Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

হলদিয়া শহরে বাসিন্দারা নিরাপত্তা হীনতায় ভুগছেন ? ভর সন্ধ্যের সময় হার ছিনতাই

হলদিয়া শহরে বাসিন্দারা নিরাপত্তা হীনতায় ভুগছেন ? ভর সন্ধ্যের সময় হার ছিনতাই। হলদিয়া পৌর এলাকায় সিসি ক্যামেরাতে নজরদারি করছে  পুলিশ। হলদিয়া ডেভেলপমেন্ট অথরিটির উদ্যোগে লক্ষাধিক টাকার সিসি ক্যামেরা বসানোর সহযোগিতা করেছে পুলিশ…

 



হলদিয়া শহরে বাসিন্দারা নিরাপত্তা হীনতায় ভুগছেন ? ভর সন্ধ্যের সময় হার ছিনতাই। হলদিয়া পৌর এলাকায় সিসি ক্যামেরাতে নজরদারি করছে  পুলিশ। হলদিয়া ডেভেলপমেন্ট অথরিটির উদ্যোগে লক্ষাধিক টাকার সিসি ক্যামেরা বসানোর সহযোগিতা করেছে পুলিশকে।

 মহিষাদল কাবাসএ্যাড়িয়া থেকে চৈতন্যপুর  সুতাহাটা দুর্গাচক টাউনশিপ সহ হলদিয়া পৌর এলাকায় সিসি ক্যামরাতে মুড়ে দেওয়া হয়েছে। পুলিশের নজরদারি বাড়ানো হয়েছে। শিল্প শহরে বিভিন্ন কারখানা  উৎপাদিত পণ্য গাড়ি লোড হয়ে বেরিয়ে যায় ভিন্ন রাজ্যে জন্য ।

কিন্তু  গেট থেকে বেরোনোর পর সেই গাড়ি  ও পণ্যের হদিস  থাকতোনা । বারে বারে চুরির অভিযোগ আসছিল বাইক এবং চারচাকা চুরির ঘটনা শিল্পাঞ্চলে বেড়ে যায়। গত কয়েকদিন আগেই বেলা একটার সময় কদমতলা মোড় থেকে বাইক চুরি হয়ে গেল ভবানীপুর থানায় অভিযোগ জানিয়েছিলেন এক শিক্ষক এখনো বাইক উদ্ধার হয়নি। সিসি ক্যামেরা তে ধরা পড়েছিল সেই বাইকটি নিয়ে কাবাস এ্যাড়িয়ার দিকে যাচ্ছিল। ভবানীপুর থানা পুলিশ সূত্রে জানা যায় তদন্ত চলছে।

হলদিয়া পৌরসভার ২৪ নম্বর ওয়ার্ড ক্ষুদিরাম  নগর গড়ে উঠেছে  শিল্প কলকারখানা করার জন্য বেশ কয়েকটি গ্রামকে তুলে এনে বসানো হয়েছে এই ক্ষুদিরামে।

  বাজার জমে উঠেছে এবং এই ক্ষুদিরাম এলাকায় বিভিন্ন কলেজের হোস্টেলও রয়েছে। হলদিয়ার হৃদপিণ্ড  এখন ক্ষুদিরাম নগর।

হলদিয়া থানার পুলিশ  নজরদারি করেন। ক্ষুদিরাম নগরে বিভিন্ন দোকানে রয়েছে সিসি ক্যামেরা। হলদিয়া পৌরসভার ২৪ নম্বর ওয়ার্ড অফিসে সামনে থেকেই  ভর সন্ধের সময় হার ছিনতাই ঘটনায় এলাকায় চাঞ্চল্য সৃষ্টি হয়েছে।

মানুষ ঘরের বাইরে বেরোতে ভয় করছে  সন্ধের সময় যদি এই ধরনের চুরি ছিনতাই বেড়ে যায় মানুষের নিরাপত্তা কোথায় ? ঘটনাটি ঘটেছে ১৮ই আগস্ট শুক্রবার সন্ধ্যা সাতটার সময়।হলদিয়া পৌরসভা ২৪ নম্বর ওয়ার্ডের সামনে বেশ কয়েকজন মহিলা বাজারের দিকে আসছিলেন বাজারের মুখেই ছাড়াছাড়ি হতেই পিছন দিক থেকে একটি মোটর বাইকের দুজন আসে --সুষমা আচার্য-স্বামীর নাম-বাবুলাল আচার্য,

গ্রাম-শহীদ ক্ষুদিরাম নগর,পোষ্ট - হাতিবেড়িয়া মহিলার হার ছিনতাই করে নিয়ে পালায়, মহিলার চিৎকার করলেও ধরা পড়েনি সিসি ক্যামেরা রয়েছে হলদিয়া থানায় অভিযোগ দায়ের করেছেন । সূত্রের খবর ঐ এলাকায় সিসি ক্যামেরা চেক করার জন্য আসার কথা ছিল পুলিশের কিন্তু আসেননি।

  গত কয়েক মাস আগেই ঘটেছিল মোবাইল ছিনতাই। ভোর দুপুর বেলা স্কুলের শিক্ষিকা সাইকেল নিয়ে বাড়ি ফিরছিলেন , পিছন দিক থেকে মোটরসাইকেল এসে তুলে নিয়ে গিয়েছিল সাইকেলের সামনে ঝুড়িতে থাকা মানি পার্স সহ মোবাইল।

যদিও হলদিয়া থানা পুলিশ সনাক্ত করে মোটরবাইক সহ চোর ধরা পড়েছিল। কিন্তু ভোর সন্ধ্যের সময় ঘিঞ্জি এলাকায় ২৪ নম্বর ওয়ার্ড সেখান থেকে হার ছিনতাই এর ঘটনা মানুষের আতঙ্ক সৃষ্টি হয়েছে।

২৪ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর প্রাক্তন কাউন্সিলর শ্রাবন্তী শাসমল বলেন গরিব মহিলার হার ছিনতাই হয়েছে । খুবই দুঃখজনক ঘটনা। ছিনতাই করা হার যাতে উদ্ধার করা যায় পুলিশ নজরদারি দিক।

এই ঘটনাকে কটাক্ষ করেছেন বিএম এস রাজ্য সহ-সভাপতি প্রদীপ বিজলী তিনি বলেন এত টাকার সিসি ক্যামেরা লাগানোর পরেও যদি ছিনতাই লেগেই থাকে তাহলে কি দরকার ছিল এত টাকা খরচা করে হলদিয়ার ডেভেলপমেন্ট অথরিটি পুলিশকে টাকা দেওয়া।

 পাড়ায় পাড়ায় রয়েছে সিভিক পুলিশ। প্রতিটি ওয়ার্ড এলাকায় রয়েছে ভিলেজ পুলিশ প্রত্যেকটি দোকানে লাগানো রয়েছে সিসি ক্যামেরা বড় রাস্তার প্রত্যেকটি নজরদারি করছেন পুলিশ তা সত্ত্বেও চুরি ছিনতাই বেড়েই চলেছে নজর দিক পুলিশ প্রশাসন।


No comments