Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

হলদিয়া বন্দরে কয়লা পাঁচার রুখতে সিআইএস এফ আহত গ্রেফতার ৮

হলদিয়া বন্দরে কয়রা পাঁচার রুখতে সিআইএস এফ আহত ২  গ্রেফতার ৮

পূর্ব মেদিনীপুর জেলার শিল্প সহ হলদিয়া বন্দরের ঢোকার মুখেই চিরঞ্জিবপুর  রেল কসিং হলদিয়া থানার সামনেই দিনে রাতে কয়লা পাচার হতো । এই খবর পেয়ে সিআইএসএফের একটি টিম ওই এল…

 




হলদিয়া বন্দরে কয়রা পাঁচার রুখতে সিআইএস এফ আহত ২  গ্রেফতার ৮



পূর্ব মেদিনীপুর জেলার শিল্প সহ হলদিয়া বন্দরের ঢোকার মুখেই চিরঞ্জিবপুর  রেল কসিং হলদিয়া থানার সামনেই দিনে রাতে কয়লা পাচার হতো । এই খবর পেয়ে সিআইএসএফের একটি টিম ওই এলাকায় আসে পাচারকারী দল উত্তেজিত হয়ে ইট পাটকেল ছুঁড়ে দুটি ভাঙচুর করে, সেই ঘটনায় পুলিশ ৯জনের নামে এফ আই আর করলো। ৮ জনকে গ্রেপ্তার করল হলদিয়া থানার পুলিশ। বাকি জনের জন্য   জিজ্ঞাসাবাদ শুরু করেছে।

হলদিয়া হলদিয়ার চিরঞ্জীবপুরে বন্দর এলাকায় কয়লা চুরি রুখতে গিয়ে আক্রান্ত হলেন সিআইএসএফের পদস্থ আধিকারিক ও তাঁর গাড়ির চালক। দুষ্কৃতীদের ছোঁড়া পাথরের আঘাতে তাঁরা গুরুতর জখম হয়েছেন বলে অভিযোগ। বন্দরের সংরক্ষিত এলাকা থেকে কয়লা পাচারে চুরির দায়ে ধৃত দু'জনকে সিআইএসএফের হেফাজত থেকে ছিনিয়ে নেওয়ার অভিযোগ উঠেছে। ৩০-৪০ জনের একটি দল পাচারকারীদের ছিনিয়ে নিয়েছে বলে অভিযোগ। সোমবার গভীর রাতে এই ঘটনা ঘটে। জানা গিয়েছে, জখম আধিকারিক সিআইএসএফের অ্যাসিস্ট্যান্ট কমান্ডান্ট পদমর্যাদার। তাঁর নাম প্রশান্ত কারান্ডে। তিনি ও তাঁর গাড়ির চালক হলদিয়া বন্দর হাসপাতালে চিকিৎসাধীন। কমান্ডার্স্টের মুখে চোট লেগেছে এবং পাঁচ-ছ'টি স্টিচ পড়েছে। তাঁর গাড়ির চালকের মাথায় গভীর ক্ষত হয়েছে। কমান্ডান্টের গাড়িও ভাঙচুর করা হয়েছে ব্যাপকভাবে। এই ঘটনায় জড়িত সন্দেহে পুলিস মঙ্গলবার সন্ধ্যা পর্যন্ত সাতজনকে গ্রেপ্তার করেছে।

জানা গিয়েছে, ওইদিন বন্দরের চিরঞ্জীবপুর রেল ইয়ার্ডে একটি কয়লা বোঝাই মালগাড়ি বন্দরে ঢোকার অপেক্ষায় দাঁড়িয়ে ছিল। মালগাড়ির কোনও একটি ওয়াগনের দরজা খোলা ছিল। সেখান থেকে কয়েকজন কয়লা চুরির চেষ্টা করছিল বলে অভিযোগ। সিআইএসএফের টহলদারি গাড়ি হঠাৎ ঘটনাস্থলে পৌঁছতেই দুষ্কৃতীরা পালানোর চেষ্টা করে। সিআইএসএফ দু'জনকে পাকড়াও করে। ওই সময় ঘন আটকানোর চেষ্টা করে। অভিযোগ, সিআইএসএফের গাড়ি আটকাতে না পেরে তারা রেললাইনের পাথর নিয়ে ছুঁড়তে শুরু করে। সিআইএসএফের গাড়ি ভাঙচুর করে ধৃতদের ছিনিয়ে নেওয়া হয়েছে বলে অভিযোগ হলদিয়া বন্দর কর্তৃপক্ষের। বন্দরের জেনারেল ম্যানেজার (প্রশাসন) প্রতীনকুমার দাস বলেন, বন্দর এলাকায় ঢুকে এভাবে কয়লা চুরির সময় ধরা পড়ে দুষ্কৃতীদের হামলার ঘটনা আগে কখনও ঘটেনি।

কুয়াশায় ঢাকা ছিল এলাকা। সেই সুযোগ কাজে লাগিয়ে কয়লা চুরির চেষ্টা করছিল দুষ্কৃতীরা। ধৃতদের নিয়ে সিআইএসএফের গাড়ি রানিচকের দিকে রওনা দিতেই পাচারকারী গ্যাঙের কাছে খবর পৌঁছয়। ওই সময় ৩০-৪০ জনের একটি দল এসে গাড়ি

আটকানোর চেষ্টা করে। অভিযোগ, সিআইএসএফের গাড়ি আটকাতে না পেরে তারা রেললাইনের পাথর নিয়ে ছুঁড়তে শুরু করে। সিআইএসএফের গাড়ি ভাঙচুর করে ধৃতদের ছিনিয়ে নেওয়া হয়েছে বলে অভিযোগ হলদিয়া বন্দর কর্তৃপক্ষের। বন্দরের জেনারেল ম্যানেজার (প্রশাসন) প্রতীনকুমার দাস বলেন, বন্দর এলাকায় ঢুকে এভাবে কয়লা চুরির সময় ধরা পড়ে দুষ্কৃতীদের হামলার ঘটনা আগে কখনও ঘটেনি।

No comments