Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

মক ইয়ুথ পার্লামেন্ট নেহেরু যুব সংসদ কর্মসূচি হলদিয়ার চকদ্বীপা

নেহেরু যুব কেন্দ্রের সহযোগিতায় রামকৃষ্ণ মিশন লোক শিক্ষা পরিষদ দেউলপোতা কল্যাণ সংঘ ও অভ্যুদয় সহযোগিতায় ইয়ুথ পার্লামেন্ট কর্মসূচি হয়। এই কর্মসূচিতে ১৮ থেকে ৩৫ বছরের যুবক যুবতীরা অংশগ্রহণ করেন। প্রায়  দুই হাজার যুবক-যুবতী অংশগ…

 



নেহেরু যুব কেন্দ্রের সহযোগিতায় রামকৃষ্ণ মিশন লোক শিক্ষা পরিষদ দেউলপোতা কল্যাণ সংঘ ও অভ্যুদয় সহযোগিতায় ইয়ুথ পার্লামেন্ট কর্মসূচি হয়। এই কর্মসূচিতে ১৮ থেকে ৩৫ বছরের যুবক যুবতীরা অংশগ্রহণ করেন। প্রায়  দুই হাজার যুবক-যুবতী অংশগ্রহণ করেন।

 নেহেরু যুব সংসদ কর্মসূচি হলদিয়ার চকদ্বীপা


ইউথ পার্লামেন্ট কর্মসূচিতে নতুন প্রজন্মকে জানানোর জন্য পার্লামেন্ট নির্বাচন হওয়ার পর কিভাবে তৈরি হয়। তার মাধ্যমে কিভাবে কাজ হয় জামিন স্তরে উন্নয়ন স্বাস্থ্য যুব ক্রীড়া দপ্তর শিক্ষা এই বিষয়ে সচেতনতা করার সচেতন করার জন্য এই ধরনের কর্মসূচি জানালেন অভ্যুদয়ের সম্পাদক প্রণব বেরা।

 "ন্যাশনাল ইয়ং লিডারশিপ" ইয়ুথ পার্লামেন্ট প্রোগ্রাম পরিকল্পনার অধীনে জেলা স্তরে গ্ৰামীণ এলাকার বিভিন্ন প্রতিষ্ঠানের যুবক-যুবতীদের নিয়ে যুব সংসদ বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত হল হলদিয়া পৌরসভার ১৮ নং ওয়ার্ডের হলদিয়া চকদ্বীপা স্কুলের অগ্নিবীণা পেক্ষাগৃহে।


 এই কর্মসূচির আয়োজন করে পূর্ব মেদিনীপুর জেলার সদর শহর তমলুকের নেহরু যুব কেন্দ্র ও হলদিয়া অভ্যুদয়,সঙ্গে সহযোগিতা করে রামকৃষ্ণ মিশন লোক শিক্ষা পরিষদ দেউলপোতা কল্যাণ সংঘ ও অভ্যুদয়।


এদিন জেলার ব্লকের প্রায় প্রতিষ্ঠানের প্রতিনিধিরা আলোচনায় অংশগ্রহণ করে।


জেলার প্রত‍্যন্ত গ্ৰামীণ এলাকার বর্তমান অবস্থা কেমন তা জানার জন‍্য যুব সংসদের রূপরেখা কীভাবে তৈরি করা হবে সেই বিষয়ে বিস্তারিত ভাবে ধাপে ধাপে আলোচনা করা হয়েছে। ভারতবর্ষের জি-২০ বিষয় আলোচনা বলে জানান নেহেরু যুব কেন্দ্রের তমলুক প্রিয়াঙ্কা ঘোষ।



 আজকের সভায় উপস্থিত ছিলেন হলদিয়া পঞ্চায়েত সমিতি শিক্ষা কর্মাধক্ষ্য আলোক রঞ্জন দাস, দেউলপোতা হাই স্কুল উচ্চ মাধ্যমিক প্রাক্তন প্রধান শিক্ষক অমিয় কুমার মাইতি বাজিতপুর সারদামণি বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা সুমনা পাহাড়ি। ডক্টর সুব্রত জানা, সিএসআর প্রকল্পে যার সহযোগিতায় এই প্রোগ্রাম  ইন্দোরামা কোম্পানির প্রজেক্ট ম্যানেজার চন্দন পন্ডা।


হলদিয়া অভ্যুদয় সম্পাদক প্রণব বেরা জানালেন "নেহেরু যুব লিডারশিপ" youth ইউথ পর্লামেন্ট প্রোগ্রামে এলাকার যুবকদের বিভিন্নভাবে তাদের যুব মানুষের বিকাশ ঘটানোর জন্য বিভিন্ন বক্তারা আলোচনা করেছেন। 

তারসাথে হলদিয়া অভ্যুদয় সারা বছর জেলাজুড়ে ক্লাব সংস্থা সদস্যদের নিয়ে কাজ করেন। তবে আগামী দিনে ত্রিস্তরীয় পঞ্চায়েত এলাকা নবাগত যুবকদের নিয়ে এইধরনের কর্মসূচির মাধ্যমে যুবকদের বর্তমান সময়ে কি কি করণীয় তা তুলে ধরা হয় । 


No comments