Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

জেলাশাসকের উপস্থিতিতে হলদিয়ার শিল্প-কারখানা শ্রমিকদের বেতন চুক্তি স্বাক্ষরিত হল

জেলাশাসকের উপস্থিতিতে হলদিয়ার শিল্প-কারখানা শ্রমিকদের বেতন চুক্তি স্বাক্ষরিত হল
হলদিয়া বন্দর : নতুন বেতন চুক্তিতে স্বস্তির নি:শ্বাস ফেললেন হলদিয়া শিল্প তালুকের দুটি কারখানার ঠিকা শ্রমিকরা । বৃহস্পতিবার শিল্প তালুকের এক্সাইড ইণ্ডা…

 


জেলাশাসকের উপস্থিতিতে হলদিয়ার শিল্প-কারখানা শ্রমিকদের বেতন চুক্তি স্বাক্ষরিত হল


হলদিয়া বন্দর : নতুন বেতন চুক্তিতে স্বস্তির নি:শ্বাস ফেললেন হলদিয়া শিল্প তালুকের দুটি কারখানার ঠিকা শ্রমিকরা । বৃহস্পতিবার শিল্প তালুকের এক্সাইড ইণ্ডাস্ট্রি এবং ইলেক্ট্রোস্টিল কাস্টিং লিমিটেডের শ্রমিকদের নতুন বেতন চুক্তি হল । কারখানার শীর্ষ কর্তা,শ্রমিক প্রতিনিধি,শ্রম আধিকারিকদের সঙ্গে উপস্থিত ছিলেন জেলাশাসক পূর্ণেন্দু  মাজি,আইএনটিটিইউসি'র তমলুক সাংগঠনিক জেলার সভাপতি চন্দন দে প্রমুখ । এদিন ইলেক্ট্রোস্টিল কাস্টিং লিমিটেডের (ইসিএল) ৩৪৬ জন শ্রমিকের জন্য ৪ বছরের নতুন বেতন চুক্তি হল । আনস্কিল্ড শ্রমিকদের বেতন ১১,১৩৬ টাকা থেকে বেড়ে হল ১৩,৮৩৬ টাকা । সেমি স্কিল্ড শ্রমিকদের বেতন ১১,২৫২টাকা থেকে বেড়ে ১৩,৯৫২ টাকা । স্কিল্ড শ্রমিকদের বেতন ১১,৫১২.৯০টাকা থেকে বেড়ে ১৪,২১২.৪০টাকা হয়েছে । হাই স্কিল্ড শ্রমিকদের বেতন ১৩,০৩২.৪৮টাকা থেকে বেড়ে ১৫,৭৩১.৯৮টাকা হয়েছে । ইসিএলের পদস্থ কর্তা সৌভিক দত্তগপ্ত জানান,"সকল শ্রমিক,আধিকারিক,শ্রম দফতর,জেলা প্রশাসনের সহযোগিতায় এই নতুন বেতন চুক্তি করা সম্ভব হল । ২০২২ সালের জানুয়ারি মাস থেকে এই নতুন বেতন চুক্তি লাগু হবে । ২০২৫ সালে শেষ হবে ।" নতুন চুক্তিতে খুশি বলে জানান ইসিএলের শ্রমিক  পান্নালাল মাজি,হীরালাল মাজি,নারায়ণ ভৌমিক সহ অন‍্যান‍্যরা । 

এমনিভাবে নতুন বেতন চুক্তির ফলে খুশির হাওয়া হলদিয়ার এক্সাইড কারখানার ঠিকা শ্রমিকদের মধ্যে । প্রতিটি শ্রমিকের বেতন ১৫০ টাকা বেড়েছে । নতুন বেতন চুক্তি ২০২২ সালের ডিসেম্বর থেকে লাগু হবে । শেষ হবে ২০২৪ সালে । জেলাশাসক জানান,"সকলের সহযোগিতায় নতুন বেতন চুক্তি সল এক্সাইড এবং ইসিএল কারখানায় । এই চুক্তি চার বছরের জন‍্য হয়েছে । শ্রমিক এবং মালিক পক্ষ উভয়ের সুষ্ঠু সম্পর্কের পরিবেশে হলদিয়ার কারখানায় উৎপাদনে মসৃণতা বজায় থাকবে ।" শ্রমিক নেতা চন্দন দে বলেন,"শ্রমিকদের খুশিতে আমরা খুশি ।" এই হলদিয়া শিল্প তালুকে এপর্যন্ত ১৪ কারখানায় নতুন বেতন চুক্তি হল ।

No comments