পৌরসভা থেকে স্বাস্থ্যকর্মী গিয়ে ডেঙ্গি বিষয় নিয়ে আলোচনা করা যদি কোথাও জল জমে থাকে সেগুলো পরিষ্কার করা এবং মশা তাড়ানোর জন্য বিশেষ কর্মসূচি নিতে পারবে বলে জানালেন হলদিয়া পৌরসভার স্বাস্থ্য দপ্তরে নোডাল অফিসার রথীন দাস।

 আজকের ডেঙ্গি কর্মীদের স্বাস্থ্য দপ্তরের উদ্যোগে পোশাক তুলে দেওয়া হলো উপস্থিত ছিলেন হলদিয়া পৌরসভা সিও তাপস মুখোপাধ্যায় উপস্থিত ছিলেন হলদিয়া পৌরসভার ফিনান্স অফিসার দুলাল সরকার এবং উপস্থিত ছিলেন চন্দন বেরা সহ স্বাস্থ্য দপ্তর বিষয়ক বিভিন্ন আধিকারিক ।


No comments