Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

প্রয়াত বিধায়ক ও পত্রিকা সম্পাদকের ৬৭ তম জন্মদিন পালন নিয়ে গৃহযুদ্ধ?

প্রয়াত বিধায়ক ও পত্রিকা সম্পাদকের ৬৭ তম জন্মদিন পালন নিয়ে গৃহযুদ্ধ?পূর্ব মেদনীপুর জেলার একমাত্র সাপ্তাহিক পত্রিকা শিল্প শহর থেকে প্রকাশিত হতো । পত্রিকার তরফ থেকে কবি সাহিত্যিক লেখক দের প্রত্যেক বৎসরই সম্বর্ধনা দেওয়া হত। প্রয়…

 



প্রয়াত বিধায়ক ও পত্রিকা সম্পাদকের ৬৭ তম জন্মদিন পালন নিয়ে গৃহযুদ্ধ?

পূর্ব মেদনীপুর জেলার একমাত্র সাপ্তাহিক পত্রিকা শিল্প শহর থেকে প্রকাশিত হতো । পত্রিকার তরফ থেকে কবি সাহিত্যিক লেখক দের প্রত্যেক বৎসরই সম্বর্ধনা দেওয়া হত। প্রয়াত কবি উদ্যোগে বিশ্ববাংলা সাহিত্য সভা কবিসভা অনুষ্ঠিত হয়েছে, এপার বাংলা ওপার বাংলা দুই বাংলাকে একত্রিত করেছেন প্রয়াত কবি। 

কবি প্রয়াত হয়েছেন কিন্তু তার সৃষ্টি সৃজনশীল সকলের মধ্যেই অনুপ্রাণিত করে। পরিবারের তরফ থেকে রাজ্যে ন্যাশনাল লাইব্রেরীতে প্রত্যেক বৎসর ঘটাকরে জন্মদিন পালন করা হয়।এবং কবি সাহিত্যিক সহ  বহু মানুষকে  সম্বর্ধিত করা হয়। জন্মদিন পালন হয় মূলত পত্রিকা এবং একটি স্বেচ্ছাসেবী সংস্থার উদ্যোগেই।

এবারে কি এমন ঘটলো তা নিয়ে পত্রিকা এবং স্বেচ্ছাসেবী সংস্থা দুটি জায়গায় জন্মদিন পালন হবে। সে নিয়ে কর্মীদের মধ্যে বিড়ম্বনা দেখা দিয়েছে । যেন গৃহযুদ্ধ  লেগেই গেল? মরেও শান্তি নেই প্রয়াত সম্পাদকের! রাত কাটলেই জন্মদিন পালন আর তারই একদিন আগেই জন্মদিন পালনকে নিয়ে বিভ্রান্তিতে পড়েছে পত্রিকার পরিবারের লেখক ও কর্মচারীবৃন্দের মধ্যে। ছেলে এবং ছেলের বৌমা মিলে তমালিকার জন্মদিন পালন করছেন হলদিয়া গোল্ডেন রিক্টি হোটেলেই। হলদিয়া আই কেয়ার এবং আপনজন পত্রিকা উদ্যোগে লক্ষ্মণ শেঠ তমালিকার জন্মদিন প্রতি বছরের মতো কলিকাতা ন্যাশনাল লাইব্রেরীতে পালন করবে। কর্মীরা এখন  দিশেহারা।

No comments