Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

হলদিয়া পৌর এলাকায় শুরু হচ্ছে দুয়ারে সরকার

হলদিয়া পৌর এলাকায় শুরু হচ্ছে দুয়ারে সরকার
 শনিবার ১ লা এপ্রিল হলদিয়া পৌরসভার রবীন্দ্র-নজরুল মুক্ত মঞ্চে ১৫ নং ওয়ার্ড সহ ১৩, ১৪, ২৬ নং ওয়ার্ড নিয়ে "দুয়ারে সরকার" কর্মসূচী রয়েছে।আজ শুরু‘দুয়ারে সরকার’শনিবার ১ লা এ…

 


হলদিয়া পৌর এলাকায় শুরু হচ্ছে দুয়ারে সরকার


 শনিবার ১ লা এপ্রিল হলদিয়া পৌরসভার রবীন্দ্র-নজরুল মুক্ত মঞ্চে ১৫ নং ওয়ার্ড সহ ১৩, ১৪, ২৬ নং ওয়ার্ড নিয়ে "দুয়ারে সরকার" কর্মসূচী রয়েছে।

আজ শুরু‘দুয়ারে সরকার’

শনিবার ১ লা এপ্রিল থেকে শুরু হচ্ছে রাজ্য সরকারের ‘দুয়ারে সরকার' শিবির। সরকারি বিভিন্ন প্রকল্পের উপভোক্তা হওয়ার জন্য আবেদন জানানো এবং বিভিন্ন দফতরের পরিষেবা পাওয়ার জন্য শিবিরে আবেদন করা যাবে। এবার দুয়ারে সরকার শিবির হবে প্রতিটি বুথে। থাকবে ভ্রাম্যমাণ শিবিরও। দুয়ারে সরকার শিবির নিয়ে

শুক্রবার তমলুকের নিমতৌড়িতে জেলা প্রশাসনিক অফিসে সাংবাদিক বৈঠক করেন জেলাশাসক পূর্ণেন্দু মাজি। জেলাশাসক জানান, ষষ্ঠ দফার দুয়ারে সরকার শিবির হচ্ছে এবার। নির্বাচনী বুথ ভিত্তিক এই শিবির হচ্ছে। জেলায় ৪,৫০২টি শিবির করা হবে। এর মধ্যে ৩৪০৬টি ভ্রাম্যমাণ এবং ১০৯৬টি আগের মত নির্দিষ্ট শিবির হবে। জেলাশাসক বলেন, “১ এপ্রিল থেকে ২০ এপ্রিল দুয়ারে সরকারের কর্মসূচি চলবে। ১০ এপ্রিল পর্যন্ত আবেদনপত্র জমা নেওয়া হবে। ১১ এপ্রিল থেকে ২০ এপ্রিলের মধ্যে ওই সব আবেদন খতিয়ে তাদের পরিষেবাগুলি হস্তান্তর করা হবে।”

সরকারি ১৭টি দফতরের ৩৩ রকমের পরিষেবার জন্য আবেদনপত্র জমা দেওয়া যাবে। কয়েকটি বুথে দু'টি করে শিবির হবে। কোন বুথে কবে শিবির হবে, তা জানাতে মাইক এবং লিফলেটের মাধ্যমে প্রচার করা হচ্ছে। এছাড়া, ব্লক, মহকুমা ও জেলাস্তরে কন্ট্রোল রুম খোলা হয়েছে। সেখানে ফোন করে বাসিন্দারা জানতে পারবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আগামী ৩ এপ্রিল থেকে চারদিনের জন্য পূর্ব মেদিনীপুর জেলা সফরে আসছেন। ওই সময় তিনি শিবির পরিদর্শনে যেতে পারেন।

No comments