Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

খেজুরীর ঠাকুর নগরে ক্ষুদিরামের শুভাগমনের ১১৬ তম বর্ষে মূর্তি স্থাপন

খেজুরীর ঠাকুর নগরে ক্ষুদিরামের শুভাগমনের ১১৬ তম বর্ষে মূর্তি স্থাপন
পূর্ব মেদিনীপুর জেলার খেজুরি বিধানসভার অন্তর্গত ঠাকুরনগরে অগ্নিযুগের বিপ্লবী ক্ষুদিরাম বসুর শুভাগমনের ১১৬  বর্ষকে স্মরণীয় করে রাখতে পূর্ব মেদিনীপুর সমন্বয় সংস্থ…

 




খেজুরীর ঠাকুর নগরে ক্ষুদিরামের শুভাগমনের ১১৬ তম বর্ষে মূর্তি স্থাপন


পূর্ব মেদিনীপুর জেলার খেজুরি বিধানসভার অন্তর্গত ঠাকুরনগরে অগ্নিযুগের বিপ্লবী ক্ষুদিরাম বসুর শুভাগমনের ১১৬  বর্ষকে স্মরণীয় করে রাখতে পূর্ব মেদিনীপুর সমন্বয় সংস্থার খেজুরি ইউনিটের উদ্যোগে ঠাকুরনগর শ্রী গৌরাঙ্গ দোল উৎসব কমিটির উদ্যোগে দিনটি উদযাপন ও মূর্তি স্থাপন হয়।


ইতিহাসের রূপকথা মনে করিয়ে দেয় বিদেশি দ্রব্য বর্জন ইংরেজ শাসন থেকে মুক্তির জন্য জনগণকে অনুশীলন সমিতির লাঠি খেলার উদ্বুদ্ধ করতে মুক বেড়িয়েয়ার দিগম্বর নন্দের আহবানে ১১৬ বছর আগে ১৯০৮ সালের ফাল্গুনী পূর্ণিমার খেজুরি ঠাকুরনগরে শ্রী গৌরাঙ্গ মেলার ক্ষুদিরাম বসু এসেছিলেন। ক্ষুদিরামের সেই শুভাগমনকে স্মরণ করে রাখতে মেদিনীপুর সমন্বয় সংস্থা খেজুরি ইউনিটের উদ্যোগে দোল উৎসব কমিটির আয়োজনে ১৯শে মার্চ রবিবার খুদিরামের অবক্ষয় মর্ম মুূর্তি আবরণ উন্মোচন ও স্মরণিকা প্রকাশ আলোচনা সভার মধ্য দিয়ে দিনটি উদযাপিত হয়।

 প্রধান শিক্ষক মহাদেব প্রধান উপস্থিত ছিলেন আঞ্চলিক ইতিহাস গবেষক মনোমথনাথ দাস। মূর্তিদাতা ও সভাপতিত্ব করেন ডঃ রামচন্দ্র মন্ডল, নারায়ণ চন্দ্র বাঁকরা ও সুবল চন্দ্রবর। উপস্থিত ছিলেন হলদিয়া থেকে বিশিষ্ট আইনজীবী মনোরঞ্জন গায়েন দেউলপোতা হাই স্কুলের প্রাক্তন প্রধান শিক্ষক অমিও কুমার মাইতি প্রমূখ।

No comments