Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

রাত পোহালেই শুরু মাধ্যমিক পরীক্ষা

হলদিয়ার দূর্গাচক পুর্নবাসন হাইস্কুলে পরীক্ষার্থীদের বসার সিট লাগাচ্ছেন স্কুলের প্রধান শিক্ষক সহ অন্যান্য শিক্ষকরা বুধবার।
কড়া নিরাপত্তা বলয়ের মধ্য দিয়ে শুরু হচ্ছে মাধ্যমিক পরীক্ষাহলদিয়া বন্দরঃ আগামীকাল থেকে শুরু হচ্ছে এবছরের …

 




হলদিয়ার দূর্গাচক পুর্নবাসন হাইস্কুলে পরীক্ষার্থীদের বসার সিট লাগাচ্ছেন স্কুলের প্রধান শিক্ষক সহ অন্যান্য শিক্ষকরা বুধবার।


কড়া নিরাপত্তা বলয়ের মধ্য দিয়ে শুরু হচ্ছে মাধ্যমিক পরীক্ষা

হলদিয়া বন্দরঃ আগামীকাল থেকে শুরু হচ্ছে এবছরের মাধ‍্যমিক পরীক্ষা। চলতি বছর মাধ‍্যমিক শুরু হচ্ছে ২৩ ফেব্রুয়ারি থেকে এবং শেষ হচ্ছে ৪ মার্চ। পশ্চিমবঙ্গ মধ্যশিক্ষা পর্ষদের সভাপতি রামানুজ গাঙ্গোপাধ‍্যায়, মঙ্গলবার সাংবাদিক বৈঠকে জানান ২০২৩-শে মোট পরীক্ষার্থীর সংখ‍্যা প্রায় সাত লাখ।তিনি এদিনের বৈঠেকে ছাত্র-ছাত্রী এবং অভিভাবকদের উদ্দেশ্য করে বলেন “পরীক্ষা কোনওরকম ঝামেলা যেন না হয় তার জন‍্য আমরা সব ধরনের সতর্কতা অবলম্বন করেছি। আমরা ভাল করে প্রত্যেকটি পরীক্ষাকেন্দ্র খুঁটিয়ে দেখেছি। আমরা পরীক্ষাকেন্দ্রের প্রস্তুতি নিয়ে বেশ সন্তুষ্ট।’’ তিনি আরও জানান যে মে মাসের শেষ সপ্তাহে প্রকাশ হবে মাধ‍্যমিক ২০২৩ পরীক্ষার ফলাফল।সভাপতির কথায়, দশম শ্রেণির বোর্ড পরীক্ষা ২৮৬৭ কেন্দ্র জুড়ে হবে। মাধ‍্যমিক পরীক্ষা সুষ্ঠুভাবে পরিচালনার জন্য ৪০,০০০ এরও বেশি পরীক্ষক এবং ৩৫,০০০ পরিদর্শককে নিয়োগ করা হয়েছে। প্রশ্নপত্র ফাঁস রোধ করতে পরীক্ষা কেন্দ্রগুলিতে কঠোর নিরাপত্তার মধ্যে রাখা হবে। প্রত‍্যকটি পরীক্ষাকেন্দ্রগুলি সিসিটিভির নজরদারির অধীনে থাকবে। কেন্দ্রের বাইরেও পুলিশ মোতায়েন থাকবে।

No comments