Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

ডেঙ্গু বিজয় অভিযানে হলদিয়া পৌরসভা

ডেঙ্গু বিজয় অভিযানে হলদিয়া পৌরসভা
  ডেঙ্গু প্রতিরোধের মাস আগস্ট ও সেপ্টেম্বর । রাজ্যে ডেঙ্গুর আক্রান্ত হয়েছিল গত বছর অনেক মানুষ বিভিন্ন রাজ্য থেকে  আসছিল। সেজন্যই ডেঙ্গু ধরা পড়েছিল। তার জন্যই রাজ্য সরকার বিভিন্ন দপ্তরের নির্দে…

 


ডেঙ্গু বিজয় অভিযানে হলদিয়া পৌরসভা


  ডেঙ্গু প্রতিরোধের মাস আগস্ট ও সেপ্টেম্বর । রাজ্যে ডেঙ্গুর আক্রান্ত হয়েছিল গত বছর অনেক মানুষ বিভিন্ন রাজ্য থেকে  আসছিল। সেজন্যই ডেঙ্গু ধরা পড়েছিল। তার জন্যই রাজ্য সরকার বিভিন্ন দপ্তরের নির্দেশ পাঠিয়েছেন আগাম সতর্কতা নেওয়ার জন্য।


হলদিয়া পৌরসভা বছরের প্রতিটি মাসে  ডেঙ্গু সংক্রান্ত বিষয় নিয়েই কর্মসূচি করে থাকেন। ছাত্র-ছাত্রীদের নিয়ে প্রচার এবং সেমিনার পথনাটিকা মাইক প্রচার এছাড়াও ডেঙ্গু বিজয় অভিযান হিসেবেও সাতদিনের  পালন করে থাকেন। স্বাস্থ্য দপ্তরের নোডাল অফিসার রথীন দাস বলেন ডেঙ্গু বাহিত মশার  লাভা জন্ম নেয় আগস্ট এবং সেপ্টেম্বরে। এই লাভা জন্ম নেওয়ার আগেই লাভাগুলো যাতে মেরে ফেলা হয় তার জন্যই প্রত্যেকটি ওয়ার্ডে রয়েছে কীটনাশক প্রয়োগ করা চুন বিচিং পাউডার দিয়ে স্বচ্ছতা করা। বাড়ি বাড়ি বেরিয়েছে পৌর কর্মী ডেঙ্গু কর্মীরা বাড়ির কতজন সদস্য তাদের বয়স কত তারা কি রকম আছেন । আক্রান্ত হলেই যাতে পৌরসভায় খবর দেন সে বিষয়েও প্রত্যেকটি বাড়িতে বাড়িতে গিয়ে এই সচেতনতা বৃদ্ধি করছেন সারাদিন কাজ হওয়ার পর বিকালে রিপোর্ট করতে হয় ডেঙ্গু কর্মীদের কতটি পরিবারে গেলেন পরিবারের সংখ্যা কত তারা কি অবস্থায় রয়েছেন নাগরিকদের স্বাস্থ্য বিষয়ক সচেতনতা বৃদ্ধি এবং তাদের খোঁজখবর রাখছেন।।

হলদিয়া পৌরসভার পৌর প্রশাসক সুপ্রভাত চ্যাটার্জী বলেন আমরা বিভিন্ন সময় বিভিন্ন কর্মসূচি পালন করে থাকি। ডেঙ্গু যাতে আক্রান্ত না হওয়ার তার জন্যই প্রচার এবং ডেঙ্গু কর্মী হিসেবে মহিলাদেরকে বাড়ি বাড়ির সমীক্ষার কাজের জন্য পাঠানো হয়েছে এবং ডেঙ্গুর সংক্রান্ত বিষয় নিয়ে সচেতনতার জন্যই আমাদের বিভিন্ন রকম মাইক প্রচার ও সেমিনারের কাজ ও চলছে।

No comments