Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

রাজ্যের নতুন অনলাইন পোর্টালের মাধ্যমে হলদিয়ায় একমাসে ৪০০ জনের বেশি শ্রমিক নিয়োগ,জানালেন জেলাশাসক

রাজ্যের নতুন অনলাইন পোর্টালের মাধ্যমে হলদিয়ায় একমাসে ৪০০ জনের বেশি শ্রমিক নিয়োগ,জানালেন জেলাশাসক
রাজ্য সরকারের নতুন নিয়োগ পোর্টালের মাধ্যমে হলদিয়া শিল্পাঞ্চলের বিভিন্ন কারখানায় গত একমাসে ৪০০জনের বেশি শ্রমিক-কর্মচারী নিয়োগ করা হয়েছ…

 



রাজ্যের নতুন অনলাইন পোর্টালের মাধ্যমে হলদিয়ায় একমাসে ৪০০ জনের বেশি শ্রমিক নিয়োগ,জানালেন জেলাশাসক


রাজ্য সরকারের নতুন নিয়োগ পোর্টালের মাধ্যমে হলদিয়া শিল্পাঞ্চলের বিভিন্ন কারখানায় গত একমাসে ৪০০জনের বেশি শ্রমিক-কর্মচারী নিয়োগ করা হয়েছে। বুধবার হলদিয়ার দুর্গাচকের ভুঁইয়ারায়চকে বন্ধ হয়ে যাওয়া মডার্ন কনকাস্ট কারখানার ফেরো ম্যাঙ্গানিজ অ্যালয় প্ল্যান্টে ফের উৎপাদন শুরু হল। তারই সূচনা অনুষ্ঠানে একথা বলেন পূর্ব মেদিনীপুরের জেলাশাসক পূর্ণেন্দু মাজি। তিনি জানান, হলদিয়ার ছোট বড় ৫৬টি সংস্থা প্রায় এক হাজার পদের জন্য যোগ্য প্রার্থী চেয়ে পোর্টালে আবেদন করে। টেকনিশিয়ান, ইঞ্জিনিয়ার সহ বিভিন্ন ধরনের কাজের জন্য প্রায় ১৫ হাজার যুবক আবেদন করেন অফলাইন ও অনলাইনে। তাদের মধ্যে থেকে মঙ্গলবার পর্যন্ত ৪০০ জনকে বাছাই করে চাকরি দেওয়া হয়েছে। হলদিয়ায় এবার এই পদ্ধতিতেই কারখানাগুলিতে নিয়োগ হবে। স্বচ্ছতা বজায় রাখতে এবং যোগ্যদের কাজ দিতে শ্রমদপ্তর এই উদ্যোগ নিয়েছে। 

এদিন নবরূপে মডার্ন কনকাস্টের উদ্বোধনের আগে দুপুর নাগাদ কারখানার গেটে কাজের দাবিতে বিক্ষোভ দেখান স্থানীয় উদ্বাস্তু মানুষজন। পরে পুলিস এসে তাঁদের সরিয়ে দেয়। এই ঘটনার প্রেক্ষিতে সরকারের নতুন নিয়োগ কমিটির চেয়ারম্যান জেলাশাসক বলেন, নতুন কর্মসংবাদ নিয়োগ পোর্টালে আবেদনের ভিত্তিতে সবাইকে পদ্ধতি মেনে কাজ পেতে হবে। কারও মাধ্যমে কাজ পাওয়া যাবে না। হলদিয়ায় এখন শ্রমিকবান্ধব ও শিল্পবান্ধব পরিবেশ তৈরি হয়েছে। বিভিন্ন শিল্প সংস্থা বিনিয়োগে আগ্রহ দেখাচ্ছে এবং জমি চাইছে। এদিন মাঙ্গলিক অনুষ্ঠানের মধ্যে দিয়েই মডার্ন কনকাস্টের উদ্বোধন হয়। ২০১৯ সালের মে মাসে ওই কারখানার উৎপাদন পুরোপুরি বন্ধ হয়ে গিয়েছিল। ফের ২০০ কোটি টাকা বিনিয়োগে নতুন করে যাত্রা শুরু করল ওড়িশার কাসভি পাওয়ার অ্যান্ড স্টিল গ্রুপের নতুন এই কারখানাটি।

এদিন উদ্বোধনে উপস্থিত ছিলেন হলদিয়া উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান জ্যোতির্ময় কর, সিইও কোন্থাম সুধীর, মহকুমাশাসক সুপ্রভাত চট্টোপাধ্যায়, আইএনটিটিইউসির জেলা সভাপতি শিবনাথ সরকার প্রমুখ। পুনরুজ্জীবিত মডার্ন কনকাস্টে সবমিলিয়ে প্রায় ৫০০ শ্রমিক কর্মচারীর কর্মসংস্থান হবে বলে জানা গিয়েছে।

সংস্থা সূত্রে জানা গিয়েছে, কাসভি পাওয়ার অ্যান্ড স্টিল কোম্পানি নিলামে কারখানাটি কিনলেও এর ব্র্যান্ডনেম ‘মডার্ন কনকাস্ট’ পরিবর্তন করা হয়নি। নিলামে এই কারখানাটি ১৬৬ কোটি টাকা ব্যয়ে কেনার পর আরও ৫০ কোটি টাকা নতুন করে বিনিয়োগ করেছে কাসভি গোষ্ঠী। এখানে ইস্পাতের অন্যতম কাঁচামাল ফেরো ম্যাঙ্গানিজ অ্যালয় তৈরি করা হবে। ওড়িশায় কাসভির নিজস্ব খনি থেকে হলদিয়া আসবে ম্যাঙ্গানিজ। উৎপাদন শুরু হলেই দেশীয় বাজারে বিক্রি বা বিদেশে রপ্তানির পরিকল্পনা রয়েছে। ২০১০ সাল নাগাদ হলদিয়ার দুর্গাচক থানার ভুঁইয়ারায়চক এলাকায় ১০০ শতাংশ রপ্তানি ভিত্তিক মডার্ন কনকাস্ট কারখানা গড়ে ওঠে। এদিন এইচডিএর চেয়ারম্যান জ্যোতির্ময় কর জানান,ওই কারখানায় পৌঁছনোর বেহাল কয়েক কিলোমিটার রাস্তা নতুন করে তৈরি করা হবে।

No comments