Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

কুকড়াহাটি অঞ্চল বোর্ড গঠনে পুলিশি ব্যবস্থার নির্দেশ হাই কোর্টের

কুকড়াহাটি অঞ্চল বোর্ড গঠনে পুলিশি ব্যবস্থার নির্দেশ হাই কোর্টের
জেলার পঞ্চায়েতগুলিতে বোর্ড গঠন পর্ব নিটেছে চলতি মাসের প্রথমেই। কিন্তু নির্ধারিত দিনে এই প্রক্রিয়া ব্যাহত হয়েছিল সুতাহাটার কুকড়াহাটি পঞ্চায়েতে। ওই পঞ্চায়েতে ফের…

 


কুকড়াহাটি অঞ্চল বোর্ড গঠনে পুলিশি ব্যবস্থার নির্দেশ হাই কোর্টের


জেলার পঞ্চায়েতগুলিতে বোর্ড গঠন পর্ব নিটেছে চলতি মাসের প্রথমেই। কিন্তু নির্ধারিত দিনে এই প্রক্রিয়া ব্যাহত হয়েছিল সুতাহাটার কুকড়াহাটি পঞ্চায়েতে। ওই পঞ্চায়েতে ফের বোর্ড গঠন হতে চলেছে আগামী ২৫ অগস্ট। পুলিশি নিরাপত্তায় ওই বোর্ড গঠনের নির্দেশ দিল হাই কোর্ট।

গত ১০ আগস্ট কুকড়াহাটি গ্রাম পঞ্চায়েতের বোর্ড গঠনের দিন ঠিক হয়েছিল। ওই পঞ্চায়েতের ২৩টি আসনের মধ্যে বিজেপি ১১, তৃণমূল ১০, বামেরা দু'টি আসন পায়। মৃত্যুর নির্ধারিত বোর্ড গঠনের দিন এক বাম গ্রাম পঞ্চায়েত সদস্য অনুপস্থিত নিয়ে ছিলেন। বিজেপির অভিযোগ, সভা শুরু হতেই তাদের এক পঞ্চায়েত সদস্যকে অপহরণ করে নিয়ে যায় তৃণমূলের আশ্রিত দুষ্কৃতীরা। পুলিশের বিরুদ্ধে নিষ্ক্রিয়তারও অভিযোগ করে বিজেপি। বেশ কয়েক ঘণ্টার টানাপড়েনের পর বোর্ড গঠন স্থগিত করে দেয় সুতাহাটা ব্লক প্রশাসন।



কয়েকদিন পরে সুতাহাটা ব্লক প্রশাসনের তরফে নোটিস দিয়ে সব পঞ্চায়েত সদস্যকে জানানো হয় যে, পরবর্তী বোর্ড গঠন হবে আগামী ২৫ অগস্ট। অন্যদিকে, বিজেপির তরফে সোমনাথ মণ্ডল নামে এক ব্যক্তি হাই কোর্টের রিট পিটিশন করেন। তাঁর অভিযোগ, বিজেপির পঞ্চায়েত সদস্য শ্যামল প্রামাণিককে অপহরণ করেছে তৃণমূলের দুষ্কৃতী বাহিনী। পুলিশের নিষ্ক্রিয়তার অভিযোগ করা হয়। বিজেপি তরফে হাই কোর্টে দাবি করা হয়, কেন্দ্রীয় বাহিনী নিরাপত্তাতে বোর্ড গঠন করাতে হবে। আইনজীবী সূত্রের খবর, মঙ্গলবার হাই কোর্ট বোর্ড গঠন নিয়ে কোনও রকম স্থগিতাদেশ দেননি। তবে বোর্ড গঠনের জন্য পর্যাপ্ত পুলিশি ব্যবস্থা করা নির্দেশ দেওয়া হয়েছে। হলদিয়ার এসডিপিও রাহুল পান্ডে বলেন, “এখনও আদালতের নির্দেশ হাতে পায়নি। শুনেছি পর্যাপ্ত পরিমাণে পুলিশ মোতায়েন করার নির্দেশ দেওয়া হয়েছে। আদালতের নির্দেশ মেনে পুলিশ কাজ করবে।”


পুলিশ সূত্রে খবর, বোর্ড গঠনের দিন যে সমস্ত ঘটনা ঘটেছে, তার প্রেক্ষিতে তিনটি মামলা করা হয়। যাঁকে অপহরণ করা হয়েছিল বলে অভিযোগ, সেই পঞ্চায়েত সদস্য। পলাশ প্রামাণিক হলদিয়া মহকুমা আদালতে গোপন জবানবন্দি দিয়েছেন। হলদিয়ার বিজেপি বিধায়ক তাপসী মণ্ডল বলছেন, “তৃণমূল আমাদের পঞ্চায়েত সদস্যকে অপহরণ করেছিল। ভয় দেখিয়ে জবানবন্দি দেওয়ানো হয়েছে। পলাশ প্ৰামাণিক এখনও বাড়ি ফেরেননি।” যদিও তৃণমূলের সুতাহাটা ব্লকের সভাপতি অশোক মিশ্র বলেন “বিজেপি দলটা মিথ্যাচার করে বিজেপির পঞ্চায়েত সদস্যরা কোথায় রয়েছেন, তা আমরা জানব কী করে আদালত যা নির্দেশ দেবেন। সেটাই করা হবে

No comments