Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

হিন্দু সনাতন ধর্ম সভা

হিন্দু সনাতন ধর্ম সভাওপার বাংলা এপার বাংলা দুই বাংলার সৃষ্টি ও সংস্কৃতির মেলবন্ধনে এলেন সনাতন হিন্দু ধর্মের ব্যাকরণ ও কাব্য স্মৃতি বেদান্ত পৌরহিত তীর্থ প্রবক্তা রায়ন চক্রবর্তী বাংলাদেশ থেকে এলেন। দুই বাংলার সংস্কৃতিকে বজায় রাখা…

 



হিন্দু সনাতন ধর্ম সভা

ওপার বাংলা এপার বাংলা দুই বাংলার সৃষ্টি ও সংস্কৃতির মেলবন্ধনে এলেন সনাতন হিন্দু ধর্মের ব্যাকরণ ও কাব্য স্মৃতি বেদান্ত পৌরহিত তীর্থ প্রবক্তা রায়ন চক্রবর্তী বাংলাদেশ থেকে এলেন। দুই বাংলার সংস্কৃতিকে বজায় রাখার আহ্বান জানালেন। শ্রী শ্রী রাধা কৃষ্ণ জীউ ও শ্রী শ্রী দুর্গা মাতার জয়তুঃ লক্ষ্যা বাবুরহাট জ্ঞানযোগ বিদ্যামন্দিরে ব্রাহ্মণ মণ্ডলীয় পার্শ্ববর্তী ব্রাহ্মণ মন্ডলী সকল হিন্দু সনাতন ধর্মীয় মানুষদের সহযোগিতায় শ্রীমৎ ভাগবত পাঠ ও হিন্দু সনাতন ধর্মীয় সভা অনুষ্ঠিত হয়।

 ১৭,১৮ চৈত্র দুদিন ধরে লক্ষ্যা হিন্দু মিলন মন্দির প্রাঙ্গণে উপস্থিত ছিলেন কমলকান্ত সান্ধকী, কৃষ্ণ প্রসাদ ভট্টাচার্য্য, পূর্ণ চন্দ্র মিশ্র, শ্যামাপদ সান্ধকী, প্রবীর পন্ডা,  ইন্দ্রজিৎ সান্ধকী, কমল অধিকারী ,নিগমানন্দ উত্থাসিনী, নিশিকান্ত সান্ধকী, উক্ত অনুষ্ঠানে শ্রীমৎ ভাগবত পাঠ করেন ডঃ ভবানীপ্রসাদ রাজ ও শ্রীমান পদ্মনাভ চক্রবর্তী, সভায় আসন অলংকৃত করেন শ্রীমৎ স্বামী সুরেষানন্দজী মহারাজ সেবাশ্রম সংঘ। 

জানা যায় ১৩৮১ সালে মেদিনীপুর ব্রাহ্মণ এবং পুরোহিত সমাজ জ্ঞানযোগ বিদ্যামন্দির স্থাপিত হয়। যার মূল প্রশিক্ষণ হিসেবে লক্ষ্যা বাবুরহাট গড়ে ওঠে। বর্তমানে এই সংস্থার হেড অফিস তমলুকে। সংস্থার অন্যতম উপদেষ্টা গোপাল চক্রবর্তী শংকর অধিকারী বলেন বর্তমানে ব্রাহ্মণ সনাতন হিন্দু ধর্মীয় বিপদে পরিচালিত হচ্ছে ধর্মের নাম করে বিভিন্ন জায়গায় অপপ্রচার হয়। সকলকে নিয়েই এই ধর্মতত্ত্বম এবং ধর্ম মহাসম্মেলন অনুষ্ঠিত হয়।




No comments