Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

এবারে হলদিয়া মেলার উদ্বোধনী অনুষ্ঠানের বিশেষ চমক

এবারে হলদিয়া মেলার উদ্বোধনী অনুষ্ঠানের বিশেষ চমক
পূর্ব মেদিনীপুর জেলার শিল্পশহর হলদিয়া। হলদিয়া উন্নয়ন পর্ষদের উদ্যোগে হলদিয়া মেলা আগামী ৩ রা ফেব্রুয়ারি থেকে শুরু হবে। সেই মেলা ঘিরে পরিকল্পনা সভা করলেন হলদিয়া উন্নয়ন পর্ষদে…



 এবারে হলদিয়া মেলার উদ্বোধনী অনুষ্ঠানের বিশেষ চমক


পূর্ব মেদিনীপুর জেলার শিল্পশহর হলদিয়া। হলদিয়া উন্নয়ন পর্ষদের উদ্যোগে হলদিয়া মেলা আগামী ৩ রা ফেব্রুয়ারি থেকে শুরু হবে। সেই মেলা ঘিরে পরিকল্পনা সভা করলেন হলদিয়া উন্নয়ন পর্ষদের অফিসে। উপস্থিত ছিলেন রাজ্যের মৎস্য মন্ত্রী বিপ্লব রায় চৌধুরী হলদিয়া উন্নয়ন পর্ষদের চেয়ারম্যান জ্যোতির্ময়কর ভাইস চেয়ারম্যান সাধন জানা এবং অন্যান্য সদস্যবৃন্দ। এছাড়াও উপস্থিত ছিলেন হলদিয়া পৌরসভার দুই প্রাক্তন চেয়ারম্যান দেবপ্রসাদ মন্ডল ও সুধাংশু মন্ডল এবং চেয়ারম্যান ইনকাউন্সিলর এবং কয়েকজন কাউন্সিলরদের নিয়ে হলদিয়া মেলার পরিকল্পনা সভা করেন।সামনে পঞ্চায়েত পৌরসভা নির্বাচন সে জন্যই জনসংযোগ বাড়াতে হবে উদ্বোধনী অনুষ্ঠানে কোনো রকমে খামতি না রেখেই যাতে বর্ণ ময় হয়ে ওঠে সেদিকেও লক্ষ্য রাখতে হবে বলে আজকের এই সভায় আলোচনা হয়। হলদিয়া মেলা কে কেন্দ্র করে।  এখন সারা জেলা জুড়ে এখন একটাই কথা হলদিয়ায় মেলা হবে। কোভিড কাটিয়ে দু'বছর পর মেলা হচ্ছে শেষ মেলা হয়েছিল ২০২০ তার দায়িত্ব ছিলেন তৎকালীন হলদিয়া উন্নয়ন পর্ষদের চেয়ারম্যান শুভেন্দু অধিকারী তারপর কোভিডের জন্য মেলা বন্ধ হয়ে যায়।  গত২০ ২২ সালে মেলা করার জন্য উদ্যোগ নিয়েছিলেন হলদিয়া পৌরসভা এবং হলদিয়া উন্নয়ন পর্ষদ । মেলা করার জন্য টেন্ডার ডাকা হয়েছিল। কিন্তু লকডাউন ঘোষণা হওয়ায় মেলা বন্ধ হয়ে যায়। এবছর মেলা হওয়ার জন্য সিদ্ধান্ত নেয় হলদিয়া উন্নয়ন পর্ষদ। পৌরসভা এখন পৌরপ্রশাসক নিয়োগ হয়েছে । মেলা তাহলে করবে কি হলদিয়া উন্নয়ন পর্ষদ একাই? অনেকেই জানতে পারলেন না কারা মেলার টেন্ডার পেলেন যদিও সূত্রের খবর কয়েকটি পত্রিকাকে দেওয়া হয়েছিল টেন্ডারের বিজ্ঞাপন কিন্তু সেই পত্রিকাগুলি যখন প্রকাশিত হয় তার টেন্ডার ডাকার তারিখ শেষ হয়ে যায় বলে অনেকের মত। সেজন্যই তারা টেন্ডারের অংশগ্রহণ করতে পারেননি। হলদিয়ার একজন মেলা করেন তিনি বলেন কাদেরকে টেন্ডার দেওয়া হবে আগে থেকেই সিদ্ধান্ত হয়েছিল তাই জন্য হতো নাম মাত্রাই পত্রিকায় বিজ্ঞাপন দেওয়া হয়েছে। হলদিয়ার বহু পত্রপত্রিকা রয়েছে তারা বিজ্ঞাপন পায়নি। তাহলে কাদেরকে বিজ্ঞাপন দেওয়া হয়েছিল। সরকারি উদ্যোগে মেলা হবে বিজ্ঞাপন দেওয়ার একমাত্র সরকারের তরফ থেকে রয়েছে পূর্ব মেদিনীপুর জেলা তথ্য সংস্কৃতি দপ্তর। তাদের দ্বারা কেউ বিজ্ঞাপন পায়নি সরাসরি হলদিয়া উন্নয়ন পর্ষদ বিজ্ঞাপন দিয়েছিল কয়েকটি পত্রিকা কে। হলদিয়া উন্নয়ন পর্ষদ কি কোন গোপন করতে চাইছে। তা না হলে কেন এভাবে হলদিয়ার বিভিন্ন পত্রপত্রিকাকে বিজ্ঞাপন না দিয়ে মুষ্টিমেয় কয়েকজনকে বিজ্ঞাপন দেওয়া হলো।

নবান্ন থেকে ঘোষিত হয়েছে মুখ্যমন্ত্রী আসছেন ফেব্রুয়ারি মাসে জেলা সফরে আসছেন। তাহলে কি এবারের মেলার উদ্বোধন করবেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সে নিয়ে জল্পনা তুঙ্গে।

No comments