Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

দুয়ারে হলদিয়া পৌরসভার পৌর প্রশাসক খুশি এলাকাবাসী

দুয়ারে হলদিয়া পৌরসভার পৌর প্রশাসক খুশি এলাকাবাসী
 হলদিয়া পুরসভার  বাসুদেবপুর এলাকা। ওয়ার্ড অফিসে বসে খোদ পুরপ্রশাসক। সঙ্গে অন্যান্য পুর আধিকারিকরা। পুরপ্রশাসককে একেবারে সামনে পেয়ে যেন সমস্যারকথা মন খুলে গেল বাসিন্দাদের। মন খু…

 




দুয়ারে হলদিয়া পৌরসভার পৌর প্রশাসক খুশি এলাকাবাসী


 হলদিয়া পুরসভার  বাসুদেবপুর এলাকা। ওয়ার্ড অফিসে বসে খোদ পুরপ্রশাসক। সঙ্গে অন্যান্য পুর আধিকারিকরা। পুরপ্রশাসককে একেবারে সামনে পেয়ে যেন সমস্যারকথা মন খুলে গেল বাসিন্দাদের। মন খুলে জানালেন নিজেদের পুরপরিষেবা নিয়ে সমস্যার কথা। উঠে এল এলাকার জল নিকাশির সমস্যা থেকে শংসাপত্র পাওয়া নিয়ে ভোগান্তির অভিযোগ। ধৈর্য ধরে সব শুনে সমাধানের আশ্বাস পুরপ্রশাসকের। খোদ পুরপ্রশাসকের আশ্বাস পেয়ে স্বস্তি পেলেন নানা সমস্যা নিয়ে আসা বাসিন্দারা।পুরপ্রশাসক পরামর্শ দিলেন, জাতিগত শংসাপত্র পাওয়ার জন্য অনলাইনে - আবেদন করার। নিকাশি সমস্যা নিয়ে পুরপ্রশাসকের আশ্বাস, শীঘ্রই খাল সংস্কারের কাজ করবে পুরসভা। ওয়ার্ড অফিসে  ২ ঘণ্টা উপস্থিতির মধ্যেই পুরপ্রশাসকের কাছে প্রায় ৭০ জন এলাকাবাসী বিভিন্ন অভাব- অভিযোগ নিয়ে হাজির হন। একাধিক বাসিন্দার কাছ থেকে নেওয়া হয়েছে লিখিত অভিযোগ।

দুয়ারে সরকার প্রকল্পে রাজ্য সরকারের ঝুলিতে এসেছে কেন্দ্রের আধিকারিকদের পুরস্কার। নানা ভাবে প্রশংসিত হয়েছে এই প্রকল্প। বিভিন্ন পরিষেবা সাধারণ মানুষের কাছে খুব সহজে পৌঁছে দেওয়ার জন্য রাজ্য সরকারেরতরফে এই প্রকল্প চালু করা হয়। একই শোনেন পুরসভার ফিনান্স অফিসার ভাবনায় হেঁটে হলদিয়ার পুরপ্রশাসক পুর আধিকারিকদের বিভিন্ন ওয়ার্ড অফিসে বসে সাধারণ মানুষের সঙ্গে কথা বলার নির্দেশিকা দিয়েছেন। সেই নির্দেশ মেনে এদিন থেকে শুরু হয়েছে এই পদক্ষেপ। হলদিয়া পুরবোর্ডের মেয়াদ শেষ হয়েছে ৬ সেপ্টেম্বর। পুরবোর্ডের মেয়াদ সেদিনই রাজ্য সরকারের তরফে বিজ্ঞপ্তি দিয়ে জানানো হয় পুরসভায় পুরপ্রশাসক মনোনীত করা হয়েছে হলদিয়ার মহকুমাশাসক সুপ্রভাত চট্টোপাধ্যায়কে।

ওয়ার্ড অফিসে গিয়ে পুর করব।” সময় দেওয়ার নির্দেশিকার তালিকায় নিজেকেও শামিল করেছেন পুর প্রশাসক। পুর প্রশাসকের পাশের ওয়ার্ড তথা ৬ নম্বর ওয়ার্ডে বসে বাসিন্দাদের সমসয়া উদ্যোগ।”

দুলাল সরকার। প্রায় শতাধিক বাসিন্দা এসেছিলেন। প্রত্যেকেই নিজের অভাব অভিযোগের কথা বলেন পুরকর্তাকে। এক বাসিন্দা বলেন, “প্রধানমন্ত্রী আবাস যোজনার শেষ কিস্তির টাকা পাওয়ার আগেই শেষ হয়ে গিয়েছে। তাই টাকা পাবো কিনা জানতে এসেছিলাম। আধিকারিক জানিয়েছেন, নিয়ম মেনে ঘর করলে টাকা পেতে অসুবিধা হবে না। কাল থেকেই ঘরের কাজ আবার শুরুপুর প্রশাসক সুপ্রভাত চট্টোপাধ্যায় বলেন, “এলাকাবাসীর পুরপরিষেবা পেতে কোনও সমস্যা হচ্ছে কিনা তা জানার জন্যই এই ওয়ার অফিসে গিয়ে বুঝলেন পৌর প্রশাসক সুপ্রভাত চ্যাটার্জী।

No comments