Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

দাঙ্গাবাজরা রেহাই পাবে না', দিঘা থেকে শিবপুর আর রিষড়া নিয়ে কড়া বার্তা মমতার

দাঙ্গাবাজরা রেহাই পাবে না', দিঘা থেকে শিবপুর আর রিষড়া নিয়ে কড়া বার্তা মমতার
দাঙ্গাবাজরা রেহাই পাবে না। তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। মঙ্গলবার দিঘার সমাবেশ থেকে রিষড়া আর শিবপুরের অশান্তি নিয়ে কড়া বার্তা দিলেন রাজ্…

 



দাঙ্গাবাজরা রেহাই পাবে না', দিঘা থেকে শিবপুর আর রিষড়া নিয়ে কড়া বার্তা মমতার


দাঙ্গাবাজরা রেহাই পাবে না। তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। মঙ্গলবার দিঘার সমাবেশ থেকে রিষড়া আর শিবপুরের অশান্তি নিয়ে কড়া বার্তা দিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী তথা তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি এদিনও বিজেপিকে নিশানা করেন। বলেন রাম নবমীর মিছিলে হিংসার ঘটনা ঘটিয়ে বিজেপি প্রভু শ্রীরামের অপমান করেছে।

খেজুরির সভার মত দিঘার সভা থেকেও মমতা সিপিএম ও বিজেপি তৃণমূল সরকারের বিরুদ্ধে একজট হয়ে রাজ্যে অশান্তি তৈরি করছে বলেও অভিযোগ করেন।

এদিন মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, 'হুগলি ও হাওড়ার হিংসার পিছনে রয়েছে বিজেপি। তারা বাংলার হিংসা ছড়ানোর জন্য ভিন রাদ্য থেকে এই রাজ্যে ভাড়াটে গুন্ডা নিয়ে এসেছিল। যা আমাদের সংস্কৃতিতে নেই। বিজেপি এক সম্প্রদায়কে অন্য সম্প্রদায়ের বিরুদ্ধে দাঁড় করিয়ে দিয়ে হিন্দু ধর্মের অবমাননা করছে।' তিনি এদিন আরও বলেন, দাঙ্গাবাজদের কোনও ধর্ম হয় না। তারা শুধুই রাজনৈতিক গুন্ডা। 'আমি রাজ্যের সবাইকে শান্ত থাকার আবেদন জানাচ্ছি'- বলেও মন্তব্য করেন। তিনি আরও বলেন, এজাতীয় আশান্তিতে কখনই উস্কানি দেবেন না। তিনি হিন্দু-মুসলিম প্রতিটি রাজ্যবাসীর কাছেই সংযত থাকার আবেদন জানিয়েছেন।


এদিনের সভা থেকে মমতা বন্দ্যোপাধ্যায় নাম না করে নিশানা করেন কেন্দ্রীয় মন্ত্রী তথা বিজেপি নেতা অমিত শাহকে। তিনি বলেন, 'বিজেপি বলেছে বিহারে ক্ষমতায় এলে দাঙ্গাবাজদের উল্টে ঝুলিয়ে দেওয়া হবে। তাহলে তারা এই রাজ্যে গুন্ডাদের সঙ্গে তা না করে উস্কানি দিচ্ছে কেন? এটা বাংলার সমস্যা বলেই?' তারপরই তিনি কটাক্ষ করে বলেন দাতব্য শুধুমাত্র বাড়িতেই হয়! সম্প্রতি বিহারে সাসারামে রাম নবমীর মিছিলকে কেন্দ্র করে আশান্তি ছড়িয়ে পড়েছিল। সেই সময় অমিত শাহ ওই রাজ্য সফর করেন। তখনই তিনি দাঙ্গাবাজদের ও নীতিশ কুমারকে লক্ষ্য করে কড়া বার্তা দেন।

হাওড়ার রাম নবমীর মিছিল বন্দুক হাতে নিয়ে ঘোরা ব্যক্তিকে ইতিমধ্যেই মুঙ্গর থেকে গ্রেফতার করেছে হাওড়া পুলিশ। এদিন দিঘায় সেই প্রশ্ন উত্থাপন করে মমতা বলেন , বিজেপি যে দাঙ্গাবাজদের সঙ্গে নিয়ে ঘুরছে তা এদিন আবারও স্পষ্ট হয়ে গেছে। কারণ ধৃতব্যক্তির ফেসবুক পেজেই দেখা যাচ্ছে বিজেপির দলীয় পতাকা হাতে ছবি। যা তৃণমূলকে আরও সুবিধে করে দিয়েছে বিজেপিকে নিশানা করতে। এদিনও মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, রাম (বিজেপি) -বাম (সিপিআইএম) তৃণমূলের বিরুদ্ধে হাত মিলিয়ে একত্রিত হয়েছে। তারাই রাজ্যের অশান্তির পরিবেশ তৈরি করছে।

No comments