Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

আন্তর্জাতিক ক্যারাটে প্রতিযোগিতায় এশিয়ার বিভিন্ন দেশকে হারিয়ে সোনা জয় করে বাজিমাত করলো পূর্ব মেদিনীপুরের পাঁচ প্রতিযোগি

আন্তর্জাতিক ক্যারাটে প্রতিযোগিতায় এশিয়ার বিভিন্ন দেশকে হারিয়ে সোনা জয় করে বাজিমাত করলো পূর্ব মেদিনীপুরের পাঁচ প্রতিযোগি। পড়াশোনার পাশাপাশি খেলাধুলায় তাদের এমন সাফল্যে খুশি পরিবারের লোকজন-সহ  এলাকাবাসী। ভারত-সহ নেপাল, ভুট…

 




   আন্তর্জাতিক ক্যারাটে প্রতিযোগিতায় এশিয়ার বিভিন্ন দেশকে হারিয়ে সোনা জয় করে বাজিমাত করলো পূর্ব মেদিনীপুরের পাঁচ প্রতিযোগি। পড়াশোনার পাশাপাশি খেলাধুলায় তাদের এমন সাফল্যে খুশি পরিবারের লোকজন-সহ  এলাকাবাসী। ভারত-সহ নেপাল, ভুটান, বাংলাদেশ, মায়ানমার ও শ্রীলঙ্কা প্রভৃতি  দেশ এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছিল।


প্রসঙ্গত, গত ৩০ শে এপ্রিল যাদবপুর বিশ্ববিদ্যালয়ের ও এ টি স্টেডিয়ামে অনুষ্ঠিত হয় স্পোর্টস ফেস্টিভ্যাল ইন্টারন্যাশনাল ক্যারাটে চ্যাম্পিয়নশিপ। যেখানে অংশগ্রহণ করে ভারত সহ নেপাল, ভুটান, বাংলাদেশ, মায়ানমার ও শ্রীলঙ্কা প্রভৃতি নানা দেশ । আন্তর্জাতিক স্তরের এই ক্যারাটে প্রতিযোগিতায় হাড্ডাহাড্ডি লড়াইয়ে সোনা জিতল পূর্ব মেদিনীপুরের পাঁচ প্রতিযোগি। ভগবানপুর বিধানসভা এলাকার তৃতীয় শ্রেণীর ছাত্র অমিত মাইতি, অষ্টম শ্রেণীর ছাত্রী মৌসুমী গিরি, দশম শ্রেনীর সুপ্রকাশ আচার্য্য , অর্পিতা দাস ও পল্লবী ভূঞ্যা।


তাদের এমন সাফল্যে খুশি পরিবার সহ প্রশিক্ষন প্রাপ্ত সংস্থা। পূর্ব মেদিনীপুর জেলার সমাজসেবক সন্দীপ মাইতি ও তার সহধর্মিণী  লিপিকা মাইতির উদ্দ্যোগে ভগবানপুর ২ নং ব্লকের মুগবেড়িয়াতে গড়ে তোলা হয়েছে বিনামূল্যে ক্যারাটে প্রশিক্ষণ সংস্থা ’দ্যা আরসিএম স্বপনিল’। এই সংস্থার উদ্যোগে ভগবানপুরের প্রায় ২০০০ জনকে বিনামূল্যে প্রশিক্ষণ দেওয়া হয়। পাশাপাশি এই কেন্দ্রের প্রশিক্ষক সাগর খামরই ও প্রশান্ত সিং নেতৃত্বে প্রতিযোগীতারা ক্যারাটে প্রতিযোগিতায় আন্তর্জাতিক স্তরে অংশগ্রহণ করে। এদিন  সংস্থার তরফে সহপাঠী ও শিক্ষক-শিক্ষিকার সফল প্রতিযোগিদের পুস্প স্তবক ও  মিষ্টি মুখ করে সংবর্ধনা প্রদান করা হয়। ভবিষ্যতে তাদের জীবনের অগ্রগতি কামনা করেন সকলে। কিন্তু তাঁদের এই সাফল্যে খুবই গর্বিত ভগবানপুর-সহ গোটা পূর্ব মেদিনীপুর জেলাবাসী।

No comments