Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

প্রোগ্রেসিভ ইউনাইটেড ইঞ্জিনিয়ার্স অষ্টম জেলা সম্মেলন

প্রোগ্রেসিভ ইউনাইটেড ইঞ্জিনিয়ার্স অষ্টম জেলা সম্মেলন
প্রগ্রেসিভ ইউনাইটেড ইঞ্জিনিয়ার এসোসিয়েশন পূর্ব মেদিনীপুর জেলার অষ্টম সাধারণ বার্ষিক সভা অনুষ্ঠিত হয় ।তাম্রলিপ্ত জনকল্যাণ সমিতি স্মৃতিসৌধ নিমতৌড়ি, সভায় সভাপতিত্ব করেন সংগঠন…

 


প্রোগ্রেসিভ ইউনাইটেড ইঞ্জিনিয়ার্স অষ্টম জেলা সম্মেলন


প্রগ্রেসিভ ইউনাইটেড ইঞ্জিনিয়ার এসোসিয়েশন পূর্ব মেদিনীপুর জেলার অষ্টম সাধারণ বার্ষিক সভা অনুষ্ঠিত হয় ।তাম্রলিপ্ত জনকল্যাণ সমিতি স্মৃতিসৌধ নিমতৌড়ি, সভায় সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি উপস্থিত ছিলেন দীপেন্দ্র নারায়ণ রায়ের চেয়ারম্যান তাম্রলিপ্ত পৌরসভা, সাধন চন্দ্র জানা ভাইস চেয়ারম্যান হলদিয়ার ডেভেলপমেন্ট অথরিটি ,সুব্রত ঘোষ সেক্রেটারি ,অনির্বান ওঝার জেনারেল সেক্রেটারি, দেবরাজ সিংহ রায় সেক্রেটারি কেন্দ্রীয় কমিটি‌। শ্যামল পট্টনায়ক প্রেসিডেন্ট পূর্বমেদিনীপুর জেলা পশ্চিমবঙ্গ রাজ্য সরকার কর্মচারী ফেডারেশন ,রাজিব চক্রবর্তী রাজ্য সরকার কর্মচারী ফেডারেশন পূর্ব মেদিনীপুর ডিস্ট্রিক্ট কমিটি। বিপ্লব প্রধান জেলা সম্পাদক প্রগ্রেসিভ ইউনাইটেড ইঞ্জিনিয়ার্স অ্যাসোসিয়েশন। তাদের বাৎসরিক সভায় একগুচ্ছ দাবি নিয়ে আজকের আলোচিত হয়।

 ইঞ্জিনিয়ার্স জুনিয়র ইঞ্জিনিয়ারদের সার্ভিস এর নোমেনক্লেচার অর্ডিনেট সার্ভিসেস এর পরিবর্তে জুনিয়র সার্ভিস অফ ইঞ্জিনিয়ার্স করতে হবে। জুনিয়র ইঞ্জিনিয়ারদের চাকরিতে নিয়োগের পর পরই প্রফেশনাল পরীক্ষা বসার সুযোগ দিতে হবে । সমস্ত স্তরে পদখালি হওয়ার পর দ্রুত পদোন্নতির ব্যবস্থা গ্রহণ করতে হবে। এবং প্রতিটি ব্লক অফিসে একটি করে অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার পথ তৈরি করতে হবে।

জুনিয়র ইঞ্জিনিয়ারদের চাকরিকালীন ১০ বছর পর বেতনের অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ারদের স্কেল এবং কুড়ি বছর পর এক্সিকিউটিভ ইঞ্জিনিয়ারদের স্কেল দিতে হবে। সরকারের ই গভর্নমেন্ট এর ভাবনাকে আরো সঠিকভাবে রূপায়ণের ক্ষেত্রে অবিলম্বে সমস্ত দপ্তরে ইএমবিএর ব্যবস্থা করতে হবে। দ্রুততার সহিত পূরণ করতে হবে নির্মাণ সহায়কদের পরিবর্তন করে জুনিয়ার ইঞ্জিনিয়ার করতে হবে। সরকার বিভিন্ন দপ্তরের নিযুক্ত চুক্তিভিত্তিক ইঞ্জিনিয়ারদের অতিবাহিত চাকরি কাল যোগ্যতার নিরিখে সমকাজে সমবেতন দিতে হবে। আমরা মূলত চুক্তিভিত্তিক নিয়োগের প্রক্রিয়ার বিপক্ষে সেহেতু চুক্তিভিত্তিক নিযুক্ত ইঞ্জিনিয়ারদের প্রতি আরো মানবিক ও সহানুভূতি হয়ে পিএসসির মাধ্যমে বিশেষ কোটায় তাদেরকে অন্তর্ভুক্ত করতে হবে।

 ইঞ্জিনিয়ারদের পঠন-পাঠন মর্যাদা উৎকর্ষ বৃদ্ধির লক্ষ্যে মেডিকেল কাউন্সিল বার কাউন্সিলের মতো ইঞ্জিনিয়ারিং কাউন্সিল গঠন করতে হবে। আজকের এই বার্ষিক সভায় সম্পাদক প্রতিবেদনের উপর প্রায় দশ জন প্রতিনিধি আলোচনা করেন জেলা কর্মচারী ফেডারেশনের  সভাপতি শ্যামল পট্টনায়ক বলেন আমাদের জেলায় প্রায় ২০০ জন ইঞ্জিনিয়ার রয়েছেন তার মধ্যে ১২০ জন উপস্থিত হয়েছেন। আজকের এই সভায় সারা রাজ্যের তুলনায় বিভিন্ন জেলায় ইঞ্জিনিয়ারদের যে সমস্যা পড়তে হয় তার মধ্যে নজিরবিহীন পূর্ব মেদিনীপুর জেলায়। দপ্তরের নিজস্ব আইনজীবী না থাকায় কোর্টের নির্দেশের উপর অনেক সময় ইঞ্জিনিয়ারদের কাজ করতে হয়। এবং পরবর্তীকালে কোর্টের নির্দেশেই আবার ক্ষতিপূরণও দিতে হয়। সেজন্যই আজকের এই সভায় ব্লক পৌরসভা বিভিন্ন দপ্তরে সঙ্গে যুক্ত একজন আইনজীবী থাকার দাবি করলেন আজকের এই বাৎসরিক সভাতে।


No comments