Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

প্রশ্নের মুখে মুখ্যমন্ত্রীর স্বপ্নের দীঘার সৈকত সরণি

প্রশ্নের মুখে মুখ্যমন্ত্রীর স্বপ্নের দীঘার সৈকত সরণি।দীঘা মেরিন ড্রাইভ তৈরির সময় অন্যের রায়ত জমি কোন নোটিশ না করে জোরপূর্বক অধিগ্রহণ করায় সেই ক্ষতিপূরণের দাবি জানিয়ে মৎস্য মন্ত্রী তথা এলাকার বিধায়ক অখিল গিরির কাছে গেলে তিনি …

 




প্রশ্নের মুখে মুখ্যমন্ত্রীর স্বপ্নের দীঘার সৈকত সরণি।দীঘা মেরিন ড্রাইভ তৈরির সময় অন্যের রায়ত জমি কোন নোটিশ না করে জোরপূর্বক অধিগ্রহণ করায় সেই ক্ষতিপূরণের দাবি জানিয়ে মৎস্য মন্ত্রী তথা এলাকার বিধায়ক অখিল গিরির কাছে গেলে তিনি জমির মালিক কে বিষ খেয়ে আত্মহত্যা করার প্ররোচণা দেন বলে অভিযোগ। অভিযোগ সংশ্লিষ্ট দপ্তরের ইঞ্জিনিয়ার কে ক্ষতিপূরণের দাবি জানাতে গেলে তাকে উৎকোচ চাওয়া হয়। নিরুপায় হয়ে জমির মালিক শেষমেষ মুখ্যমন্ত্রীর কাছে লিখিত অভিযোগ জানিয়েছেন। যদিও বা আত্মহত্যার প্ররোচনার অভিযোগ ও ঘুষ চাওয়ার অভিযোগ অস্বীকার করেছেন মন্ত্রী অখিল গিরি ও সংশ্লিষ্ট দপ্তরের ইঞ্জিনিয়ার

দীঘা সী হক গোলা থেকে মোহনা পর্যন্ত মেরিন ড্রাইভের রাস্তা তৈরির সময় অন্যের রায়তি জমি না জানিয়ে অধিগ্রহণ করা সহ ন্যায্য ক্ষতিপূরণ না দেওয়ার অভিযোগ দীঘা শংকরপুর উন্নয়ন পর্ষদের বিরুদ্ধে।। এই নিয়ে তৎকালীন থাকা চেয়ারম্যান শিশির অধিকারী, জেলার সভাধিপতি উত্তম বারিক, এলাকার বিধায়ক তথা বর্তমানে মন্ত্রী অখিল গিরি সহ উন্নয়ন পর্ষদের আধিকারিক ইঞ্জিনিয়ারদের কাছে বারে বারে ছুটে কোন সূরাও হয়নি। উল্টে মন্ত্রী ওখিল গিরি বিষ খেয়ে আত্মহত্যা করে নেওয়ার প্ররোচনা দিয়েছেন বলে গুরুতর অভিযোগ করেন জমির মালিক শেখ এঝারুল। যে কারণে বর্তমানে জমির মালিক দিশেহারা এবং অসহায় প্রয়োজনে তিনি কোন উপায়ান্তর না পেলে আত্মহত্যা করবেন বলেও জানিয়েছেন। এজারুল আরও অভিযোগ করে বলেন উন্নয়ন পর্ষদের ইঞ্জিনিয়ার দীপঙ্কর পাত্র তার কাছে গেলে তিনি উৎকোচ চেয়েছেন মোটা অংকের টাকা। যদিও বা ওই ইঞ্জিনিয়ার দীপঙ্কর পাত্রের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন রাস্তা পর্ষদ তৈরি করেছে এটা ঠিকই কিন্তু ওই মেরিন ড্রাইভ নির্মাণের দায়িত্বে তিনি ছিলেন না, ছিলেন অন্য ইঞ্জিনিয়ার। কিভাবে রাস্তা তৈরি হয়েছে জমি কিভাবে অধিকগ্রহণ করা হয়েছে সবই পর্ষদের দায়িত্বে থাকা কর্তৃপক্ষ বলতে পারবে। এবং এই বিষয়ে তিনি কিছুই জানেন না জানার কথাও নয়। সংশ্লিষ্ট দপ্তরে খোঁজখবর নিলে পরিষ্কার বোঝা যাবে। তার নামে মিথ্যে অভিযোগ করা হচ্ছে।

কিন্তু কোন উপায় অন্তর না পেয়ে মুখ্যমন্ত্রীর কাছে লিখিত আকারে জমির মালিক এজাহারুল লিখিত আকারে অভিযোগ পাঠিয়েছেন। অভিযোগে উল্লেখ করা হয়েছে মন্ত্রী অখিল গিরি সহ তার দুই সহযোগী তাকে আত্মহত্যার রচনা দিয়েছেন এবং ইঞ্জিনিয়ার তাকে মোটা অংকের টাকা ঘুষ চেয়েছেন।

এই নিয়ে যথেষ্ট চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়। মন্ত্রী অখিল গিরির সাথে যোগাযোগ করা হলে তিনি জানিয়েছেন তৎকালীন চেয়ারম্যান ছিলেন শিশির অধিকারী। অভিযোগ ঠিক নয়। আত্মহত্যার প্ররোচনা দেওয়ার কথা যদি কেউ বলে থাকেন তাহলে এটা ঠিক নয়।



No comments