Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

বিজেপির বিধায়ক বাড়ির পিছনে রাস্তার পাশে ময়লা জায়গায়অনেক ভোটার আই কার্ড পাওয়া যায়

বিজেপির বিধায়ক বাড়ির পিছনে রাস্তার পাশে ময়লা জায়গায়অনেক ভোটার আই কার্ড পাওয়া যায়
রাস্তায় ময়লার স্তুপের মধ্যে যততত্র পড়ে রয়েছে বেশ কয়েকটি সাদা আইডি কার্ডের মতো কিছু ৷ হঠাৎ পথচলতি মানুষের চোখে পড়ে সেগুলি ৷ সামনে এসে তারা দেখে…

 


বিজেপির বিধায়ক বাড়ির পিছনে রাস্তার পাশে ময়লা জায়গায়অনেক ভোটার আই কার্ড পাওয়া যায়


রাস্তায় ময়লার স্তুপের মধ্যে যততত্র পড়ে রয়েছে বেশ কয়েকটি সাদা আইডি কার্ডের মতো কিছু ৷ হঠাৎ পথচলতি মানুষের চোখে পড়ে সেগুলি ৷ সামনে এসে তারা দেখে কতকগুলি ভোটার কার্ড পড়ে রয়েছে ৷ ঘটনাটি ঘটেছে পূর্ব মেদিনীপুর জেলার কাঁথি পৌরসভার 9 নম্বর ওয়ার্ডে । এই ঘটনায় অবাক হয়ে যায় স্থানীয়রা ৷ হুলস্থুল কাণ্ড বেঁধে যায় এলাকায় ৷ খবর ছড়িয়ে পড়ে আসে পাশে৷সোমবার রাতে ঘটনাটি ঘটে ৷ উত্তর কাঁথির বিজেপির বিধায়ক সুমিতা সিনহার বাড়ির পিছনে রাস্তার পাশে ময়লা ফেলার জায়গায় সচিত্র পত্র বা ভোটার আই কার্ডগুলিকে পাওয়া যায় । তার মধ্যে ওই ওয়ার্ডের বাসিন্দাদের কার্ড যেমন ছিল । অন্য ওয়ার্ডেরও বাসিন্দাদের ভোটার আইডি কার্ড ছিল বলে জানা গিয়েছে । পথ চলতি মানুষেরা দেখতে পেয়ে স্থানীয় কাউন্সিলরকে খবর দেন । কাউন্সিলরের প্রতিনিধি এসে কার্ডগুলো নিজের হেফাজতে নিয়ে নেন । তাতে দেখা যায় নতুন ও পুরনো দুই রকমেরই কার্ড রয়েছে ।

তবে এই সব ভোটার কার্ড আসল না নকল, তা নিয়ে ওয়ার্ডের অন্দরে শুরু হয়েছে জোর চর্চা । যদিও উদ্ধার হওয়া সচিত্র পরিচয় পত্রে স্থানীয় ওয়ার্ডবাসী-সহ আরও বাইরের অন্য ওয়ার্ডের বাসিন্দার ঠিকানা রয়েছে । তবে এই কার্ডগুলি কারা ব্যবহার করত, তারা কী কী কাজে লাগাতো, সেই নিয়ে ইতিমধ্যে প্রশ্ন উঠতে শুরু করেছে ৷

যদিও বিজেপি এ বিষয়ে তৃণমূলকে বিঁধতে ছাড়ছে না ৷ বিজেপির কাঁথি সাংগঠনিক জেলার সহ-সভাপতি অসীম মিশ্র বলেন, "ভোট জালিয়াতি করা, ফলস ভোটিং করানোর জন্য সাধারণ মানুষের ভোটার কার্ড ছিনিয়ে নেওয়া, ডুবলিকেট ভোটার কার্ড বানিয়ে নেওয়া, এই ধরনের কাজে তৃণমূল সিদ্ধস্ত । সারা বাংলা জুড়ে এইভাবে এক সময় তারা ভোট করিয়েছে এবং করছে । আরসি ভোটার কার্ড নিয়ে বিভিন্ন সময় ফলস ভোটিং করেছে । সেই কাজ করতে গিয়ে দেখছে বর্তমান নির্বাচন কমিশন বিভিন্নভাবে কঠোর হচ্ছে । তাই তারা রাস্তার পাশে ফেলে দেয় কার্ডগুলি ।"

তবে বিজেপির আনা অভিযোগ মানতে নারাজ তৃণমূল ৷ উলটে বিজেপিকে আক্রমণ করেছেন রাজ্যের কারা প্রতিমন্ত্রী অখিল গিরি ৷ তিনি বলেন, "আমরা এই ঘটনা সম্পর্কে কিছু জানি না ৷ রাস্তায় কোথায় ভোটার কার্ড পড়ে রয়েছে, তার সঙ্গে তৃণমূলের কোনও সম্পর্ক নেই ৷ আমাদের কোনও উদ্দেশ্য নেই যে লোকের ভোটার কার্ড নিয়ে রাস্তায় ফেলে দেব ৷ বিজেপি এখন সব বিষয়েই তৃণমূলকে জড়ানোর চেষ্টা করছে ৷ পুলিশকে বলবো ঘটনার তদন্ত করতে ৷ তদন্তের পরেই জানা যাবে ঘটনার সঙ্গে কারা যুক্ত রয়েছে ৷"

No comments