Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

Haldia: State's 'Window of Industry' Haldia Fair: Shashi Panja , হলদিয়া এই রাজ্যের ‘শিল্পের জানালা’ হলদিয়া মেলায়: শশী পাঁজা

হলদিয়া এই রাজ্যের ‘শিল্পের জানালা’ হলদিয়া মেলায়: শশী পাঁজা

 হলদিয়া মেলাকে রাজ্যের শিল্পের জানালা' বলে উল্লেখ করলেন শিল্প ও বাণিজ্য মন্ত্রী শশী পাঁজা।
শনিবার হলদিয়া মেলা ঘুরে এই মন্তব্য করেন মন্ত্রী। তিনি বলেন, হলদিয়া মেল…

 




হলদিয়া এই রাজ্যের ‘শিল্পের জানালা’ হলদিয়া মেলায়: শশী পাঁজা



 হলদিয়া মেলাকে রাজ্যের শিল্পের জানালা' বলে উল্লেখ করলেন শিল্প ও বাণিজ্য মন্ত্রী শশী পাঁজা।


শনিবার হলদিয়া মেলা ঘুরে এই মন্তব্য করেন মন্ত্রী। তিনি বলেন, হলদিয়া মেলায় রাজ্যের বড়, মাঝারি ও ক্ষুদ্র শিল্পের বৃহত্তম সমাবেশ ঘটেছে। এখানে এলে পশ্চিমবঙ্গের নিরিখে। শিল্প সম্পর্কে এক ঝলকে ধারণা মিলবে মানুষের। একটি জানালা দিয়ে সারা রাজ্যকে নজরে আসবে। তিনি এদিন হলদিয়ার বড় ও মাঝারি শিল্পের কর্তা ও বন্দর কর্তাদের সঙ্গে মিলিত হন। তাঁদের সমস্যা ও নতুন পরিকল্পনার কথা শোনেন। ওই বৈঠকে আইওসির চিফ জেনারেল ম্যানেজার ও প্ল্যান্ট হেড অতনু সান্যাল, বন্দরের জেনারেল ম্যানেজার প্রভীনকুমার দাস, হলদিয়া এনার্জির প্ল্যান্ট হেড দেবাশিস দত্ত, পেট্রকেম ও অন্যান্য শিল্প কর্তারা ছিলেন।

মন্ত্রী বলেন, আইওসি হলদিয়ায় নতুন পেট্রকেম গড়ার জন্য এইচডিএর কাছে জমি চেয়েছে। কয়েক হাজার কোটি টাকা বিনিয়োগ হবে। এটা রাজ্যের কাছে সুখবর। হলদিয়া এনার্জিও সম্প্রসারণ করবে বলে জানিয়েছে। মমতা 

বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে ২০১১ সালের পর থেকে রাজ্যে শিল্পে বিনিয়োগের পরিবেশ বদলেছে। এখন হলদিয়া শুধু নয়, রাজ্যের কোনও শিল্পাঞ্চলে শ্রমদিবস নষ্ট হয় না। পূর্ব ভারতে এই রাজ্যে ইকনোমিক সাইজ সবচেয়ে বড় জিডিপির নিরিখে।

তিনি বলেন, আইওসির পেট্রকেমের জমির বিষয়টি এইচডিএর চেয়ারম্যানের উপর দায়িত্ব রয়েছে। উনি ভালো করে দেখছেন প্রশাসনিক প্রক্রিয়া মতো।

সম্প্রতি আদানি গোষ্ঠীকে নিয়ে প্রশ্ন উঠলেও তাজপুরে বিনিয়োগ নিয়ে রাজ্য চিন্তিত নয় বলে স্পষ্ট জানিয়ে দেন। শিল্পমন্ত্রী। তিনি বলেন, বন্দরের লেটার অব ইনটেন্ড আদানিকে দেওয়া হয়েছে। সেকাজ এগচ্ছে। অন্য বিষয় নিয়ে রাজ্যের কিছু বলার নেই। এদিন মন্ত্রী সবলা মেলা, শিল্প মেলা ও হস্তশিল্প মেলা ঘুরে দেখেন। ফিতে কেটে আইওসির ইন্ডাস্ট্রিয়াল স্টলের উদ্বোধন করেন। সবলা মেলা থেকে অগ্রদ্বীপের দারু শিল্পের আয়না কেনেন এবং পাখি মেলা ঘুরে দেখেন।

No comments