Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

ব্রেকিং!! হলদিয়া তৃণমূল কংগ্রেসের প্রতিষ্ঠা দিবসে প্রকাশ্য গোষ্ঠীদ্বন্দ্ব

হলদিয়া তৃণমূল কংগ্রেসের প্রতিষ্ঠা দিবসে প্রকাশ্য গোষ্ঠীদ্বন্দ্বহলদিয়া পৌরসভার ক্যাজুয়াল ইউনিয়নের প্রকাশ্যে গোষ্ঠীদ্বন্দ্ব।পূর্বে দীর্ঘ দিন ধরে ক্যাজুয়াল ইউনিয়ন এর নেতৃত্বে আছেন আজিজুল রহমান ও জয়ন্তী রায়দণ্ডপাঠ। গত সেপ্টেম্বর…

 


হলদিয়া তৃণমূল কংগ্রেসের প্রতিষ্ঠা দিবসে প্রকাশ্য গোষ্ঠীদ্বন্দ্ব

হলদিয়া পৌরসভার ক্যাজুয়াল ইউনিয়নের প্রকাশ্যে গোষ্ঠীদ্বন্দ্ব।পূর্বে দীর্ঘ দিন ধরে ক্যাজুয়াল ইউনিয়ন এর নেতৃত্বে আছেন আজিজুল রহমান ও জয়ন্তী রায়দণ্ডপাঠ। 

গত সেপ্টেম্বর মাসে হলদিয়া শহর তৃণমূল কংগ্রেসের সভাপতি হয়েছেন স্বপন নস্কর। হলদিয়া পৌরসভার চেয়ারম্যান ইনকাউন্সিলর ছিলেন স্বপন নস্কর। দায়িত্ব পাওয়ার পর কয়েকজন ক্যাজুয়াল ও কিছু পার্মানেন্ট কর্ম চারীদের নিয়ে নতুন (ইউনিয়ন) নতুন সংগঠন তৈরি করেছেন আজ ১ লা জানুয়ারি ২০২৩ দলের ২৬ তম প্রতিষ্ঠা দিবস সকালেই পতাকা উত্তোলন কে কেন্দ্র করে দুটি জায়গায় দুই নেতৃত্বের উপস্থিতিতে পতাকা উত্তোলন যা পৌর কর্মচারীদের মধ্যে চাঞ্চল্য সৃষ্টি হয়েছে। দুটো ইউনিয়ানই আইএনটিটিইউসি দ্বারা পরিচালিত বলে জানা যায়।

দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়, রাজ্য আইএনটিটিইউসি সভাপতি বারবার বলে গিয়েছিলেন, একটি পুর কর্মচারী ইউনিয়নের প্রতিষ্ঠা প্রতিষ্ঠানে একটিই সংগঠন। কিন্তু সে সবে হলদিয়ার নেতারা কান দেননি, দলের প্রতিষ্ঠা দিবসে তা বোঝা গেল। হলদিয়া পুরসভার অন্দরে দলেরই ব্যানারে তিন তিনটি সংগঠন আর তাদের মধ্যে কারা পুরসভা চত্বরে দলের প্রতিষ্ঠা দিবস উদযাপন করবে তাই নিয়ে দেখা গিয়েছে দ্বন্দ্ব। সূত্রের খবর, জটিলতা এড়াতে পুরসভা চত্বরে কোনও অনুষ্ঠান করা যাবে না বলে নির্দেশ জারি করেন হলদিয়ার পুর প্রশাসক তথা মহকুমা শাসক। যদিও পুরসভার চত্বরে ঠাঁই না পেয়ে বাইরে পুরসভার সামনে প্রকাশ্য শক্তি প্রদর্শনে খামতি দিল না দুটি সংগঠন। রবিবার, ১লা জানুয়ারি তৃণমূলের প্রতিষ্ঠা দিবসে সেই শক্তি প্রদর্শনের সাক্ষ্য থাকলেন শিল্পশহর।

এ দিন পুরসভার বাইরে তৃণমূলের দুটি সংগঠনের তরফে পতাকা উত্তোলন করা হয়। একটি সংগঠনের সদস্যদের কোনও কার্যকারিতা লক্ষ্য করা যায়নি। হলদিয়া পুরসভার অস্থায়ী কর্মচারী ইউনিয়নের পতাকা উত্তোলন করেন প্রাক্তন পুর পারিষদ আজিজুল রহমান। অন্যদিকে হলদিয়ায়।”

ইউনিয়নের প্রতিষ্ঠা দিবসে দলের পতাকা উত্তোলন করেন। প্রাক্তন পুর পরিষদ স্বপন নস্কর তথা হলদিয়া শহর তৃণমূল সভাপতি স্বপন নস্কর। আজিজুর রহমান বলেন, “হলদিয়া পুর কর্মচারী ইউনিয়ন তিন মাস আগে হয়েছে। আর পুরসভা অস্থায়ী কর্মচারী ইউনিয়ন ২০১০ সাল থেকে রয়েছে। আমি শুরু থেকেই এদের নেতৃত্ব দিয়ে আসছি। আমাদের ইউনিয়ন অস্থায়ী কর্মীদের। শুনেছি ওরাও অস্থায়ী কর্মীদের সদস্য পদ দিয়েছে। দল যদি নির্দেশ দেয় স্থায়ী ও অস্থায়ী কর্মীরা একসাথে সংগঠন করবে তাহলে একটা সংগঠনই হবে।”

যদিও প্রাক্তন পৌর পরিষদ ও হলদিয়া শহর তৃণমূল কংগ্রেসের সভাপতি স্বপন নস্করের দাবি আমি জানতাম না এখানে তিনটি সংগঠন আছে গাড়ি থেকে নেমেই দেখছি দেখতে পাই অন্য একটি সংগঠনের দলীয় পতাকা তুলছেন একদিনের মধ্যে খুব সংগঠনের সদস্যদের দেখি সমস্যায় মিটিয়ে দেব এ বিষয়ে তমলুক সাংগঠনিক জেলা সভাপতি সেমিনার সরকার বলেন বিষয়টি জানা নেই খোঁজ নিয়ে দেখছি। তবে এই ঘটনা কটাক্ষ করেছেন ভারতীয় জনতা পার্টি শ্রমিক সংগঠন ভারতীয় মজদুর সংঘ রাজ্য সহ সভাপতি প্রদীপ বিজলী।


যদিও প্রাক্তন পুরপারিষদ ও হলদিয়া শহর তৃণমূলের সভাপতি স্বপন নস্করের দাবি, “আমি জানতাম না এখানে তিনটি সংগঠন আছে। গাড়ি থেকে নেমে দেখতে পাই অন্য একটি সংগঠন দলীয় পতাকা তুলছে। দু-একদিনের মধ্যেই দুই সংগঠনের সদস্যদের ডেকে সমস্যা মিটিয়ে বিষয়ে তমলুক সাংগঠনিক জেলার আইএনটিটিইউসির জেলা সভাপতি শিবনাথ সরকার বলেন, “বিষয়টি জানা নেই। খোঁজ নিয়ে দেখছি। এই ঘটনায় কটাক্ষ করেছেন গেরুয়া শিবিরের শ্রমিক সংগঠনের রাজ্য সহ-সভাপতি প্রদীপ বিজলী।



No comments