Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

বিজ্ঞান মঞ্চের উদ্যোগে চারা গাছ লাগানো কর্মসূচি

বিজ্ঞান মঞ্চের উদ্যোগে চারা গাছ লাগানো কর্মসূচি
৭৭ তম স্বাধীনতা দিবস প্রাক্কালে পশ্চিমবঙ্গ বিজ্ঞান মঞ্চের উদ্যোগে বিভিন্ন কর্মসূচি পালিত হয়। ভিডিও দেখতে ক্লিক করুনhttps://youtu.be/eIs8C3ANX5I
পূর্ব মেদিনীপুর জেলার প্রত্যেকটি বিজ্ঞ…

 



বিজ্ঞান মঞ্চের উদ্যোগে চারা গাছ লাগানো কর্মসূচি


৭৭ তম স্বাধীনতা দিবস প্রাক্কালে পশ্চিমবঙ্গ বিজ্ঞান মঞ্চের উদ্যোগে বিভিন্ন কর্মসূচি পালিত হয়।

ভিডিও দেখতে ক্লিক করুন

https://youtu.be/eIs8C3ANX5I


পূর্ব মেদিনীপুর জেলার প্রত্যেকটি বিজ্ঞান কেন্দ্রের অফিসের সামনে জাতীয় পতাকা এবং বিজ্ঞান মঞ্চে পতাকা উত্তোলন এবং সেই এলাকায় আজ চারা গাছ লাগানো কর্মসূচি হয়।

 হলদিয়া পৌরসভার বিভিন্ন ওয়ার্ডে হলদিয়া পৌর প্রশাসকের উদ্যোগে আজ থেকে শুরু হলো বৃক্ষরোপণ কর্মসূচি প্রায় পাঁচ লক্ষ গাছ লাগানোর লক্ষ্যমাত্রা নিয়ে আজকের এই কর্মসূচি উদ্বোধন করেন পূর্ব মেদিনীপুর জেলা শাসক পূর্ণেন্দু কুমার মাজী। হলদিয়াকে দূষণমুক্ত করতে গ্রীন হলদিয়া কর্মসূচিকে বাস্তবায়িত করতে, বিভিন্ন জায়গায় চারা গাছ লাগানো কর্মসূচি বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠনের উদ্যোগে হয়। 

চারা গাছ লাগানো কর্মসূচিতে পশ্চিমবঙ্গ বিজ্ঞান মঞ্চ অংশগ্রহণ করেন উপস্থিত ছিলেন পশ্চিমবঙ্গ বিজ্ঞান মঞ্চের অন্যান্য সদস্যবৃন্দ। সন্দীপ  পাত্র নেতৃত্বে আজকের ২৪ নং ওয়ার্ডে চারা গাছ লাগানো হয়। উপস্থিত ছিলেন ওয়ার্ডের  বিশিষ্ট ব্যক্তিবর্গ, তরনী চরন সাঁতারা , পুলিন বিহারী মণ্ডল,অমল চন্দ্র বেরা,জয়দেব প্রামানিক অনুপ মাইতি,  পিনাকী প্রামানিক, রবীন্দ্রনাথ প্রামাণিক ছিলেন প্রাক্তন কাউন্সিলর ২৪ নম্বর ওয়ার্ড শ্রাবন্তী শাসমল প্রমূখ। 

উপস্থিত ছিলেন পশ্চিমবঙ্গ বিজ্ঞান মঞ্চ রাজ্য সম্পাদক মন্ডলীর সদস্য  শিক্ষিকা সুচিস্মিতা মিশ্র। তিনি বলেন শুধু গাছ লাগালে হবে না গাছকে সুরক্ষিত করাই হবে মূলত কাজ। যে যারা বিভিন্ন জায়গায় গাছ সুরক্ষিত রাখবে বলছেন তাদের সেখানে গিয়ে আমরা গাছ লাগানোর উদ্যোগ গ্রহণ করি। আজ হলদিয়া পৌরসভার ২৪ নম্বর ওয়ার্ডের কিশোর পুর প্রাথমিক বিদ্যালয় এবং ২৪ নম্বর ওয়ার্ডের সামনে বিভিন্ন ফলের গাছ লাগান। ২৪ নম্বর ওয়ার্ডে  প্রায় কুড়িটি ফলের গাছ লাগানো হয়।

সুচিস্মিতা বলেন প্রয়োজনে তাগিদে আমরা আরো গাছ লাগাব শিল্প শহর হলদিয়া কি দূষণমুক্ত করে সুস্থ পরিবেশ সকলে সুস্থ ভাবে বাঁচার অধিকার আমাদের করে দিতে হবে।

No comments