Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

চাউলখোলা গ্ৰামে আশার আলো সোসাইটির বাসন্তী পুজোয় মেতে উঠেছে এলাকাবাসী

হলদিয়ার চাউলখোলা গ্ৰামে আশার আলো সোসাইটির বাসন্তী পুজোয় মেতে উঠেছে এলাকাবাসী
হলদিয়া বন্দর : ''বসন্তে বাসন্তী পূজা, মর্তে এলেন দশভূজা/কার্তিকেয়-গণপতি, আর লক্ষ্মী-সরস্বতী, সাথে এলেন অসুররাজা/ চৈত্রের শুক্লা নবমীতে, পূজিব ম…

 



হলদিয়ার চাউলখোলা গ্ৰামে আশার আলো সোসাইটির বাসন্তী পুজোয় মেতে উঠেছে এলাকাবাসী


হলদিয়া বন্দর : ''বসন্তে বাসন্তী পূজা, মর্তে এলেন দশভূজা/কার্তিকেয়-গণপতি, আর লক্ষ্মী-সরস্বতী, সাথে এলেন অসুররাজা/ চৈত্রের শুক্লা নবমীতে, পূজিব মোরা বাসন্তীকে/ শঙ্খ ঘণ্টা, ধূপ-ধূনা, প্রদীপে, সবে আহ্বান করি মা'কে''।

বিগ বাজেটের বাসন্তী পুজোর আয়োজন করে গ্ৰামীণ এলাকার মানুষের নজর কেড়েছে  হলদিয়ার দেভোগ গ্রাম পঞ্চায়েত এলাকায় চাউলখোলা আশার আলো সোসাইটি।

সোমবার ষষ্ঠীর থেকে শুরু হয়েছে ২৮তম বাসন্তী পুজো। এবং একই সঙ্গে হচ্ছে ক্লাবের বার্ষিক মিলনোৎসবও।পুজোর পাশাপাশি এবছর ডেঙ্গ প্রতিরোধে জোর দিয়েছে আশা আলো সোসাইটি।ক্লাবের কর্মকর্তারা উদ্যোগ নিয়ে এলাকা সাফাই থেকে শুরু করে ব্লিচিং ছড়ানো,ড্রেন গুলিতে জীবানুনাশক তেল স্প্রে করেছে।এছাড়াও পুজোয় এলাকার দুঃস্থ মানুষদের মশারী বিতরণ করা হচ্ছে।ক্লাবের সম্পাদক রবিশঙ্কর পড়ুয়া বলেন, "পাঁচদিনের পুজোয় প্রত্যেকদিন থাকছে বিভিন্ন ক্রীড়া, সাংস্কৃতিক অনুষ্ঠান,অন্নভোগ বিতরণ, যাত্রা, কলকাতার শিল্পী সমন্বয়ে বিচিত্রানুষ্ঠান।" সারাবছর ধরে বিভিন্ন সমাজসেবা মূলক কর্মকান্ডে ঝাঁপিয়ে পড়ে গ্ৰামের এই ক্লাব।কখনো গ্ৰামের দুঃস্থ পড়ুয়াদের শিক্ষা সামগ্রী বিতরণ আবার কখনো এলাকার মহিলাদের স্বনির্ভরতার লক্ষ্যে ট্রেলারিং প্রশিক্ষণ শিবিরের আয়োজন করে থাকে।এই ক্লাব এলাকার এক জনপ্রিয় স্বেচ্ছাসেবী সংস্থা।

হলদিয়া শিল্পাঞ্চল লাগোয়া এই গ্ৰাম গুলিতে দিনের পর দিন দূষণের মাত্রা বাড়ছে।মূলত কলকারখানা থেকে ছাই উড়ে এসে গাছের ক্ষতি করছে।দূষনের জেরে গ্ৰামীণ এলাকায় ধান চাষ ও সবজি চাষ ব্যাহত হচ্ছে।দূষণ কমাতে সরকার কে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করতে অনুরোধ করেছে ক্লাবের সদস্যরা। এছাড়াও গ্ৰামের মানুষ কে চারাগাছ লাগাতে উদ্বুদ্ধ করছে।ক্লাবের সদস্য সুদীপ জানা বলেন, "আমফান সহ বিভিন্ন ঝড়ে এলাকায় ব্যাপক গাছ নষ্ট হয়েছিল।আমরা ক্লাবের পক্ষ থেকে উদ্যোগ নিয়ে একাধিক চারাগাছ বিলি এবং রোপণ করেছি।"

আশার আলো সোসাইটির এবছরের পুজো মণ্ডপ তৈরি হয়েছে আমেরিকার হোয়াইট হাউসের আদলে।প্রতিমায় রয়েছে অভিনবত্ব থিমের ছোঁয়া।গোটা এলাকা রঙ বাহারি আলোয় সাজানো হয়েছে।আশ পাশের বিভিন্ন গ্ৰামের মানুষ মণ্ডপ ও প্রতিমা দর্শনের জন্য ভিড় জমাচ্ছে।

No comments