Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

প্রাক্তন ভূমি আধিকারিকের বিরুদ্ধে সরকারি জায়গা দখলের অভিযোগ

প্রাক্তন ভূমি আধিকারিকের বিরুদ্ধে সরকারি জায়গা দখলের অভিযোগ সরকারি জায়গা দখলের অভিযোগ উঠেছে রাজ্য সরকারের প্রাক্তন ভূমি আধিকারিকের বিরুদ্ধে ।কেঁচো খুঁড়তে কেঁউটো বেরিয়ে পড়ছে। পৌর এলাকায় একের পর এক সরকারি জমি দখল। হলদিয়া নিউ…

 



প্রাক্তন ভূমি আধিকারিকের বিরুদ্ধে সরকারি জায়গা দখলের অভিযোগ 

সরকারি জায়গা দখলের অভিযোগ উঠেছে রাজ্য সরকারের প্রাক্তন ভূমি আধিকারিকের বিরুদ্ধে ।

কেঁচো খুঁড়তে কেঁউটো বেরিয়ে পড়ছে। পৌর এলাকায় একের পর এক সরকারি জমি দখল। হলদিয়া নিউজ সংবাদমাধ্যমে খবর প্রকাশ হতেই অভিযোগ পাল্টা অভিযোগ জমা পড়ছে হলদিয়া পৌরসভায়। এক সরকারি সভায় জেলাশাসক জানিয়ে গিয়েছিলেন শিল্প শহর হলদিয়া হলদিয়া পৌরসভা এবং হলদিয়া উন্নয়ন পর্ষদ দুটি সংস্থা রয়েছে যেসকল জায়গা বেদখল হয়ে যাচ্ছে সেই জায়গাগুলি মিউট্রেশন করে অবিলম্বে সরকারি জায়গা বলে চিহ্নিত করা।। এর আগে পৌরসভার ১৫ নম্বর ওয়ার্ডের প্রাক্তন কাউন্সিলরের মদতে জমি ভরাট করে প্লট বিক্রির অভিযোগ উঠেছিল । সেই ১৫ নম্বর ওয়ার্ডে রাজ্য সরকারের প্রাক্তন ভূমি আধিকারী  সরকারি জায়গা দখল করে ঘর বানিয়েছে  অভিযোগ উঠল।

 হলদিয়া পুরসভার ১৫ নম্বর ওয়ার্ডের দেভোগ মৌজায় ১৯৫ দাগের ঘটনা । স্থানীয় ভবানীপুর গ্রামের বাসিন্দা, তথা রাজ্য সরকারের প্রাক্তন ভূমি অধিকারী ব্রজেন মাইতি ।  তিনি দেভোগ মৌজার ওই জমিতে অস্থায়ী নির্মাণ করেছেন বলে অভিযোগ । সোমবার ওই মৌজার বাসিন্দাদের একাংশ হলদিয়া পুরসভায় লিখিত অভিযোগ জানিয়েছেন ৷ ওই অবৈধ নির্মাণ দ্রুত ভেঙে ফেলার আর্জি জানিয়েছেন তারা । স্থানীয় বাসিন্দা সেক সিরাজ জানান,"সরকারের একজন প্রাক্তন ভূমি আধিকারিক হয়ে ও সরকারি জমি জবরদখল করেছেন ব্রজেন মাইতি ৷ সরকারি নিয়ম কানুন জানা সত্বেও তার এমন কাজ মানা যায় না । প্রশাসনের উচিত ওই বেআইনি নির্মাণ ভেঙে ফেলা । " তবে এ বিষয়ে ব্রজেন মাইতি আইনের বাইরে কোন কিছু করতে চান না । এ বিষয়ে স্থানীয় পৌরসভাকে সহযোগিতা করতে আগ্রহ প্রকাশ করেছেন । তিনি বলেন, "উদ্বাস্তু হিসেবে আমরা দেভোগ মৌজায় জায়গা পেয়েছি । সেই জায়গার সামনে রাস্তার পাশে অস্থায়ী নির্মাণ । কিন্তু সেখানে কেউ বসবাস করে না । সামান্য কিছু জিনিসপত্র রাখা আছে । পৌরসভা যেদিন বলবে সেদিনই আমি সেদিন ভেঙে নিতে রাজি আছি । মূলত আমাদের বারাম রাস্তা যাতে বে দখল না হয় সেজন্য অস্থায়ী নির্মাণ করা হয়েছে । " হলদিয়া পুরসভা অবশ্যই জবরদখল কড়া পদক্ষেপ করতে চলেছে । পুরসভার কার্যনির্বাহী আধিকারিক তাপস মুখোপাধ্যায় জানান, "সমস্ত কিছু খতিয়ে দেখে জবরদখলকারীদেরকে পুরসভার জায়গা থেকে হটিয়ে দেওয়া হবে । কোন বেআইনি দখলদারি বরদাস্ত করা হবে না । সীমানা চিহ্নিত করে বোর্ড টাঙিয়ে সর্বসাধারণকে তা জানিয়ে দেওয়া হচ্ছে । "


No comments