Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ‘সরাসরি মুখ্যমন্ত্রী’ পরিষেবা চালু করলেন

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ‘সরাসরি মুখ্যমন্ত্রী’ পরিষেবা চালু করলেন
জনতার ডাকে দ্রুত সাড়া দিতে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ‘সরাসরি মুখ্যমন্ত্রী’ পরিষেবা চালু করলেনরাজ্যের আমজনতার সঙ্গে যোগাযোগের মাধ্যম আর…

 


 মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ‘সরাসরি মুখ্যমন্ত্রী’ পরিষেবা চালু করলেন


জনতার ডাকে দ্রুত সাড়া দিতে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ‘সরাসরি মুখ্যমন্ত্রী’ পরিষেবা চালু করলেনরাজ্যের আমজনতার সঙ্গে যোগাযোগের মাধ্যম আরও উন্নত করতে এবং সরাসরি সংযোগ স্থাপন করতে, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বৃহস্পতিবার একটি নতুন উদ্যোগ শুরু করলেন, যার নাম ‘সরাসরি মুখ্যমন্ত্রী’।

রাজ্যবাসী যাতে সহজেই তাঁদের অভিযোগ, উদ্বেগ এবং মতামত জানাতে পারেন, এবং সংশ্লিষ্ট বিষয়সমূহের দ্রুত সমাধান হয়, সেই লক্ষ্যেই এই নয়া উদ্যোগ চালু করা হয়েছে।

‘সরাসরি মুখ্যমন্ত্রী’র উদ্বোধনে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় তাঁর ভাষণে উল্লেখ করেন, এই নয়া ব্যবস্থাপনা সম্পূর্ণ অরাজনৈতিক এবং এটি এককভাবে পরিচালনা করবে পশ্চিমবঙ্গ সরকার, যা শাসকদলের প্রচার কর্মসূচি ‘দিদিকে বলো’-এর থেকে যথেষ্ট আলাদা।

মুখ্যমন্ত্রী উল্লেখ করেছেন, নয়া ব্যবস্থাপনার মাধ্যমে কোনওরকম রাজনৈতিক হস্তক্ষেপ ছাড়াই আমজনতা সরাসরি রাজ্য সরকারের কাছে পৌঁছে যেতে পারবেন।

‘সরাসরি মুখ্যমন্ত্রী’-এর প্রক্রিয়াসমূহ ব্যাখ্যা করতে গিয়ে মমতা বন্দ্যোপাধ্যায় জানান, রাজ্যবাসী 91370-91370 হেল্পলাইন নম্বরে সরাসরি ফোন করতে পারবেন, যা প্রতি সপ্তাহে সোমবার থেকে শনিবার, সকাল ১০টা থেকে সন্ধে ৬টা পর্যন্ত সচল থাকবে। মুখ্যমন্ত্রী বলেন, ‘‘আমি ব্যক্তিগতভাবে গোটা প্রক্রিয়াটির উপর নজর রাখব। সঙ্গে থাকবেন সংশ্লিষ্ট সমস্ত বিভাগের সচিবরাও। পুরো বিষয়টি যাতে নিয়মিত নজরদারির আওতায় থাকে, তা আমরা অবশ্যই নিশ্চিত করব এবং আমাদের কাজ যাতে একেবারে তৃণমূলস্তর পর্যন্ত পৌঁছে যায়, সেদিকেও খেয়াল রাখব।’’

মমতা বন্দ্যোপাধ্যায়ের ‘সরাসরি মুখ্যমন্ত্রী’ পরিষেবা একটি নাগরিক-কেন্দ্রিক প্রক্রিয়া, যা প্রশাসনিক ক্ষেত্রে স্বচ্ছতা, দক্ষতা এবং দায়বদ্ধতা নিশ্চিত করতেই চালু করা হয়েছে।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, ‘‘মানুষের অভিযোগ নথিভুক্ত করতে ৫০০টিরও বেশি কল সেন্টার গড়ে তোলা হয়েছে। সেইসঙ্গে, আমরা ১০০ জনেরও বেশি ফিল্ড ওয়ার্কার নিয়োগ করেছি। এবং ‘সরাসরি মুখ্যমন্ত্রী’-তে আসা সমস্ত অভিযোগ অত্যন্ত দ্রুততার সঙ্গে শোনা হবে ও সমাধান করা হবে।’’

No comments