Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির মা প্রয়াত

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির মা প্রয়াত। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ১০০ বছর। আজ, শুক্রবার ৩০ শে ডিসেম্বর ভোর সাড়ে তিনটের সময় মারা যান হীরাবেন।
 তাঁর মৃত্যুতে শোকস্তব্ধ গোটা দেশ। ইতিমধ‍্যেই কলকাতা সফর বাতিল করে আহমেদাবাদের উদ্দেশে …

 




প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির মা প্রয়াত। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ১০০ বছর। আজ, শুক্রবার ৩০ শে ডিসেম্বর ভোর সাড়ে তিনটের সময় মারা যান হীরাবেন।


 তাঁর মৃত্যুতে শোকস্তব্ধ গোটা দেশ। ইতিমধ‍্যেই কলকাতা সফর বাতিল করে আহমেদাবাদের উদ্দেশে রওনা দিয়েছেন প্রধানমন্ত্রী। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, কংগ্রেস নেতা মল্লিকার্জুন খাড়্গে থেকে শুরু করে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সকলেই শোকজ্ঞাপন করেছেন।

হীরাবেনের প্রয়াণে টুইট করে রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু লিখেছেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির মা হীরাবেনের ১০০ বছরের সংগ্রামের জীবন ভারতীয় আদর্শের প্রতীক। তাঁর আত্মার শান্তি কামনা করি। পরিবারের প্রতি সমবেদনা জানাই। প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং লেখেন, মায়ের শূন্যতা পূরণ করা অসম্ভব। রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির মা শ্রদ্ধেয়া হীরাবেন মোদির প্রয়াণে আমি গভীরভাবে শোক প্রকাশ করছি। এদিন সকালেই মায়ের প্রয়াণের খবর পেতেই কলকাতা সফল বাতিল করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তড়িঘড়ি ফিরে যান আহমেদাবাদে। তবে পূর্ব নির্ধারিত সূচি মেনে ভার্চুয়ালি যাবতীয় অনুষ্ঠানে যোগ দেবেন তিনি। উদ্বোধন করবেন হাওড়া-নিউ জলপাইগুড়ি বন্দে ভারত এক্সপ্রেস, জোকা-তারাতলা মেট্রো-সহ একাধিক প্রকল্পের। নিউ জলপাইগুড়ি স্টেশনের সংস্কারের কাজের শিলান্যাসও করবেন তিনি। সব অনুষ্ঠানেই তিনি থাকবেন ভার্চুয়ালি। উল্লেখ্য, গত মঙ্গলবারই শারীরিক অসুস্থতার জন্য আহমেদাবাদের একটি হাসপাতালে ভর্তি করা হয়েছিল হীরাবেন মোদিকে। কিন্তু শেষরক্ষা হয়নি। আজ, শুক্রবার ভোর ৩টে ৩০ মিনিট নাগাদ জীবনাবসান হয় তাঁর। গান্ধীনগরে পৌঁছে মায়ের শেষকৃত্যের অনুষ্ঠানে যোগ দিয়েছেন প্রধানমন্ত্রী। এদিন সকালেই গান্ধীনগরে শেষকৃত্য সম্পন্ন হয় প্রধানমন্ত্রীর মা হীরাবেন মোদীর। মায়ের মুখাগ্নি করেন মোদি।

No comments