Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

অলিম্পিকের ইতিহাসে সবচেয়ে বেশি স্বর্ণপদক জয় করা আমেরিকান সাঁতারু মাইকেল ফেলপস

অলিম্পিকের ইতিহাসে সবচেয়ে বেশি স্বর্ণপদক জয় করা আমেরিকান সাঁতারু মাইকেল ফেলপস
মাইকেল ফেলপস , নাম শুনেছো নিশ্চয়ই! অলিম্পিকের ইতিহাসে সবচেয়ে বেশি স্বর্ণপদক জয় করা আমেরিকান সাঁতারু! উনি সপ্তাহে সাতদিন প্র্যাকটিস করতেন! আমেরিকাতে রবি…

 



অলিম্পিকের ইতিহাসে সবচেয়ে বেশি স্বর্ণপদক জয় করা আমেরিকান সাঁতারু মাইকেল ফেলপস


মাইকেল ফেলপস , নাম শুনেছো নিশ্চয়ই! অলিম্পিকের ইতিহাসে সবচেয়ে বেশি স্বর্ণপদক জয় করা আমেরিকান সাঁতারু! উনি সপ্তাহে সাতদিন প্র্যাকটিস করতেন! আমেরিকাতে রবিবার সব বন্ধ, তো তিনি এই সানডে তেও প্র্যাকটিস করতেন! তখন তার আশেপাশে সবাই বলত, "তুমি এত প্র্যাকটিস করো কেনো, সানডে টা অফ রাখো!!সবাই তাই করে!!" এর উত্তরে ফেল্পস বলেছিলো যে, আমি যদি সপ্তাহে এই একদিন অর্থাৎ রবিবারে প্র্যাকটিস চালিয়ে যাই, তাহলে বছরে ৫২ দিন বেশি প্র্যাকটিস করতে পারবো, এবং এতেই আমি অনেক এগিয়ে যেতে পারবো!!


রানিং এর ক্ষেত্রে একটা ইংরেজি IDIOM আছে, GO THE EXTRA MILE- অর্থাৎ সবাই যেখানে ০৫ মাইল রানিং প্র্যাকটিস করে, সেখানে কেউ যদি ০১ মাইল বেশী প্র্যাকটিস করে , তাহলে বছর শেষে ৩৬৫ মাইল বেশি প্র্যাকটিস করা হবে, এবং এটাই পার্থক্য গড়ে দিবে!!


বাংলায় কথা আছে- "ছোট ছোট বালু কণা, বিন্দু বিন্দু জল , গড়ে তোলে মহাদেশ, সাগর অতল!"


 উপরের গল্পটা নিজের পড়াশোনার ক্ষেত্রে কাজে লাগাও দেখবে দিনশেষে তুমিই সফল হবে।যতবেশি পারো প্র্যাকটিস করো যাতে নিজেকে এগিয়ে নিয়ে যেতে পারো সফলতার মঞ্চে।একটা কথা মনে রাখবে,হাল ছেড়ে দিওনা কখনো।মানুষ হিসেবে ডিপ্রেশন গ্রাস করবে তোমাকে তবুও হাল ছেড়োনা।প্রতিদিন নিজের মত করে পড়াশোনা চালিয়ে যাও।তুমিই এগিয়ে থাকবে, হ্যাঁ তুমিই।


No comments