Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

ব্রেকিং!!পোর্টালের অজুহাত দিয়ে দীর্ঘ ৯ বছর কাজের সঙ্গে যুক্ত শ্রমিকদের বাদ দেওয়া হল

পোর্টালের অজুহাত দিয়ে দীর্ঘ ৯ বছর কাজের সঙ্গে যুক্ত থাকা শ্রমিকদের বাদ দেওয়া হল কটাক্ষ করলেন বিএমএস রাজ্য সহ-সভাপতি- প্রদীপ
ভিডিও দেখতে ক্লিক করুনhttps://youtu.be/qJSt0v3vaMcপূর্ব মেদিনীপুর জেলার শিল্পশহর হলদিয়া প্রবেশদ্বার ব্র…

 



পোর্টালের অজুহাত দিয়ে দীর্ঘ ৯ বছর কাজের সঙ্গে যুক্ত থাকা শ্রমিকদের বাদ দেওয়া হল কটাক্ষ করলেন বিএমএস রাজ্য সহ-সভাপতি- প্রদীপ


ভিডিও দেখতে ক্লিক করুন

https://youtu.be/qJSt0v3vaMc

পূর্ব মেদিনীপুর জেলার শিল্পশহর হলদিয়া প্রবেশদ্বার ব্রজলাল চক হাইরোড চকদ্বীপা মৌজাতে গড়ে উঠেছে এপি লজিস্টিক। 

বিজ্ঞাপন



এই এপিজে লজিস্টিকে দীর্ঘ ৯ বৎসর ধরে কাজ করতেন প্রায় ৭০-৮০ জন শ্রমিক। কোভিডের সময় বন্ধ হয়ে গিয়েছিল কাজ। পরে আবার এজেন্সি আসতেই কাজ শুরু হয়েছিল ।সেই কোম্পানির কাজ শেষ হয়ে যাওয়ার পর কাজ না থাকায়  শ্রমিকরা বসে ছিলেন।

 কয়েক মাস আগেই আদানি গ্রুপ নতুন করে কাজ পাওয়াতে শ্রমিকদের মুখে হাসি ফোটে যোগাযোগ করেন কোম্পানি ও কন্টাকটার এর সাথে।

 কিন্তু সরকারি পোর্টালের নাম করেই সেই সকল শ্রমিকদের কাজ থেকে বাদ দেওয়া হয়েছে বলেই অভিযোগ। 

কাজ হারা সেই সকল শ্রমিক জেলাশাসক, মহকুমা শাসক, স্থানীয় থানা এবং শ্রম দপ্তর  এছাড়া আইএনটিইউসি রাজ্য ও জেলা সভাপতি এর কাছেও আবেদন করেছেন।

 কিন্তু কোন কাজ হয়নি শ্রমিকদের অভিযোগ  সরকারি পোর্টালের নাম করে কন্টাকটার তার নিজের মনগড়া লোক লাগানো হচ্ছে পয়সার বিনিময়ে ।

আজ এপি লজিস্টিক গেটের সামনে। দীর্ঘ ৯ বছর কাজ করা শ্রমিক কাজ হারানোর যন্ত্রণা নিয়ে গেটের সামনে বিক্ষোভ দেখালেন। স্থানীয় ভবানীপুর থানার পুলিশ তৎক্ষণাৎ বিক্ষোভস্থানে আসেন এবং তাদের বিষয়টা দেখবেন বলে আশ্বাস দিলেন বিক্ষোভকারীরা বিক্ষোভ তুলে নিলেন।

যে সকল শ্রমিক কাজ করতেন প্রায় ৬০ থেকে ৭০ জন বেশিরভাগ শ্রমিক চকদ্বীপা মৌজা এলাকায় ক্ষতিগ্রস্ত হয়েছেন। তাদের জায়গা নিয়ে নেওয়া হয়েছে। সেই জায়গার উপর গড়ে উঠেছে এপি লজিস্টিক। সেই সুবাদেই তাদের কাজ দেওয়া হয়েছিল লোডিং এন্ড আনলোডিং এ। কিন্তু জায়গা দেওয়ার পরও তাদের কাজ হারাতে হল। বহিরাগত শ্রমিকরা এসে কাজ করছেন । পূর্ব মেদিনীপুর জেলা তমলুক সাংগঠনিক জেলা সভাপতি চন্দন দে কাছে চিঠি দিয়েছেন আলোচনা করেছেন দেখছি বলে দায় সারা কাজ করলেন বললেন বিক্ষোভ কারি শ্রমিকরা।

এই ঘটনায় কটাক্ষ করেছেন বিএমএস রাজ্য সহ-সভাপতি প্রদীপ বিজলী তিনি বলেন সরকার টাই লুটেপুটে খাওয়ার। নেতারাও সেই ধরনের যাদের জায়গা জমি গেল যারা ক্ষতিগ্রস্ত হলেন তাদেরকে কাজ দেওয়ার কথা মুখেই বলে, সরকারি পোর্টালের নাম করে দীর্ঘদিন কাজ করা শ্রমিকদের কাজ থেকে বাদ দেওয়া হয়েছে, আর বহিরাগত শ্রমিকদের কাছথেকে পয়সার বিনিময়ে কাজ দেওয়া হচ্ছে। এটাই তো বর্তমান সরকারের নেতা নেত্রীদের একমাত্র কাজ।

 

No comments