Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

হলদিয়া মহকুমার এলাকায় সিঁদুরে মেঘ দেখছে শাসক দল! কার দখলে পঞ্চায়েত সমিতি

হলদিয়া মহকুমার এলাকায় সিঁদুরে মেঘ দেখছে শাসক দল! কার দখলে পঞ্চায়েত সমিতি
আজ ১৪ই আগস্ট সারা রাজ্যের ত্রিস্তর গ্রাম পঞ্চায়েতের পঞ্চায়েত সমিতির বোর্ড গঠন হবে। গ্রাম পঞ্চায়েতের বোর্ড গঠন নয় থেকে ১১ আগস্ট এর মধ্যে সমাপ্ত হয়েছে …

 



হলদিয়া মহকুমার এলাকায় সিঁদুরে মেঘ দেখছে শাসক দল! কার দখলে পঞ্চায়েত সমিতি


আজ ১৪ই আগস্ট সারা রাজ্যের ত্রিস্তর গ্রাম পঞ্চায়েতের পঞ্চায়েত সমিতির বোর্ড গঠন হবে। গ্রাম পঞ্চায়েতের বোর্ড গঠন নয় থেকে ১১ আগস্ট এর মধ্যে সমাপ্ত হয়েছে বোর্ড গঠনকে কেন্দ্র করে বিভিন্ন দলের নির্বাচিত প্রার্থীদের সমর্থন নিয়েও বিভ্রান্ত হয়েছিল।

পঞ্চায়েত সমিতি বোর্ড গঠন নিয়ে যাতে কোনো দলের প্রার্থী কেনাবেচা না হয় সেদিকেও সমস্ত রাজনৈতিক দলের নির্বাচিত সদস্যদের উপর কড়া নজর রেখেছেন ইতিমধ্যে বিভিন্ন দলীয় নির্বাচিত প্রতিনিধিদের এক জায়গায় রাখার ব্যবস্থা করেছেন রাজনৈতিক দলের নেতৃত্বরা সুত্রের খবর। সকলের নজর এখন হলদিয়া মহকুমার এলাকায় নন্দীগ্রাম সুতাহাটা এবং হলদিয়া পঞ্চায়েত সমিতির দিকে ২০১৮ সালে সুতাহাটা পঞ্চায়েত সমিতি বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয় লাভ করে বোর্ড গঠন করেছিলেন এবং হলদিয়া দুটি পঞ্চায়েত সমিতি তৃণমূলের দখলেই ছিল এবারে নির্বাচনে সুতাহাটা পঞ্চায়েত সমিতি এলাকায় ১৬ টি আসন তার মধ্যেই তৃণমূল কংগ্রেস পেয়েছে ১২ বিজেপি পেয়েছে ৪ অপরদিকে হলদিয়া পঞ্চায়েত সমিতি মোট আসন ১২ তৃণমূল কংগ্রেস ৭ বিজেপি ৫ হলদিয়া পঞ্চায়েত সমিতি সভাপতি দৌড়ে রয়েছেন দুজন সহ-সভাপতির দৌড়ে রয়েছেন আরো দুজন হয়তো হলদিয়া পঞ্চায়েত সমিতি সভাপতি সহ-সভাপতি  নির্বাচনের মধ্য দিয়ে হতে পারে সভাপতি নির্বাচন। দুজনের নাম এসেছে মৌমিতা ঘোড়াই এবং ভবানী জানা, এডভোকেট সামিম আখতার শ্রীকান্ত মাইতি এবং গোকুল মন্ডল কে হবে সভাপতি এবং সহসভাপতি তা দলীয় নির্দেশ খাম না খোলা পর্যন্তই সকলেই ধন্দে রয়েছে।

সূত্রের খবর দেউলপোতা অঞ্চল থেকে নির্বাচিত পঞ্চায়েত সদস্য সভাপতি হচ্ছেন মৌমিতা ঘোড়াই , চকদ্বীপা গ্রাম পঞ্চায়েত থেকে নির্বাচিত পঞ্চায়েত সদস্য সহ-সভাপতি শ্রীকান্ত মাইতি।

 অপর দিকে সুতাহাটা পঞ্চায়েত সমিতি ইতিমধ্যে গ্রাম পঞ্চায়েত নির্বাচনে ৬টি পঞ্চায়েতে  একটিতে নিরঙ্কুশ সংখ্যা ছিল চৈতন্যপুর বিজেপির দখলে গেছে। কুকড়াহাটিতে বিজেপি এবং সিপিএম একজন শাসক দল তৃণমূলে যোগদান করেছেন সেই কারণেই গন্ডগোলের জেরে কুকড়াহাটি অঞ্চল  বোর্ড গঠন বন্ধ রয়েছে। 

অপরদিকে জয়নগর গ্রাম পঞ্চায়েতে ১০ আসনের মধ্যে ৭ আসন পেয়েছিলেন শাসক দল তৃণমূল বিজেপি পেয়েছিলেন ৩টি কিন্তু শাসক দলের বিজয়ী প্রার্থীদের মধ্যে বিজেপিকে দুজন সমর্থন করায় প্রধান এবং উপপ্রধান বিজেপির দখলেই গেছে।

 সুতাহাটা পঞ্চায়েত সমিতি এলাকায় সিঁদুরে মেঘ দেখছে তৃণমূল হয়তো পঞ্চায়েত সমিতির নির্বাচনের সময় বিজেপিকে সমর্থন করবে না তো সে নিয়ে বহু প্রশ্ন এখন সাধারণ মানুষের মধ্যে রয়েছে।

আজ পঞ্চায়েত সমিতি বোর্ড গঠন হবে সভাপতি সহ-সভাপতি নির্বাচনের কাজ শুরু হবে সকলেই তাকিয়ে রয়েছে হলদিয়া এবং সুতাহাটা পঞ্চায়েত সমিতির দিকেই।

গত পঞ্চায়েত  ২০১৮ সালে পঞ্চায়েত সমিতি বিরোধী দের মনোনয়ন পত্র দিতে দেওয়া হয়নি অভিযোগ ছিল। এবারে সকলের মনোনয়ন পত্র দিয়েছেন নির্বাচন হয়েছে দলীয় কর্মীদের পদের লড়াই থেকেই গেছে আর সেই কারণেই বিরোধীদলকে সমর্থন করে খাল কেটে কুমির আনার মত পরিস্থিতি তৈরি করেছে শাসকদলের কর্মীরা, সেজন্যই তীক্ষ্ণ নজর রেখেছেন সুতাহাটা পঞ্চায়েত সমিতির দিকেই।

No comments