Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

১২৫তম জন্মজয়ন্তী উৎসব উদযাপনের সমাপ্তি অনুষ্ঠানের সূচনা হবে মন খারাপ প্রাক্তনী

১২৫তম জন্মজয়ন্তী উৎসব উদযাপনের সমাপ্তি অনুষ্ঠানের সূচনা হবে মন খারাপ প্রাক্তনী
গাছ কেন কাটা হয়েছে?জানতে চাওয়া হলে স্কুলের এক শিক্ষক বলেন,"যারা পাঁচ হাজার গাছ বিতরণ করতে পারে,তারা দশটা গাছ কাটতেও পারে"গাছ লাগান প্রাণ ব…

 




১২৫তম জন্মজয়ন্তী উৎসব উদযাপনের সমাপ্তি অনুষ্ঠানের সূচনা হবে মন খারাপ প্রাক্তনী


গাছ কেন কাটা হয়েছে?

জানতে চাওয়া হলে স্কুলের এক শিক্ষক বলেন,"যারা পাঁচ হাজার গাছ বিতরণ করতে পারে,তারা দশটা গাছ কাটতেও পারে"

গাছ লাগান প্রাণ বাঁচান গাছকে সুরক্ষিত করার জন্য কোটি কোটি টাকার গাছ লাগানোর পরিকল্পনা নিয়েছেন বিভিন্ন স্বেচ্ছাসেবী সংস্থা বনদপ্তর এবং সরকারের বিভিন্ন দপ্তর। কিন্তু সেই গাছকে কেটে ফেলা হচ্ছে। স্কুলের ছাত্রছাত্রীরা নিজেরা রোপণ করেছিলেন সেই গাছ তাদের সামনেই এই গাছগুলোকে কেটে ফেলা হচ্ছে সব থেকে কষ্ট পাচ্ছে তারাই। কষ্টের কথা কি আর বোঝে সৌন্দর্যায়নের জন্য সবকিছু নষ্ট করে দিতে পারে।

  রাত পোহালেই হলদিয়ার মনোহরপুর হাইস্কুলের বর্ষব্যাপী ১২৫তম জন্মজয়ন্তী উৎসব উদযাপনের সমাপ্তি অনুষ্ঠানের সূচনা হবে। অনুষ্ঠান মঞ্চে উপস্থিত থাকবেন পশ্চিমবঙ্গ সরকারের গুরুত্বপূর্ণ দপ্তরের মন্ত্রী মহোদয়গণ। আত্মার আগেই স্কুলের অনুষ্ঠান ঘিরে সাধারণ মানুষের ক্ষোভ? অনুষ্ঠানের জন্য স্কুল ক্যাম্পাসের ভেতরে একের পর এক দেবদারু গাছ কাটা হয়েছে।এই ঘটনায় সরব হয়েছে গ্রামবাসী থেকে প্রাক্তন পড়ুয়ারা।জানা গেছে প্রায় ১০ থেকে ১২ টি দেবদারু গাছ শনিবার রাতে কাটা হয়েছে।

এর আগে গত বছর ডিসেম্বর মাসে স্কুল ক্যাম্পাসের ভেতরে মনীষীদের মূর্তি স্থাপনের জন্য একাধিক গাছ কাটা হয়েছিল। স্কুলের ভেতরে সুসজ্জিত ছোট ছোট ঝাউ সহ বিভিন্ন ফুলের গাছ সহ একাধিক গাছ কাটা হয়।এমনকি স্থল পদ্মের চৌবাচ্চা ভেঙে দেওয়া হয়।স্কুলের প্রধান শিক্ষক নির্বিকারে এই কাজ করে চলেছেন।অন্যান্য শিক্ষক-শিক্ষিকাদের সঙ্গে কোন রকম আলাপ-আলোচনা করেননি বলেও অভিযোগ। গাছগুলো প্রতিস্থাপন না করে একেবারে গোড়া থেকে কেটে ফেলছেন।এই ঘটনা জানার পর রীতিমতো ক্ষোভে ফুঁসছে স্থানীয় গ্রামবাসী ও প্রাক্তন ছাত্র-ছাত্রীরা।এক প্রাক্তন ছাত্র বলেন, "তিন বছর আগে তৎকালীন প্রধান শিক্ষক প্রাণনাথ শেঠের সময় কালে স্কুল চত্বরে পড়ুয়াদের উদ্যোগে একাধিক গাছ লাগানো হয়েছিল,কিন্তু নতুন প্রধান শিক্ষক পরেশচন্দ্র দাস আসার পর একের পর এক গাছ তিনি কি কেটে ফেলছেন।যা একদম নিন্দনীয় ঘটনা"স্কুলের প্রধান শিক্ষককে ফোন করা হলে  তিনি অস্বীকার করে গাছ কাটার ঘটনা। তিনি জানান গাছ কাটার কোন ঘটনাই এই ধরনের হয়নি তাহলে সাধারণ মানুষ কেন অভিযোগ করলেন। আমাদের ক্যামেরা সেই দিকেই।

No comments