Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

নাটকের মাধ্যমে অ্যাডিনো ভাইরাস রোধের বার্তা এগরা কলেজে

নাটকের মাধ্যমে অ্যাডিনো ভাইরাস রোধের বার্তা এগরা কলেজে 
 অ্যাডিনো ভাইরাসের সচেতনতার বার্তা দিল এগরা কলেজের একদল পড়ুয়া। রাজ্য তথা দেশজুড়ে চোখ রাঙাচ্ছে অ্যাডিনো ভাইরাস। দিকে দিকে অ্যাডিনোর পাশাপাশি জ্বর, সর্দি ও কাশি নিয়ে ছয় মাস…

 



নাটকের মাধ্যমে অ্যাডিনো ভাইরাস রোধের বার্তা এগরা কলেজে 


 অ্যাডিনো ভাইরাসের সচেতনতার বার্তা দিল এগরা কলেজের একদল পড়ুয়া। রাজ্য তথা দেশজুড়ে চোখ রাঙাচ্ছে অ্যাডিনো ভাইরাস। দিকে দিকে অ্যাডিনোর পাশাপাশি জ্বর, সর্দি ও কাশি নিয়ে ছয় মাস থেকে ১২ বছরের শিশুরা আক্রান্ত হচ্ছেন । এমনকি অনেক ক্ষেত্রে মৃত্যুর ঘটনাও সামনে এসেছে। করোনার পরে নতুন করে অ্যাডিনো ভাইরাসে আতঙ্কিত গোটা রাজ্য তথা দেশ। দিনে দিনে বাড়ছে এই ভাইরাসে আক্রান্তের সংখ্যা। তবুও চারিদিকে অসচেতনতার ছবি। অ্যাডিনো ভাইরাস রোধে সচেতনতার বার্তা দিতে পথ নাটকের আয়োজন করলো এগরা কলেজের একদল ছাত্র ছাত্রী। কলেজ পড়ুয়াদের পাশাপাশি এগরা শহরের সাধারণ মানুষদেরো সচেতন করতে তাদের এই আয়োজন। মঙ্গলবার এগরা কলেজের জাতীয় সেবা যোজনা ও প্রাক্তনী সংসদের উদ্দোগে এগরা শহরের বিভিন্ন জায়গায় নাটকের মাধ্যমে সচেতনতার বার্তা দেওয়ার হয়।

আতঙ্কিত না হয়ে সতর্কতা অবলম্বনের বার্তা দিতে এগরা শহরে সচেতনতা প্রচার চালায় এগরা সারদা শশীভূষণ কলেজের নাটক ও নাট্যচর্যা বিভাগের একদল পড়ুয়া। পথনাটক পরিবেশ করেন তাঁরা। তুলে ধরেন এই ভাইরাসের ক্ষতিকারক দিক।  বাচ্চাদের মাস্ক পরা, সামাজিক দূরত্ব অবলম্বন করা, পাশাপাশি শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ানোর জন্য বিভিন্ন পুষ্টিকর খাবার খাওয়ানোর বার্তা দেওয়া হয়।

কলেজের অধ্যক্ষ ডঃ দীপক কুমার তামিলী জানান, “অ্যাডিনো ভাইরাস রোধে নাটক বিভাগের এই উদ্দোগ সফল হবে। আমাদের ছাত্রছাত্রীরা তার অংশীদার।”

No comments