Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

এগরা বিস্ফোরণ-কাণ্ডে মৃতের সংখ্যা আরও বাড়ল

এগরা বিস্ফোরণ-কাণ্ডে মৃতের সংখ্যা আরও বাড়ল গত মঙ্গলবার পূর্ব মেদিনীপুরের এগরায় ভয়াবহ বিস্ফোরণের ঘটনা ঘটে। বিস্ফোরণের পর ঘটনাস্থল থেকে উদ্ধার হয় ৯ টি দেহ।ঘটনার দিনই স্থানীয় বাসিন্দারা দাবি করেছিলেন মৃতের সংখ্যা আরও বাড়তে পারে। এ…

 


এগরা বিস্ফোরণ-কাণ্ডে মৃতের সংখ্যা আরও বাড়ল 

গত মঙ্গলবার পূর্ব মেদিনীপুরের এগরায় ভয়াবহ বিস্ফোরণের ঘটনা ঘটে। বিস্ফোরণের পর ঘটনাস্থল থেকে উদ্ধার হয় ৯ টি দেহ।

ঘটনার দিনই স্থানীয় বাসিন্দারা দাবি করেছিলেন মৃতের সংখ্যা আরও বাড়তে পারে। এগরা বিস্ফোরণ-কাণ্ডের পর ঘটনাস্থল থেকে ৯ জনের দেহ উদ্ধার হয়েছিল। শুক্রবার রাতে কলকাতার এসএসকেএমে মৃত্যু হল আরও এক জনের। রবীন্দ্রনাথ মাইতি নামে এগরার এক বাসিন্দা দগ্ধ অবস্থায় ভর্তি ছিলেন এসএসকেএমে। শরীরের বেশির ভাগ অংশ পুড়ে গিয়েছিল তাঁর। তিনদিন ধরে লড়াইয়ের পর আর বাঁচানো সম্ভব হয়নি তাঁকে। এখনও আশঙ্কাজনক অবস্থায় এসএসকেএমে চিকিৎসাধীন রয়েছেন পিঙ্কি মাইতি নামে আরও একজন। অন্যদিকে, বিস্ফোরণ-কাণ্ডের মূল অভিযুক্ত ভানু বাগেরও মৃত্যু হয়েছে ইতিমধ্যেই।


এই ঘটনার পর পুলিশের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলেছিলেন বিরোধীরা। এগরা থানার আইসি-কে শোকজ করার কথা বলেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও। এরপর শুক্রবারই আইসি বদলের বিজ্ঞপ্তি দেওয়া হয়েছে। এতদিন দায়িত্বে ছিলেন মৌসম চক্রবর্তী। তাঁকে বদলি করে পাঠানো হচ্ছে হুগলি গ্রামীণ পুলিশ জেলার ইনস্পেক্টর হিসেবে। আর এগরা থানার নতুন আইসি হিসেবে দায়িত্ব দেওয়া হয়েছে স্বপন কুমার গোস্বামীকে।


এগরার বিস্ফোরণ স্থলের ছবি দেখে বিস্ময় প্রকাশ করেছেন খোদ হাইকোর্টের প্রধান বিচারপতি। শুনানি চলাকালীন ছবি দেখে তিনি বলে উঠেছিলেন, ‘হে ভগবান এত ছিন্নভিন্ন দেহ।’ বিজেপি দাবি করেছে, আদতে এগরায় বাজি কারখানা ছিল নাকি অন্য কোনও কাজ হচ্ছিল, তা খতিয়ে দেখা প্রয়োজন। সে কারণেই এনআইএ তদন্তের দাবি জানিয়েছিলেন তাঁরা। তবে হাইকোর্টের নির্দেশে আপাতত সিআইডি-ই তদন্ত করবে ওই ঘটনায়।

No comments