Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

বিরোধী দল করার অপরাধে স্ব-সহায়ক দল থেকে বাদ হলদিয়ার তিন বাম কর্মীকে

বিরোধী দল করার অপরাধে স্ব-সহায়ক দল থেকে বাদ হলদিয়ার তিন বাম কর্মীকে
হলদিয়া বন্দরঃ চলতি বছরে পঞ্চায়েত নির্বাচন। কিন্তু পঞ্চায়েত নির্বাচনের দিনক্ষণ ঘোষণার আগেই শুরু হয়েছে রাজনৈতিক প্রতিহিংসা। হলদিয়া ব্লকে শাসক দল না করার অভিয…

 




বিরোধী দল করার অপরাধে স্ব-সহায়ক দল থেকে বাদ হলদিয়ার তিন বাম কর্মীকে


হলদিয়া বন্দরঃ চলতি বছরে পঞ্চায়েত নির্বাচন। কিন্তু পঞ্চায়েত নির্বাচনের দিনক্ষণ ঘোষণার আগেই শুরু হয়েছে রাজনৈতিক প্রতিহিংসা। হলদিয়া ব্লকে শাসক দল না করার অভিযোগে স্বনির্ভর গোষ্ঠী থেকে বাদ দেওয়ার অভিযোগ উঠল দলের সভানেত্রীর বিরুদ্ধে।অভিযোগ,হলদিয়া উন্নয়ন ব্লকের চকদ্বীপা গ্রাম পঞ্চায়েতের রাজনগর গ্রামে অনুসূয়া স্ব-সহায়ক দল থেকে কোন কিছু না জানিয়েই বেআইনি ভাবে বানেশ্বরী বেরা,নন্দিতা বেরা এবং রাসমণি মাইতি দাস নামে তিন সদস্যকে বার করে দেওয়া হয়েছে।ওই তিনজনকে চোর অপবাদও দেওয়া হয়েছে বলে অভিযোগ।ইতিমধ্যেই হলদিয়া উন্নয়ন ব্লকের বিডিওর কাছে লিখিত ভাবে বিষয়টি জানিয়েছেন সদ্য বহিষ্কৃত তিন সদস্য। তাঁদের অভিযোগ,কোনও প্রমাণ না থাকা সত্ত্বেও চোর অপবাদ দিয়ে দল থেকে বার করে দেওয়া হয়েছে।

স্থানীয় সূত্রে জানা গেছে,এই পদক্ষেপের নেপথ্যে রয়েছে এক রাজনৈতিক ষড়যন্ত্র।স্বসহায়ক দলের ওই তিন সদস্য বাম সমর্থক হওয়াতে তাঁদের বহিষ্কার করা হয়েছে।বহিষ্কৃত সদস্য বানেশ্বরী বেরা বলেন, “আমার পরিবার দীর্ঘদিন ধরেই বামপন্থী হিসেবে পরিচিত। সামনেই পঞ্চায়েত নির্বাচন। সেই জন্য ষড়যন্ত্র করে বের করে দেওয়ার চেষ্টা করছে। বিষয়টি লিখিত ভাবে বিডিওর কাছে জানিয়েছি।” তিনি বলেন জেলা শাসক ও মুখ্যমন্ত্রীকে জানাবেন। যদিও এই অভিযোগ অস্বীকার করে ওই দলের বর্তমান সভানেত্রী কৃষ্ণা দাস বলেন, “কে কোন রাজনৈতিক দল করে এর সঙ্গে স্ব-সহায়ক দলের কোনও সম্পর্ক নেই। ওই তিনজনের বিরুদ্ধে আর্থিক দুর্নীতির অভিযোগ ছিল। সেই জন্যই তাদের দল থেকে বের করে দেওয়া হয়েছে।বেআইনি কোনও কাজ করা হয়নি।” হলদিয়া ব্লকের বিডিও সঞ্জয় দাস বলেন, "বিষয়টি আমার নজরে এসেছে।শ্রীঘ্রই দু'পক্ষকে ডেকে আলোচনায় বসা হবে।"

No comments