Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

মৎস্যজীবীকে নিয়ে আদর্শ মৎস্য হাপ তৈরি করার পরিকল্পনা- মৎস্য মন্ত্রী বিপ্লব রায় চৌধুরী

মৎস্যজীবীকে নিয়ে আদর্শ মৎস্য হাপ তৈরি করার পরিকল্পনা- মৎস্য মন্ত্রী বিপ্লব রায় চৌধুরী
হলদিয়া নয়াচরে মৎস্যজীবীদের একত্রীকরণ করার প্রয়াসে প্রশাসনের উদ্যোগে বৈঠক হলদিয়ার কুমার চন্দ্র জানা অডিটোরিয়ামে। মৎস্য দপ্তরের উদ্যোগে নয়…

 



মৎস্যজীবীকে নিয়ে আদর্শ মৎস্য হাপ তৈরি করার পরিকল্পনা- মৎস্য মন্ত্রী বিপ্লব রায় চৌধুরী


হলদিয়া নয়াচরে মৎস্যজীবীদের একত্রীকরণ করার প্রয়াসে প্রশাসনের উদ্যোগে বৈঠক হলদিয়ার কুমার চন্দ্র জানা অডিটোরিয়ামে। মৎস্য দপ্তরের উদ্যোগে নয়াচরে৩০০০ মৎস্যজীবীদের একত্রিকরণ করে  ১০৫ টি কো-অপারেটিভ গঠন করা গেছে। নয়াচরে বেশিরভাগ জমি একটি বেসরকারি সংস্থার হাতে ছিল। যা ইতিমধ্যে সরকারের অধীনে  চলে এসেছে। মৎস্যজীবীদের নিয়ে বৈঠকে উপস্থিত ছিলেন রাজ্যের মৎস্যমন্ত্রীর বিপ্লব রায়চৌধুরী, পূর্ব মেদিনীপুর জেলাশাসক পূর্ণেন্দু কুমার মাঝি, নবান্নে ফিশারি দপ্তরের স্পেশাল সম্পাদক শান্তনু সাহা, রাজ্যের ফিসারি দপ্তরের ডাইরেক্টর ডক্টর বিশ্বনাথ, হলদিয়া মহকুমা শাসক সুপ্রভাত চট্টোপাধ্যায়, সুতাহাটার বিডিও আসিফ আনসারী প্রমূখ । জেলাশাসক পূর্ণেন্দু মাঝি বলেন, নয়াচড়ে জমি মৎস্য দপ্তরের হাতে চলে এসেছে। যাতে ভালো করে মাছ চাষ করতে পারে সে বিষয়ে তদারকি  করছে দপ্তর । সরকারি একটি পদ্ধতির মাধ্যমে মাছ চাষ করতে হবে। মৎস্যজীবীদের দাবি, নয়াচরে উত্তর থেকে দক্ষিণ বরাবর একটি রাস্তা তৈরি করার করার অনুরোধ। যোগাযোগ ব্যবস্থার উন্নতি করার আবেদন। তথ্য যেটি নির্মাণ করার আবেদন তুলে । 

মৎস্যমন্ত্রী বিপ্লব রায় চৌধুরী বলেন, নয়াচোরের সমস্ত মৎস্যজীবীকে নিয়ে আদর্শ মৎস্য হাপ তৈরি করার পরিকল্পনা রয়েছে । যার জন্য সমস্ত মৎস্যজীবীদের নিয়ে ১০৫ টি কোঅপারেটি তৈরি করা হয়েছে। মৎস্য দপ্তর  ও মৎস্যজীবীদের নিয়ে আলোচনা সভা সম্পন্ন হয়েছে। তাদেরকে সংযুক্ত করন করা হবে। মৎস্যজীবীদের সহযোগিতা পেলেই নয়াচরে উন্নয়ন হবে ।

No comments