Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

ব্রেকিং!! ভোটের আগে পূর্ব মেদিনীপুর জেলা সফরে আসছেন মুখ্যমন্ত্রী মমতা

ভোটের আগে পূর্ব মেদিনীপুর জেলা সফরে আসছেন মুখ্যমন্ত্রী মমতা
 পঞ্চায়েত ভোটের আগে মেদিনীপুর জেলা সফরে আসছেন মুখ্যমন্ত্রী মমতা দ্যাপাধ্যায়। আগামী ফেব্রুয়ারি মাসে তিনি জেলা রে আসতে চলেছেন।  নবান্ন থেকে জেলাশাসকের অফিসে এ বিষয়ে মেস…

 




ভোটের আগে পূর্ব মেদিনীপুর জেলা সফরে আসছেন মুখ্যমন্ত্রী মমতা


 পঞ্চায়েত ভোটের আগে মেদিনীপুর জেলা সফরে আসছেন মুখ্যমন্ত্রী মমতা দ্যাপাধ্যায়। আগামী ফেব্রুয়ারি মাসে তিনি জেলা রে আসতে চলেছেন।  নবান্ন থেকে জেলাশাসকের অফিসে এ বিষয়ে মেসেজ এসে গেছে। তারপরই জেলা প্রশাসনের তৎপরতা কয়েকগুণ বেড়েছে। এদিন তিন ঘণ্টার বেশি সময় বিডিও এবং মহকুমা শাসকদের নিয়ে রিভিউ মিটিং করেন জেলাশাসক। সেখানে মুখ্যমন্ত্রীর সম্ভাব্য সফর য় সকলকে অবগত করা হয়। এই সফরে একটি শাসনিক বৈঠক এবং একটি দলীয় সভা হবে বলে জানা গিয়েছে।

জেলাশাসক পূর্ণেন্দু মাজি বলেন, ফেব্রুয়ারি মাস নাগাদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জেলায় শাসনিক বৈঠক করতে পারেন। আমরা এজন্য প্রস্তত আছি।

এর আগে গত বছর ১৪ সেপ্টেম্বর তমলুকে নাসনিক বৈঠক করেছেন মুখ্যমন্ত্রী। সেদিন মুখ্যমন্ত্রী ৫ কোটি ২৬ লক্ষ ২৮ হাজার টাকা ব্যয়ে ৪৭টি  কল্পের শিলান্যাস করেছিলেন। সেইসব প্রকল্প দ্রুত ভিউ করে শেষ করার নির্দেশ দেওয়া হয়।।

জনস্বাস্থ্য ও কারিগরি, পূর্ত (সড়ক) বিভাগ, জেলা পরিষদ, এইচডিএ, বিদ্যুৎ বণ্টন সংস্থা, পূর্ত সোশ্যাল সেক্টর সহ একাধিক দপ্তর রূপায়ণের দায়িত্বে আছে। শীঘ্রই ওইসব দপ্তরের অফিসার ও ইঞ্জিনিয়ারদের নিয়ে বৈঠক হবে।

পঞ্চায়েত ভোটকে পাখির চোখ করে গোটা রাজ্যের সঙ্গে পূর্ব মেদিনীপুরেও ‘দিদির সুরক্ষা কবচ কর্মসূচি শুরু করেছে তৃণমূল। দলের মন্ত্রী থেকে বিধায়ক এবং নেতারা কর্মসূচিতে শামিল হচ্ছেন। এই জেলার দায়িত্বপ্রাপ্ত রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষও সেই কর্মসূচিতে শামিল হচ্ছেন। বিরোধী দলনেতার এই জেলায় তৃণমূল কর্মীদের পঞ্চায়েত ভোটের আগে মনোবল বাড়াতে মুখ্যমন্ত্রী জনসভা করতে পারেন বলে খবর। হলদিয়া এবং কাঁথি মহকুমা এলাকায় সংগঠন অনেকটাই দেখছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। ইতিমধ্যেই তিনি হলদিয়া এবং কাঁথিতে জোড়া সভা করেছেন। এবার মুখ্যমন্ত্রী সভা করে পঞ্চায়েত ভোটের প্রস্তুতির ডাক দেবেন বলে মনে হচ্ছে।

আবাস প্লাস নিয়ে পূর্ব মেদিনীপুর জেলাকেই সবচেয়ে বেশি টার্গেট করা হয়েছে বলে মনে করছেতৃণমূল কংগ্রেস। রাজনৈতিক উদ্দেশে বিজেপির এই অঙ্ক বলে অনেকের ধারণা। আবাস প্লাস ইস্যুতে ৫ ও ৬ জানুয়ারি কেন্দ্রীয় গ্রামোন্নয়ন দপ্তরের ভিজিটের পর ফের আজ, মঙ্গলবার ন্যাশনাল লেভেল মনিটরিং টিম আসবে। দু'সপ্তাহের মধ্যে একই প্রকল্পের জন্য একটি জেলায় দু'বার কেন্দ্রীয় টিম পাঠানোর ঘটনা নজিরবিহীন। এর ফলে উপভোক্তাদের অ্যাকাউন্টে টাকা ঢুকতে দেরি হচ্ছে। ৫৩ হাজার আবাস প্লাস উপভোক্তার অ্যাকাউন্টে মাথাপিছু প্রথম কিস্তির ৬০হাজার টাকা ঢোকার কথা। অথচ, একের পর এক কেন্দ্রীয় টিম ভিজিটের কারণে সেটা আটকে যাচ্ছে। এনিয়ে উপভোক্তাদের মধ্যে ক্ষোভ বাড়ছে। এক বছর একশো দিনের কাজে টাকা দেয়নি কেন্দ্র। গরিব মানুষ কাজ করেও পারিশ্রমিক পাচ্ছেন না। গরিব মানুষদের উপার্জনের এই প্রকল্প একেবারে মুখ থুবড়ে পড়েছে।

জেলা তৃণমূল সভাপতি তথা তমলুকের বিধায়ক সৌমেন মহাপাত্র বলেন, মুখ্যমন্ত্রী জেলা সফরে এলে কর্মীরা উজ্জীবিত হন। পাশাপাশি প্রশাসনিক বৈঠকের মধ্যে দিয়ে উন্নয়নের কাজেও গতি আসে। পঞ্চায়েত ভোটের আগে নেত্রীর এই সফরে পূর্ব মেদিনীপুর জেলাবাসী উপকৃত হবেন।

No comments